জুনিয়র উইম্বলডন ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়, ফাইনালে সাফল্য কামনায় বাংলা তথা দেশ

  • জুনিয়র উইম্বলডনে ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়
  • সেমিফাইনালে স্ট্রেট সেটে হারালেন ফরাসী প্রতীদ্বন্দ্বীকে
  • সমীর বন্দ্যোপাধ্যায়ের সাফল্যে গর্বিত বাংলা তথা গোটা দেশ
  • ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী জুনিয়র টেনিস তারকা
     

Sudip Paul | Published : Jul 11, 2021 9:31 AM IST / Updated: Jul 11 2021, 03:11 PM IST

জুনিয়র  উইম্বলডনে প্রথম থেকেই সাড়া ফেলেছিল আমেরিকার প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়। তবে সেমি ফাইনালে ওঠার পর থেকেই সমীরকে নিয়ে কৌতুহল তৈরি হয় সকলের। আর এবার ফাইনালে উঠে সকলকে চমকে দিয়েছেন ১৭ বছরের প্রবাসী বাঙালি। প্রবাসী হলেও, জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠে দেশ তথা বাঙালিদের গর্বিত করেছেন সমীর বন্দ্যোপাধ্যায়। এবার ফাইনালে ভিক্টর লিলভের বিরুদ্ধে ইতিহাসের পাতায় নাম লেখানোই পরবর্তী লক্ষ্য সমীরের।

আরও পড়ুনঃকোপা চ্যাম্পিয়ন হওয়ার পর শিশু সুলভ উচ্ছ্বাস, ছবিতে দেখুন মেসির স্বপ্নপূরণের প্রতিটি মুহূর্ত

সেমি ফাইনালে ফ্রান্সের গুয়েমার্ড ওয়েনবার্গকে হারিয়ে ফাইনালে উঠেছেন সমীর বন্দ্যোপাধ্যায়। প্রথম সেটে গুয়েমার্ড লড়াই দিলেও সেট জিততে পারেননি। পরের দুই সেটে সমীরের সামনে দাঁড়াতেই পারেনি ফরাসী কিশোর। প্রথম সেটের ফল হয় ৭-৬। টাই ব্রেকারে যায় ৭-৩ ব্যবধানে জেতে সমীর বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় ও তৃতীয় সেট অনায়াসেই ৪-৬, ৬-৩ গেমে জিতে নেন প্রবাসী বাঙালি কিশোর। এই জয়ের পর জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠে উচ্ছ্বসিত সমীর। তবে এতদূর যে আসবেন তা আগে নিজেই ভাবেননি। সমীর বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,'অবাক লাগছে। সবে শুরু করেছি। অবশ্য শুরু করেছি বলা ভুল, জুনিয়র্সে নিজেকে প্রতিষ্ঠা করছি। এখানে খেলতে এসেছিলাম দু-একটা রাউন্ড জিতব ভেবে। লক্ষ্য ছিল শুধু ভাল খেলা। কারণ এর আগেও আমি ভাল খেলছিলাম।'

আরও পড়ুনঃলড়াই শুধু ৯০ মিনিট, মেসি-নেইমারের বন্ধুত্বের মুহূর্ত আবেগতাড়িত করবে আপনাকেও, দেখুন ছবি

জুনিয়র টেনিসে নিজেকে প্রতিষ্ঠিত করার পরও নিজের কেরিয়ার এখনও নিশ্চিৎ করেননি সমীর। কলুম্বিয়া ইউনিভার্সিটির ছাত্র সমীর বন্দ্যোপাধ্যায় বাব-মা যা সিদ্ধান্ত নেবে কেরিয়ার সেটাই মেনে নেওয়ার পক্ষপাতি। তবে জুনির স্ল্যাম জিতলে কেরিয়ারের হিসেব নিকেশও যে পাল্টে যেতে পারে তা ভালো করেই জানেন সমীর। বলছেন,এই পর্যায়ে জুনিয়র গ্র্যান্ড স্ল্যাম জেতা মানেই সবকিছু। এরপর আর কিছু হয় না। সব জুনিয়র প্লেয়াররাই স্ল্যামের পেছনে দৌড়চ্ছে। ফাইনালে লিলভের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী সমীর। কারণ এর আগে তিনবার সাক্ষাতেই জিতেছেন সমীর। তবে পরিসংখ্যানের দিকে না তাকিয়ে পাইনালের নিজের সেরাটা দিতে মরিয়া সমীর।

আরও পড়ুনঃমাঝ মাঠে স্ত্রীকে ভিডিও কল থেকে চুমু, ফ্যামিলি ম্যান মেসিতে মজে নেট দুনিয়া

প্রসঙ্গত, জুনিয়র উইম্বলডনে এর আগেও নিজেদের সাফল্যের ডঙ্কা উড়িয়েছে। একবার নয়, একাধিকবার। ভারতীয় হিসেবে জুনিয়র উইম্বলডন জিতেছেন রমানাথন কৃষ্ণন এবং তাঁর ছেলে রমেশ। লিয়েন্ডার পেজও এই প্রতিযোগিতা জিতেছেন। বাঙালি হিসেবে জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন জয়দীপ মুখোপাধ্যায়। তবে জয়ের স্বাদ পাননি। এবার প্রবাসী হলেও উইম্বলডন ফাইনালে আরও এক বাঙালি। তাই রবিবার ফাইনালে সমীরের সাফল্য কামনায় বাংলা তথা গোটা দেশ। 


Share this article
click me!