উইম্বলডনে অব্যাহত সানিয়া ম্যাজিক, বোপান্নাকে সঙ্গী করে জিতলেন মিক্সড ডবলসের প্রথম রাউন্ড

  • উইম্বলডনে পরপর জয় সানিয়ার
  • ডবলসের পর মিক্সড ডাবলসে জয়
  • বোপান্নকে সঙ্গী করে পৌছলেন পরের রাউন্ডে
  • হারালেন অপর ভারতীয় জুটি অঙ্কিতা ও রামকুমারকে
     

Sudip Paul | Published : Jul 2, 2021 1:04 PM IST / Updated: Jul 02 2021, 06:49 PM IST

উইম্বলডনে টানা দ্বিতীয় জয় পেলেন সানিয়া মির্জা। বৃহস্পতিবার মহিলা ডবলস দিয়ে উইম্বলডন অভিযান শুরু করেছিল সানিয়া মির্জা। মা হওয়ার পর কোর্টে ফিরেই চমক দেখিয়েছিলেন ভারতীয় টেনিস তারকা। প্রথম ম্যাচেই বিথ্যানি ম্যাটেন স্যান্ডসের সঙ্গে জুটি বেঁধে হারিয়ে দিয়েছিলেন জারি ক্রজিক ও অ্যালেক্সা গুয়ারাচি জুটিকে । খেলার ফল ছিল ৭-৫ ও ৬-৩। আর শুক্রবার মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডের খেলায় রোহন বোপান্নাকে সঙ্গী করে হারিয়ে দিলেন অপর ভারতীয় জুটি অঙ্কিতা রাইনা ও রামকুমার রামনাথনকে।

শুক্রবার উইম্বলজনের ইতিহাসে ছিল এক স্মরণীয় দিন। কারণ প্রথমবার চার ভারতীয় টেনিস তারকা একে অপরের মুখোমুখি হয়েছিল উইম্বলডনে। এদিন ম্যাচের প্রথম গেমে সানিয়া মির্জা ও রোহন বোপান্না জুটির কাছে দাঁড়াকেই পারেনি অঙ্কিতা রাইনা ও রামকুমার রামনাথন। একের পর এক পয়েন্ট জিতে ৬-২ ব্যবধানে গেম জিতে নেয় সানিয়ারা। দ্বিতীয় সেটে কিছুটা খেলায় ফেরেন অঙ্কিতা ও রামকুমার। চলে হাড্ডাহাড্ডি লড়াই।  শেষ পর্যন্ত ৬-৬ ব্যবধানে ড্র হয়। পরে টাই ব্রেকারেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৭-৫ ব্যবধানে গেম জিতে নেন সানিয়া মির্জা ও রোহন বোপান্না।

দীর্ঘ দিন পর কোর্টে ফিরে টানা দুটি জয় পেয়ে খুশি হায়দরাবাদের টেনিস সুন্দরী। টোকিও অলিম্পিককে পাখির চোখ করেই উইম্বলডনে ভালো ফল করতে চেয়েছিলেন সানিয়া। শুরুটা দুরন্ত হওয়ায় এবার প্রতিযোগিতায় এগিয়ে যাওয়াই লক্ষ্য। এবার টোকিও অলিম্পিকে অংশ নিয়ে এমনিতেই অন্যন্য নজির গড়বেন ৬ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সানিয়া মির্জা। ভারতের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে পরপর চারবার অলিম্পিকে অংশ নেবেন সানিয়া মির্জা।

Share this article
click me!