প্যারালিম্পিক্স আরও দুটি সোনা জয়ের হাতছানি, ব্যাডমিন্টনে পৃথক বিভাগের ফাইনালে ভারত

প্য়ারালিম্পিক্সে অব্যাহত ভারতের পদক বৃষ্টি। শুটিং সোনা রূপো জয়ের পর এবার ব্যাডমিন্টনে দুটি পৃথক বিবাগে ফাইনালে ভারত। রূপো জয় নিশ্চিৎ করেছেন প্রমোদ ভগৎ, কৃষ্ণা নাগার।

Asianet News Bangla | Published : Sep 4, 2021 7:50 AM IST

টোকিও প্যারালিম্পিক্সে স্বপ্নের দৌড় অব্যাহত ভারতীয় প্রতিযোগিদের। শনিবার সকালে শুটিং একই বিভাগে দেশকে দুটি পদক এনে দিয়েছেন মনীশ নারওয়াল ও সিংহরাজ আদানা। ৫০ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতেছেন মনীশ ও একই বিভাগে দেশকে রূপো দিয়ে এনে দিয়েছেন সিংহরাজ। এই নিয়ে শুটিংয়ে জোড়া সোনা পেল ভারত। তবে শুধু শুটিং নয়, ব্যাডমিন্টনেও জোড়া সোনা জয়ের সুযোগ রয়েছে ভারতের। দুটি পৃথক বিভাগের ফাইনালে উঠেছেন প্রমোদ ভগত ও কৃষ্ণ নাগার।

ইতিমধ্যেই টোকিও প্যারালিম্পিক্সে ১৫ পদক জয় হয়ে গিয়েছে ভারতের। তার মধ্যে সোনা তিনটি। পুরুষদের সিঙ্গলস এসএলথ্রি বিভাগে ফাইনালে গিয়েছেন ভারতের প্রমোদ ভগত। সেমিফাইনালে তিনি হারিয়ে দিলেন জাপানের দাইসুকে ফুজিহারাকে। ২১-১১, ২১-১৬ ব্যবধানে হারিয়ে রুপো জয় নিশ্চিৎ করেন প্রমোদ। অপরদিকে, পুরুষদের এসএইচসিক্স বিভাগে ফাইনালে উঠেছেন কৃষ্ণ নাগার। রুপৌ জয় নিশ্চিৎ করেছেন তিনি। সেমি ফাইনালে স্ট্রেটে সেটে ২১-১০, ২১-১১ ব্যবধানে তিনি হারান ব্রিটেনের ক্রিস্টেন কুম্বসকে।

 

আরও পড়ুনঃআগামী সপ্তাহে টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিসিআই, তার আগেই দেখে নিন সম্ভাব্য় ১৫ জনের তালিকা

আরও পড়ুনঃঅনন্য নজির বিরাট কোহলির, ভেঙে দিলেন সচিন তেন্ডুলকর ও এমএস ধোনির রেকর্ড

আরও পড়ুনঃ'হিটম্য়ান'রোহিত শর্মার গড়া একগুচ্ছ রেকর্ড, যা ভাঙা কার্যত অসম্ভব 'কিং কোহলির'

এই SL3 বিভাগেই ব্রোঞ্জের জন্য লড়বেন বাংলার মনোজ সরকার। তিনি মুখোমুখি হবেন জাপানের দাইসুকে ফুজিহারার বিরুদ্ধে। এবারই প্রথম প্যারালিম্পিক্সে অন্তর্ভুক্তি হয়েছে ব্যাডমিন্টনের। আর তাই প্রথম ভারতীয় প্যারালিম্পিয়ান হিসেবে পদক নিশ্চিত করে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন প্রমোদ। একইসঙ্গে ইতিহাসের পাতায় কৃষ্ণ নাগারও।  দুই প্যারা অ্যাথলিটের কাছেই সোনা জয় আশা করছে দেশবাসী। তাদেরও পাখির চোখ গোল্ডের দিকে।

Share this article
click me!