Asian Games 2023: ভিডিও পাঠালেন সতীর্থরা, এশিয়ান গেমসে স্ত্রীর সোনা জয়ের খবরে উচ্ছ্বসিত কার্তিক

এবারই প্রথম এশিয়ান গেমসে যোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। নিজেদের খেলা, অনুশীলনের মাঝে অন্যান্য অ্যাথলিটদের খেলা দেখতে যাচ্ছেন ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Oct 5, 2023 12:59 PM IST / Updated: Oct 05 2023, 11:50 PM IST

স্ত্রী দীপিকা পাল্লিকল এশিয়ান গেমসে সোনার জন্য লড়াই করছিলেন। দেশে বসে স্নায়ুর চাপে ভুগছিলেন ক্রিকেটার দীনেশ কার্তিক। এই সময় তাঁর সহায় হন ক্রিকেটার ওয়াশিংটন সুন্দর ও রাহুল ত্রিপাঠি। তাঁরা স্কোয়াশের মিক্সড ডাবলস ফাইনালে দীপিকা ও হরিন্দর পাল সিংয়ের ম্যাচ দেখতে গিয়েছিলেন। গ্যালারি থেকেই কার্তিককে ম্যাচের ফল জানাচ্ছিলেন ওয়াশিংটন ও রাহুল। তাঁরা ছবি, ভিডিও পাঠাচ্ছিলেন। তাঁদের কাছ থেকেই স্ত্রীর সোনা জয়ের খবর পান কার্তিক। তিনি স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। ঠিক সময়ে খবর দেওয়া জন্য ওয়াশিংটন ও রাহুলকে ধন্যবাদ জানিয়েছেন কার্তিক। 

বৃহস্পতিবার এশিয়ান গেমসে স্কোয়াশে মিক্সড ডাবলসের ফাইনালে মালয়েশিয়ার আলফা আজমান ও মহম্মদ সিয়াফিক কামালকে হারিয়ে সোনা জিতেছেন দীপিকা ও হরিন্দর। তাঁদের পক্ষে ম্যাচের ফল হয় ১১-১০, ১১-০। প্রথম গেমে লড়াই হলেও, দ্বিতীয় গেমে দাপটের সঙ্গে জয় পায় ভারতীয় জুটি। এই প্রথম এশিয়ান গেমসে সোনা জিতলেন দীপিকা। এর আগে তিনি ১টি রুপো ও ৪টি ব্রোঞ্জ জেতেন। এবারের এশিয়ান গেমসে অসামান্য পারফরম্যান্স দেখালেন দীপিকা। স্ত্রীর জন্য গর্বিত কার্তিক।

 

 

এবারের এশিয়ান গেমসে স্কোয়াশে দুর্দান্ত ফল হয়েছে ভারতের। পুরুষদের দলগত বিভাগে পাকিস্তানকে হারিয়ে সোনা পেয়েছে ভারত। এরপর বুধবার পুরুষদের ব্যক্তিগত বিভাগের ফাইনালে মালয়েশিয়ার ইয়ায়িন ইও এনজি-র কাছে হেরে রুপো পেলেন সৌরভ ঘোষাল। দারুণ লড়াই করেও সোনা জিততে পারলেন না সৌরভ। ফলে তাঁকে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। এদিন দুর্দান্ত লড়াই করেও সোনা জিততে পারলেন না সৌরভ। প্রথম গেমে ১-৬ পিছিয়ে পড়েও অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়ে ১১-৯ জয় ছিনিয়ে নেন সৌরভ। কিন্তু এরপর আর কোনও গেম জিততে পারেননি কলকাতার এই স্কোয়াশ খেলোয়াড়। দ্বিতীয় গেমে সৌরভকে হারিয়ে দেন ইয়ায়িন। তাঁর পক্ষে ফল হয় ১১-৯। তৃতীয় গেমে বিশেষ লড়াই করতে পারেননি সৌরভ। এই গেমের ফল হয় ৫-১১। ফলে সোনা জয়ের আশা বাঁচিয়ে রাখতে হলে চতুর্থ গেমে জয় পেতেই হত সৌরভকে। কিন্তু তিনি ৭-১১ হেরে যান। ফলে সোনা পেয়ে যান ইয়ায়িন।

সৌরভ এদিন রুপো পেলেও, যে পারফরম্যান্স দেখিয়েছেন, তা বাংলার ক্রীড়াপ্রেমীদের পক্ষে গর্বের। বেশ কিছুদিন ধরেই আন্তর্জাতিক স্তরে ভালো পারফরম্যান্স দেখিয়ে আসছেন সৌরভ। তিনিই এখন দেশের সবচেয়ে অভিজ্ঞ স্কোয়াশ খেলোয়াড়। অভয় সিংও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন।

আরও পড়ুন-

Asian Games 2023: আফ্রিকাজাতরা না থাকলে ভারতের পদক বাড়ত, দাবি অ্যাথলেটিক্স ফেডারেশনের প্রধানের

Asian Games 2023: এশিয়ান গেমসে স্কোয়াশে ব্যক্তিগত বিভাগে রুপো সৌরভ ঘোষালের

Read more Articles on
Share this article
click me!