রাইফেল কিনতে বাড়ি বিক্রি করেছিলেন বাবা, ফাদার্স ডে-তে আবেগঘন পোস্ট শ্যুটার গগন নারং-এর

  • রাইফেল কিনতে বাড়ি বিক্রি করেছিলেন বাবা
  • থাকতেন ভাড়া বাড়িতে
  • ফাদার্স ডে-তে আবেগঘন পোস্ট করলেন শ্যুটার গগন নারং
  • জানালেন অনেক না-জানা কথা

Indrani Mukherjee | Published : Jun 16, 2019 11:20 AM IST / Updated: Jun 16 2019, 04:53 PM IST

বাবা-মায়ের জন্য আলাদা দিন বরাদ্দ করা কতখানি যুক্তিযুক্ত সেই বিষয়ে নিয়ে তর্ক তো অব্যাহত। কিন্তু তবুও বাবা-মায়ের জন্য ফাদার্স ডে বা মাদার্স ডে-তা মাতেন সেলিব্রিটি থেকে শুরু করে সাধারণ মানুষও। 

আর ফাদার্স ডে-এর দিনে সোশ্যাল মিডিয়ায় বাবার ছবি পোস্ট করে আবেগঘন হয়ে পড়লেন ভারাতীয় শ্যুটার গগন নারং। সোশ্যাল মিডিয়ায় গগন লিখেছেন, আজ থেকে কুড়ি বছর আগে একদিন তিনি কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলেন, কারণ যে রাইফেলটি নিয়ে তিনি প্র্যাকটিস করতেন তার মালিক সেটিকে অন্য একজন শ্যুটারকে বিক্রি করে দিয়েছিলেন। আর ছেলের ইচ্ছাপূরণ করতেই নিজেদের বসত বাড়ি বিক্রি করে দিয়েছিলেন গগন নারং-এর বাবা।

সেই সময় বাড়ি বিক্রি করে দিয়ে ভাড়া বাড়িতে থাকতে শুরু করেন তাঁর গোটা পরিবার। তিনি আরও বলেন, বাবা তাঁকে এটা ভেবে রাইফেল কিনে দেননি যে ছেলে একদিন মস্ত শ্যুটার হবে, অনেক পদক জিতে দেশের নাম উজ্জ্বল করবে। বরং সেইদিন তাঁর কান্না দেখেই বাড়ি বিক্রি করে রাইফেল কিনে দিয়েছিলেন তাঁর বাবা।  

 

তিনি আরও লেখেন যে, তাঁর বাবা এটাও জানতেন না যে তাঁর ছেলে এই খেলা নিয়ে কতদূর পর্যন্ত যেতে পারবে, বা কোনওদিন হয়তো শ্যুটিং-এ ওয়ার্ল্ড রেকর্ড করতে পারবে বা হয়তো, অলিম্পিকসে পদক জিতে বিশ্বের দরবারে ভারতের মুখ উজ্জ্বল করবে। তিনি কেবল সন্তানের খুশিতেই নিজের সুখ খুঁজে নিয়েছেন। তিনি সেটাই করেছেন যা একজন বাবার কর্তব্য, ছেলের কর্তব্য। সবশেষে তিনি একথাও স্বীকার করেছেন যে বাবার ঋণ কোনওদিনও শোধ করা যায় না। 

Share this article
click me!