Asian Games 2023: লং জাম্পে রুপো অ্যান্সি সোজানের, হতাশ করলেন শৈলী সিং

চলতি এশিয়ান গেমসের নবম দিনটিও ভারতীয় অ্যাথলিটদের জন্য খুব ভালো কাটল। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে একাধিক পদক এল। পদক তালিকায় উপরের দিকেই আছে ভারত।

Soumya Gangully | Published : Oct 2, 2023 2:44 PM IST / Updated: Oct 02 2023, 11:39 PM IST

হাংঝাউ এশিয়ান গেমসে মহিলাদের লং জাম্পে রুপো পেলেন কেরালার ত্রিসুরের অ্যান্সি সোজান। তিনি অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে পদক পেলেন। সোমবার ২২ বছরের এই অ্যাথলিট ৬.৬৩ মিটার লাফান। এটাই তাঁর কেরিয়ারের সেরা পারফরম্যান্স। এই ইভেন্টে সোনা জিতেছেন চিনের শিকি জিয়ং। তাঁর চেয়ে মাত্র ০.১০ মিটার পিছনে ছিলেন অ্যান্সি। অল্পের জন্য সোনা জিততে পারলেন না এই ভারতীয় অ্যাথলিট। তবে তিনি যে পারফরম্যান্স দেখালেন, তাতে ভবিষ্যতে আরও সাফল্যের ইঙ্গিত দিচ্ছেন। অ্যান্সি পদক জিতলেও, হতাশ করলেন ভারতের অন্যতম সেরা লং জাম্পার শৈলী সিং। তিনি পদক জিতবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু ৫ নম্বরে শেষ করেন শৈলী। তিনি ৬.৪৮ মিটার লাফান। ব্যক্তিগত সেরা পারফরম্যান্সের ধারেকাছেও ছিলেন না এই অ্যাথলিট।

অ্যান্সি বেশ কিছুদিন ধরেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে আসছেন। তিনি অনূর্ধ্ব-২১ পর্যায়ে মহিলাদের লং জাম্পে রেকর্ড গড়েন। খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমসে ১০০ মিটার, ২০০ মিটার, লং জাম্প এবং ৪×১০০ মিটার রিলেতে সোনা জেতেন। থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে ৬.৪১ মিটার লাফিয়ে চতুর্থ হন অ্যান্সি। এবার তিনি এশিয়ান গেমসে পদক জিতলেন।

সোমবার এশিয়ান গেমসে মহিলাদের লং জাম্পের ফাইনালে অসাধারণ পারফরম্যান্স দেখান অ্যান্সি। তিনি পঞ্চম প্রচেষ্টায় ৬.৬৩ মিটার লাফান। এর আগে তাঁর ব্যক্তিগত সেরা লাফ ছিল ৬.৫৬ মিটারের। সোমবার ব্যক্তিগত সেরা লাফ দিলেন এই অ্যাথলিট। তবে অ্যান্সি সেরা পারফরম্যান্স দেখাতে পারলেও, সেটা করতে পারলেন না শৈলী। তিনি একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না।

এবারের এশিয়ান গেমসে পুরুষদের লং জাম্পে রুপো পেয়েছেন মুরলী শ্রীশঙ্কর। তিনি ৮.১৯ মিটার লাফিয়ে রুপো জেতেন। এই ইভেন্টে সোনা জেতেন চিনের ওয়াং জিয়ানান। তিনি ৮.২২ মিটার লাফান। খুব একটা পিছনে ছিলেন না মুরলী। তিনি অসাধারণ লড়াই করেন। 

মুরলী ভালো পারফরম্যান্স দেখালেও, একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি জেসউইন অলড্রিন। তিনি ৮ নম্বরে শেষ করেন। সম্প্রতি অসাধারণ ফর্মে ছিলেন অলড্রিন। তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে ৮.৪১ মিটার লাফিয়ে জাতীয় রেকর্ড গড়েন। কিন্তু এশিয়ান গেমসে সেই পারফরম্যান্স ধরে রাখতে পারলেন না অলড্রিন। তাঁকে খালি হাতেই হাংঝাউ থেকে বিদায় নিতে হল। তবে ভারতের অ্যাথলেটিক্স দলের পারফরম্যান্স উল্লেখযোগ্য। মঙ্গলবার এশিয়ান গেমসের দশম দিন ভারতীয় অ্যাথলিটরা আরও কয়েকটি পদক জিততে পারেন।

আরও পড়ুন-

Asian Games 2023: বাতিল শ্রীলঙ্কা, ৪×৪০০ মিটার মিক্সড রিলেতে রুপো পেল ভারত

Asian Games 2023: মহিলাদের ৩০০০ মিটার স্টিপলচেজে রুপো, ব্রোঞ্জ ভারতের

Read more Articles on
Share this article
click me!