Asian Games 2023: বিশ্ব যুব বক্সিং চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ভারতের দেবিকা ও প্রীতি

হরিয়ানার প্রীতি মহিলাদের ৫৭ কেজি ওজন বিভাগে একই পদ্ধতি অবলম্বন করেছেন এবং ফিনল্যান্ডের বেনেডিক্টা ম্যাকিনেনের বিরুদ্ধে সহজেই জিতে গিয়েছেন। প্রতিপক্ষকে একটি পয়েন্টও করতে দেননি।

deblina dey | Published : Sep 24, 2023 8:55 AM IST

Asian Games 2023: ভারতের দেবিকা ঘোরপাড়ে এবং প্রীতি দাহিয়া সোমবার স্পেনের লা নুসিয়ায় চলমান আইবিএ যুব পুরুষ ও মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছে। দেবিকা, মহিলাদের ৫২ কেজি ওজন বিভাগে সহজেই আয়ারল্যান্ডের মার্গারেট ল্যাম্বেকে পরাজিত করেছেন। তিনি শুরু থেকেই আক্রমণাত্মক অবস্থানে ছিলেন এবং তৃতীয় রাউন্ডে রেফারিকে খেলা বন্ধ করতে বাধ্য করেন। এরপর ভারতীয় খেলোয়াড়কে বিজয়ী ঘোষণা করা হয়।

হরিয়ানার প্রীতি মহিলাদের ৫৭ কেজি ওজন বিভাগে একই পদ্ধতি অবলম্বন করেছেন এবং ফিনল্যান্ডের বেনেডিক্টা ম্যাকিনেনের বিরুদ্ধে সহজেই জিতে গিয়েছেন। প্রতিপক্ষকে একটি পয়েন্টও করতে দেননি। তবে ভারতের মেহক শর্মা (৬৬ কেজি), সাহিল চৌহান (৭১ কেজি) এবং ভারত জুন (৯২ কেজি) পরাজয়ের মুখে পড়েন।

 

 

প্রতিযোগিতার সপ্তম দিনে, পাঁচজন মহিলা বক্সার-সহ ভারতের ১০ জন বক্সার কোয়ার্টার ফাইনালে প্রবেশ করবে। এর মধ্যে মহিলাদের বিভাগে রয়েছে কুঞ্জরানি দেবী থংগাম (৬০ কেজি), লাশু যাদব (৭০ কেজি), গ্রিবিয়া দেবী হুইড্রম (৫৪ কেজি), রাভিনা (৬৩ কেজি) এবং ভাবনা শর্মা (৪৮ কেজি) ।

পুরুষদের বিভাগে আছেন বংশ (৬৩.৫ কেজি), দীপক (৭৫ কেজি), মোহিত (৮৬ কেজি), বিশ্বনাথ সুরেশ (৪৮ কেজি) এবং আশীষ (৫৪ কেজি)।

Read more Articles on
Share this article
click me!