কিরেন রিজিজুর টুইট পড়ে ম্যাচ হারার কথা জানতে পারেন, এশিয়ানেট নিউজকে একান্ত সাক্ষাতকার মেরি কমের

কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুর টুইট পড়ে জানতে পেরেছিলেন তিনি ম্যাচ হেরে গিয়েছেন। টোকিও থেকে এশিয়ানেট নিউজকে দেওয়া একান্ত সাক্ষাতকারে নিজের যন্ত্রণার কথা এভাবেই তুলে ধরলেন বক্সার মেরি কম।

Parna Sengupta | Published : Jul 29, 2021 4:11 PM IST

কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুর টুইট পড়ে জানতে পেরেছিলেন তিনি ম্যাচ হেরে গিয়েছেন। তার আগে পর্যন্ত জানতেনই না যে ম্যাচ হাতের বাইরে চলে গিয়েছে। সেই সঙ্গে অলিম্পিকে পদক পাওয়ার সম্ভাবনাও হাতছাড়া হয়ে গিয়েছে। টোকিও থেকে এশিয়ানেট নিউজকে দেওয়া একান্ত সাক্ষাতকারে নিজের যন্ত্রণার কথা এভাবেই তুলে ধরলেন বক্সার মেরি কম। 

এদিন মেরি কম জানান, কিরেন রিজিজুর ট্যুইট তাঁকে বাস্তবের রুক্ষ্ম মাটিতে নিয়ে আসে। ম্যাচের পর হেরে গিয়েছেন যে, সে কথা তাঁর কোচ ছোটে লালও জানিয়েছিলেন। কিন্তু মেরি তাঁর কথা বিশ্বাস করেননি। তখন ছোটে লাল, তাঁকে কিরেন রিজিজুর পোস্ট দেখান। তখনই মেরি জানতে পারেন যে হেরে গিয়েছেন তিনি।  

এশিয়ানেট নিউজকে মেরি কম বলেন কঠিন পরিশ্রম করেছিলেন তিনি। মেডেল জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন। দেশের জন্য জয় ছিনিয়ে আনতে না পেরে খুবই হতাশ তিনি। ছবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও অলিম্পিক মেডেলিস্টের গলায় স্পষ্টতই ক্লান্তি ও কষ্ট ঝরে পড়ছিল। 

এদিকে, বৃহস্পতিবার, টোকিও অলিম্পিক ২০২০-তে মহিলা বক্সিংয়ের ফ্লাইওয়েট বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে, কলম্বিয়ান বক্সার ইনগ্রিট ভ্যালেন্সিয়ার বিপক্ষে অল্পের জন্য হারতে হয় ম্যাগনিফিসেন্ট মেরিকে। দ্বিতীয় অলিম্পিক পদক আসেনি ৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সারের। আর তারপর কান্নায় ভেঙে পড়লেন ৩৮ বছরের এই বক্সিং কিংবদন্তি। কোনও রাখঢাক না রেখে, বিচারকদের বিরুদ্ধেও উগরে দিলেন ক্ষোভ।

Bank holidays 2021:অগাষ্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, রইল পুরো তালিকা

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

জানেন কী, আপনার জীবন থেকে কেটে নেওয়া হচ্ছে এক এক সেকেন্ড আয়ু

এদিন মেরি কমকে চূড়ান্ত পর্যায়ে পরাজিত ঘোষণা করা হলেও এই সিদ্ধান্তের সঙ্গে একমত হননি বিচারকরা। ২ জন বিচারক ছিলেন কলম্বিয়ান বক্সারের জয়ের পক্ষে, বাকি দুজন ছিলেন ভারতীয় কিংবদন্তির জয়ের পক্ষে। এমনকী রিং-এর মধ্যে ইনগ্রিটকে বিজয়ী ঘোষণা করার আগ মুহূর্ত পর্যন্তও মেরি আঁচ করতে পারেননি, যে তাঁকেই পরাজিত ঘোষণা করা হবে। বিজয়ীর ঘোষণার আগে তার জন্য তিনি জয়ের উল্লাসে উপরের দিকে হাতও তুলেছিলেন। 

বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকেই অবশ্য মেরি কমকে পিছনের পায়ে ঠেলে দিয়েছিলেন ৩২ বছর বয়সী কলম্বিয়ান বক্সার ইনগ্রিট। প্রথম রাউন্ড ৪-১ পয়েন্টে জিতে নেন তিনি। পরের রাউন্ডেই অবশ্য দারুণ বুদ্ধিমত্তার সঙ্গে খেলে বাউটে ফিরে এসেছিলেন মেরি। দ্বিতীয় রাউন্ড তিনি জেতেন ৩-২ পয়েন্টে। তৃতীয় রাউন্ডে দুই অভিজ্ঞ বক্সারের মধ্যে দুর্দান্ত লড়াই হয়। সেই সময় অবশ্য ৩৮ বছরের মেরিকে দৃশ্যতই ক্লান্ত লাগছিল। শেষ পর্যন্ত তার প্রচেষ্টা যথেষ্ট নয় বলে জানান বিচারকরা।  

"

 

Share this article
click me!