অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া-বোপান্না

অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলস থেকে ছিটকে গেলেও, মিক্সড ডাবলসে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন সানিয়া মির্জা। তিনি ভালোভাবেই এগিয়ে চলেছেন।

Web Desk - ANB | Published : Jan 23, 2023 6:55 PM IST

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা ও রোহন বোপান্না। সোমবার তাঁরা স্ট্রেট সেটে হারিয়ে দেন উরুগুয়ের এরিয়েল বেহার ও জাপানের মাকোতো নিনোমিয়াকে। সানিয়াদের পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৭-৬ (৯)। ৪ বার ম্যাচ পয়েন্ট কাজে লাগাতে ব্যর্থ হন সানিয়া-বোপান্না। তবে তারপরেও তাঁরা জয় পেলেন। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে মার্গারেট কোর্ট এরিনায় লাটভিয়ার জেলেনা অস্তাপেঙ্কো ও স্পেনের ডেভিড ভেগা হার্নান্ডেজের মুখোমুখি হবেন সানিয়া-বোপান্না। দ্বিতীয় রাউন্ডে এল সালভাদোরের মার্সেলো আলেভারো ও মেক্সিকোর জিউলিয়ানা অলমোসকে হারিয়ে দেন অস্তাপেঙ্কো-হার্নান্ডেজ। তাঁদের পক্ষে ম্যাচের ফল ৬-৭ (৪), ৭-৬ (৬), [১০-৮]। মঙ্গলবার ভারতীয় সময় অনুযায়ী সকাল ১১টা ১৫ মিনিটে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। ৩৬ বছর বয়সি সানিয়ার কেরিয়ারের এটাই শেষ গ্র্যান্ড স্ল্যাম। মহিলাদের ডাবলসে হেরে গেলেও মিক্সড-ডাবলসে এখনও চ্যাম্পিয়ন হওয়ার আশা রয়েছে। বোপান্নার সঙ্গে এর আগেও জুটি বেঁধে খেলে সাফল্য পেয়েছেন সানিয়া। কেরিয়ারের শেষে এসেও সাফল্য চান তিনি।

সানিয়ার বয়স এখন ৩৬ বছর। অস্ট্রেলিয়ান ওপেনে খেলার পর তিনি আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে খেলে অবসর নেবেন। সাফল্য পেয়েই অবসর নিতে চান সানিয়া। তিনি ২০০৯ সালে মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলসে চ্যাম্পিয়ন হন। বোপান্নার সঙ্গে জুটি বেঁধে ২০১১ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১১ ও ২০২১ সালে উইম্বলডনে খেলেছেন সানিয়া। ২০১১ সালে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে খেলেন তাঁরা। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে চতুর্থ হয় এই জুটি। এবার একসঙ্গে শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলে চ্যাম্পিয়ন হওয়াই তাঁর লক্ষ্য।

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের মূল প্রতিযোগিতায় ভারতীয়দের মধ্যে এখনও টিকে আছেন শুধু সানিয়া ও বোপান্না। একে একে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে ছিটকে গিয়েছেন জীবন নেদুনশেজিয়ান, এন শ্রীরাম বালাজি, য়ুকি ভাম্বরি, সাকেতি মিনেনি ও রামকুমার রামনাথন। সোমবার বয়েজ সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চোট পেয়ে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন মানস ধামনে। ১৫ বছর বয়সি এই টেনিস খেলোয়াড় একাদশ বাছাই ই ঝাউয়ের বিরুদ্ধে শেষ সেটে ২-২ অবস্থায় চোট পেয়ে চিকিৎসার জন্য কোর্ট ছাড়তে বাধ্য হন। এরপর ফের খেলা শুরু করলেও, ২-৫ অবস্থায় ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন এই কিশোর। বয়েজ সিঙ্গলসে অবশ্য টিকে আছেন ইউভান নন্দল।

আরও পড়ুন-

কুস্তি ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগের তদন্তে মেরি কম

সাডেন ডেথে নিউজিল্যান্ডের কাছে হেরে হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

মানালি বেড়াতে যাচ্ছেন? অ্যাডভেঞ্চারের শখ মিটিয়ে নেওয়ার সুযোগ ছাড়বেন না

Share this article
click me!