ফরাসী ওপেনে মহারণ, সেমিতে ওঠার লড়াইয়ে মুখোমুখি জোকোভিচ ও নাদাল, ম্য়াচের আগেই তুঙ্গে বিতর্ক

ফ্রেঞ্চ ওপেন ২০২২ (French Open 2022) -এর কোয়ার্টার ফাইনালের বিশ্ব টেনিসের মহারণ। ভারতীয় সময় মধ্যরাতে মুখোমুখি হতে চলেছেন রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ (Rafael Nadal vs Novak Djokovic)। ম্যাচ ঘিরে চড়ছে পারদ। 
 

Sudip Paul | Published : May 31, 2022 7:45 AM IST / Updated: May 31 2022, 02:54 PM IST

মঙ্গলবার ফরাসী ওপেনের কোয়ার্টার ফাইনালে বিশ্ব টেনিসের অন্যতম মহারণ। একদিকে লাল সুড়কির কোর্টের সম্রাট নামে খ্যাত রাফায়েল নাদাল। অপরদিকে সার্বিয়ার সিংহ নোভাক জোকোভিচ। গতবার ফরাসী ওপেনের সেমি ফাইনালে সেমি ফাইনালে সাক্ষাৎ হয়েছিল দুই টেনিস মহারথীর। সেখানে শেষ হাসি হেসেছিলেন জোকার। লাল সুড়কি ভিজেছিল তার সম্রাটের চোখে জলে। এবার নাদালের সামনে বদলার নেওয়ার সূবর্ণ সুযোগ। আর জোকোভিচ বনাম নাদাল ম্য়াচ মানেই তার উন্মাদনা, আবেগ, উচ্ছ্বাস, উত্তেজনা বিশ্ব জুড়ে টেনিস প্রেমিদের মধ্যে অন্য মাত্রায় পৌছে যায়। ফ্রেঞ্চ ওপেন ২০২২-এ আরও একবার এই মহারণ দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছে ক্রীড়া প্রেমিরা। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় সকলই।

তবে এই ম্য়াচে খেলতে নামার আগে একাধিক বিষয় ভাবাচ্ছে দুই টেনিস তারকাকে। কারণ চোট আঘাত জর্জরিত রাফায়েল নাদাল শেষ আট পর্যন্ত পৌছে গেলেও রোলাঁ গারোতে তার সেই পুরোনো আগ্রাসন এখনও দেখা যায়নি। তবে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দিয়ে নাদাল জানিয়েছেন,'গত তিন মাস খুব কঠিন সময় কাটিয়েছি। ফলে কোয়ার্টার ফাইনাল ম্যাচটা আমার কাছে বিরাট চ্যালেঞ্জ হতে চলেছে। রোম আর প্যারিস মিলিয়ে ক্লে-কোর্টে টানা ন’টা ম্যাচ জিতে জোকোভিচ খেলতে নামবে। এখনও পর্যন্ত চলতি ফরাসি ওপেনে ও সব ম্যাচ স্ট্রেট সেটে জিতেছে। ওর আত্মবিশ্বাস তুঙ্গে। তবুও আমি শেষ পর্যন্ত লড়াই করব।' অপরদিকে, বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের চিন্তা একটাই এই বছরে অনেক কমসংখ্যক টুর্নামেন্টে খেলে ফরাসি ওপেনে নেমেছেন তিনি।  তবে প্রতিযোগিতায় ছন্দে থাকায় মেগা ম্য়াচের আগে কিছুটা আত্মবিশ্বাসী জোকার।

রাফা বনাম জোকারের মহারণের আগে তৈরি হয়েছে বিতর্কও। কারণ ম্যাচের সময় নিয়ে অখুশি নাদাল। ভারতীয় সময় পয়লা জুন রাত ১২.১৫ মিনিটের আগে এই ম্যাচ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়েছেন আয়োজকরা। কারণ তার আগে আরও ম্য়াচ রয়েছে। মধ্যরাতে ম্যাচ হওয়া নিয়ে প্রশ্ন করা হলে নাদাল সটান বলে দেন যে,'আমি দিনের আলোয় ম্যাচ চেয়েছিলাম। রাতে খেলা হওয়ায় আমার সমস্যা হবে। কারণ, রাতে আর্দ্রতা বেশি। তাতে ক্লে কোর্টের চরিত্র বদলে যায়। সেই ক্লে কোর্টে আমি স্বচ্ছন্দ নই।' অপরদিকে জোকোভিচ বলেছেন,'খেলার সময় নিয়ে আমাদের দু’জনের বক্তব্য যে একেবারে পরস্পর-বিরোধী হবে, সেটাই স্বাভাবিক। নাদালের বিরুদ্ধে ক্লে কোর্টে নামতে হলে ম্যাচ যত রাতে হয়, আমার জন্য ততই ভাল।'  মেগা ম্য়াচে নামার আগে একে অপরকেও মাঠের বাইরের লড়াইতেও এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ দুই তারকা। এবার দেখার লাল সুড়কির কোর্টের লড়াইয়ে শেষ হাসি কে হাসে 'স্প্যানিশ আর্মাডা' নাদাল না 'সার্বিয়ান সিংহ' জোকোভিচ।

আরও পড়ুনঃ৪২ বছরেও ২৪-এর তেজ, ফ্রেঞ্চ ওপেন মেনস ডাবলসের সেমিতে উঠে নজির রোহন বোপান্নার

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : ভয়ানক অভিযোগ! শুভেন্দুর সামনেই কেঁদে ফেললেন এই মহিলা! কেন, দেখুন
CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কন্যা রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Suvendu Adhikari Live : ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু অধিকারী, সরাসরি