কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়া থেকে এক ধাপ দূরে সানিয়া মির্জা

অস্ট্রেলিয়ান ওপেনে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন সানিয়া মির্জা-রোহন বোপান্না। তাঁরা এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেন।

Web Desk - ANB | Published : Jan 25, 2023 6:53 PM IST

কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলসের ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা। রোহন বোপান্নাকে সঙ্গী করে সেমি ফাইনালে মার্কিন যুক্তরাষ্ট্রের ডেজাইরি ক্রাউচজিক ও ব্রিটেনের নিল স্কাপস্কিকে হারিয়ে দিয়েছেন সানিয়া। তাঁদের পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৫), ৬-৭ (৫), ১০-৬। ১ ঘণ্টা ৫২ মিনিটের লড়াইয়ে জয় পেয়েছে ভারতীয় জুটি। এর আগে কোয়ার্টার ফাইনালে লাটভিয়ার জেলেনা অস্তাপেঙ্কো ও স্পেনের ডেভিড ভেগা হার্নান্ডেজের বিরুদ্ধে ওয়াকওভার পান সানিয়ারা। সেমি ফাইনালে জয় পেতে তাঁদের যথেষ্ট লড়াই করতে হল। এবার ফাইনালে জয় ছাড়া অন্য কিছুই ভাবছেন না সানিয়ারা। গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হয়ে যদি কেরিয়ার শেষ করতে পারেন, তাহলে অসাধারণ নজির গড়তে পারবেন সানিয়া। তিনি এখনও পর্যন্ত ৬ বার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হয়েছেন। এবার সপ্তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে খেলতে নামবেন হায়দরাবাদের টেনিস-সুন্দরী সানিয়া। 

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছনোর পর সানিয়া বলেছেন, 'সেমি ফাইনালে অসাধারণ সড়াই হল। স্নায়ুর উপর নিয়ন্ত্রণ রাখতে হয়েছে আমাদের। এটাই আমার কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম। রোহনের সঙ্গে খেলতে খুব ভালো লাগছে। আমার যখন ১৪ বছর বয়স ছিল তখন মিক্সড-ডাবলসে ও আমার প্রথম সঙ্গী ছিল। আজ আমার বয়স ৩৬ বছর আর ওর বয়স ৪২ বছর। আমরা এখনও খেলে চলেছি। আমাদের সম্পর্ক মজবুত।'

সানিয়া আরও বলেছেন, 'আমরা এখানে ফিরে এসে ফের জয়ের লক্ষ্যে কোর্টে নামার জন্য তৈরি। আমরা মিক্সড-ডাবলসে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছিলাম। এখানেও আমাদের সেরা পারফরম্যান্স দেখাতে হয়েছে। আমি সাধারণত কাঁদি না তবে প্রায় কেঁদে ফেলেছিলাম। আমি গত ১৮ বছর ধরে এখানে আসছি। এখানে অনেক ভালোবাসা পেয়েছি। এখানে এলে আমার মনে হয় বাড়িতেই আছি। এখানে আমার পরিবার আছে। আমি এখানে বাড়ির খাবার পাই। এখানে অনেক ভারতীয়ই আমাকে সমর্থন করেন।'

২০০৯ সালে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন সানিয়া। মহেশ ভূপতিকে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলসে চ্যাম্পিয়ন হন সানিয়া। ২০১৬ সালে দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হন সানিয়া। ২০১৬ সালে মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মহিলাদের ডাবলসে চ্যাম্পিয়ন হন সানিয়া। বোপান্না একবারই গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হয়েছেন।  ২০১৭ সালে কানাডার গ্যাব্রিয়েলা ডাবরোউস্কিকে সঙ্গী করে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হন বোপান্না। কেরিয়ারের শেষদিকে এসে দ্বিতীয়বার গ্র্যান্ড স্ল্যাম জেতার সামনে তিনি।

আরও পড়ুন-

প্যারাসেলিং, মোটর প্যারাগ্লাইডিং, কোয়াড বাইক, জয়সলমীর ডেজার্ট ফেস্টিভ্য়ালে হরেক মজা

বাঞ্জি জাম্পিং, প্যারাগ্লাইডিং করার ইচ্ছা রয়েছে? আহ্বান জানাচ্ছে উত্তরাখণ্ড

১ ফেব্রুয়ারি শুরু গান্ধীসাগর ফ্লোটিং ফেস্টিভ্যাল, অ্যাডভেঞ্চারের জন্য তৈরি পর্যটকরা

Share this article
click me!