এদেশের সঙ্গে রয়েছে যোগসূত্র, এবার ভারতীয় অ্যাথলিটদের মনোবল বাড়ালেন বিশ্ব অ্যাথলেটিক্সের প্রধান

অনূর্ধ্ব -২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক জয়ের জন্য শুভেচ্ছা জানালেন বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশনের চিফ সেবাস্টিয়ান কো। তার প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত তরুণ অ্যাথলিটরা।

Asianet News Bangla | Published : Aug 19, 2021 10:59 AM IST / Updated: Aug 19 2021, 04:47 PM IST

অনূর্ধ্ব -২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মিক্সড রিলে ব্রোঞ্জ পদক জিতেছে ভারত। এটিই প্রতিযোগিতায় ভারতের ঝুলিতে প্রথম পদক। ৪*৪০০ মিটার মিক্সড রিলেতে দেশকে পদক এনে দিয়ে নজির গড়েছেন  ভরত শ্রীধর, প্রিয়া মোহন, সামি এবং কপিলরা। সাই সহ ভারতীয় ক্রীড়া মহল থেকে শুভেচ্ছা জানানো হয়েছে ভারতীয় তরুণ অ্যাথলিটদের। এবার ভারতীয় দলের প্রশংসা করলেন খোদ বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশনের প্রধান সেবাস্টিয়ান কো।

 

 

অনূর্ধ্ব -২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক জয়ের জন্য ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন সেবাস্টিয়ান কো। একইসঙ্গে আগামি ভবিষ্যতে আরও সাফল্যের জন্য ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করেছেন করেছেন তিনি। ভারতীয় তরুণ অ্যাথলিটদের উদ্দেশ্যে তিনি বলেছেন,'আমি তোমাদের খেলা দেখতে পছন্দ করি। এই সময় তোমাদের, তোমরা খুব ভালো করছ।' সেবাস্টিয়ান কো-র এই ভূমিকার প্রশংসা করেছে অ্যাথলেটিক্স ফেডারেশন ইফ ইন্ডিয়া। বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশনের প্রধানকে সত্যিকারের চ্যাম্পিয়ন বলে আখ্যা দিয়েছেন।

 

 

প্রসঙ্গত, বিশ্ব অ্যাথলেটিক্সের প্রধান সেব কোয়ের ভারতের সঙ্গে বিশেষ সম্পর্ক রয়েছে। তার মা টিনা অ্যাঞ্জেলা লাল ছিলেন ভারতীয় বংশোদ্ভূত। টিনা অ্যাঞ্জেলা লালের বাবা ছিলেন একজন ভারতীয় পাঞ্জাবি। তাঁর নাম ছিল সারদারী লাল মালহোত্রা। তিনি ভেরাকে বিয়ে করেছিলেন, একজন আইরিশ মহিলা। সারদারি লাল মালহোত্রা এবং ভেরার মেয়ে টিনা অ্যাঞ্জেলা লাল অ্যাথলেটিক্স কোচ পিটার কোয়েকে বিয়ে করেছিলেন। পিটার কো এবং অ্যাঞ্জেলা লালের পুত্র সেব কোয়ে, যিনি বর্তমানে বিশ্ব অ্যাথলেটিক্সের প্রধান।

Share this article
click me!