প্রতি মাসে হাসিন জাহানকে ৫০ হাজার টাকা দিতে হবে, শামিকে নির্দেশ আদালতের, একনজরে সেরা ১০

মঙ্গলবার সকালে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে নামছেন সানিয়া মির্জা ও রোহন বোপান্না। এটাই সানিয়ার কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম।

Web Desk - ANB | Published : Jan 23, 2023 7:11 PM IST

৫০ হাজার টাকা খোরপোষ পাবেন হাসিন জাহান

প্রাক্তন স্ত্রী হাসিন জাহানকে প্রতি মাসে খোরপোষ হিসেবে ৫০ হাজার টাকা করে দিতে হবে ভারতীয় দলের পেসার মহম্মদ শামিকে। এমনই নির্দেশ দিল আলিপুর আদালত। গত কয়েক বছর ধরেই আলাদা থাকেন শামি ও হাসিন। বছর চারেক আগে শামি ও তাঁর পরিবারের বিরুদ্ধে অত্যাচার, হুমকি দেওয়া-সহ বেশ কিছু অভিযোগ আনেন হাসিন। তিনি শামির কাছ থেকে প্রতি মাসে খোরপোষ বাবদ ১০ লক্ষ টাকা দাবি করেন। হাসিনের দাবি ছিল, তাঁর নিজের খরচের জন্য প্রতি মাসে ৭ লক্ষ টাকা দরকার এবং মেয়ের খরচের জন্য ৩ লক্ষ টাকা দরকার। কিন্তু আদালতে সেই দাবি পূরণ হয়নি। এই রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আবেদন করতে পারেন হাসিন। শামি অবশ্য হাসিনের আনা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, সম্মানহানি করার লক্ষ্যেই এই ধরনের অভিযোগ করেছেন হাসিন। তাঁর পারফরম্যান্স যাতে ভালো না হয়, সেই চেষ্টা চালানো হচ্ছে।

রাহুল-আথিয়ার বিয়ে

বান্ধবী আথিয়া শেট্টির সঙ্গে বিয়ে হয়ে গেল কে এল রাহুলের। সোমবার বিকেলে মহারাষ্ট্রের খান্ডালায় আথিয়ার বাবা বলিউড অভিনেতা সুনীল শেট্টির খামার বাড়িতে বিয়ে হল। রাহুল ও আথিয়ার পরিবারের সদস্যদের পাশাপাশি ঘনিষ্ঠ বন্ধুরা বিয়ের আসরে হাজির হন।

বিস্তারিত দেখুন-

চাকরি গেল ল্যাম্পার্ডের

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে ০-২ গোলে হারের পরেই কোচের পদ থেকে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে সরিয়ে দিল এভার্টন। ল্যাম্পার্ড যখন দায়িত্ব নেন, তখন ইপিএল-এ ১৬ নম্বরে ছিল এভার্টন। কিন্তু পরপর হেরে দল এখন ১৯ নম্বরে। সেই কারণেই বরখাস্ত হলেন ল্যাম্পার্ড।

ভারত-নিউজিল্যান্ড তৃতীয় ওডিআই

মঙ্গলবার ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ডের তৃতীয় ওডিআই ম্যাচ। ইতিমধ্যেই সিরিজ জিতেছে ভারতীয় দল। এবার তৃতীয় ম্যাচ জিততে পারলে শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ডকেও হোয়াইটওয়াশ করতে পারবে ভারত।

বিস্তারিত দেখুন-

বর্ষসেরা টি-২০ দল

সোমবার ২০২২-এর সেরা টি-২০ দল ঘোষণা করল আইসিসি। পুরুষ ও মহিলাদের বর্ষসেরা দল ঘোষণা করা হয়েছে। পুরুষদের বর্ষসেরা টি-২০ দলে আছেন সূর্যকুমার যাদব, বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। মহিলাদের বর্ষসেরা টি-২০ দলে আছেন রিচা ঘোষ, স্মৃতি মন্ধানা, দীপ্তি শর্মা ও রেণুকা সিং।

বিস্তারিত দেখুন-

মহিলাদের আইপিএল

বুধবার মহিলাদের আইপিএল-এ ৫ দলের মালিকানা ঠিক হবে। ৩০টিরও বেশি সংস্থা মহিলাদের আইপিএল-এ দল কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। বুধবার নিলাম থেকে ৪,০০০ কোটি টাকা পেতে পারে বিসিসিআই।

বিস্তারিত দেখুন-

বাগানে গ্লেন মার্টিন্স

দলবদল করলেন গ্লেন মার্টিন্স ও লেনি রডরিগেজ। এটিকে মোহনবাগান থেকে এফসি গোয়ায় ফিরে গেলেন লেনি এবং গোয়া থেকে সবুজ-মেরুনে ফিরলেন গ্লেন। ২০২১ সালেও এই ২ ফুটবলার একইভাবে দলবদল করেছিলেন। গ্লেনকে দলে নিয়ে মাঝমাঠের শক্তি বাড়াল বাগান।

বিস্তারিত দেখুন-

তদন্তে মেরি কম

জাতীয় কুস্তি ফেডারেশনের দৈনন্দিন কাজকর্ম পরিচালনা এবং সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ওঠা যৌন নির্যাতনের অভিযোগ খতিয়ে দেখার জন্য তদারকি কমিটি গঠন করল ক্রীড়ামন্ত্রক। এই কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পেলেন এম সি মেরি কম।

বিস্তারিত দেখুন-

পিসিবি-র নতুন প্রধান নির্বাচক হারুন রশিদ

শাহিদ আফ্রিদির বদলে প্রধান নির্বাচক হিসেবে প্রাক্তন ক্রিকেটার হারুন রশিদকে নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাকি নির্বাচকদের নাম এখনও ঘোষণা করা হয়নি। সোমবার লাহোরে পিসিবি চেয়ারম্যান নজম শেঠি জানিয়েছেন, বাকি নির্বাচকদের নাম পরে ঘোষণা করা হবে।

ভারতীয় দলে অধিনায়কত্ব ভাগ করা হচ্ছে?

সম্প্রতি ভারতের টি-২০ দলে রাখা হচ্ছে না রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়রদের। এই ফর্ম্যাটে ভারতীয় দলের নেতৃত্বে হার্দিক পান্ডিয়া। তবে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের দাবি, টি-২০, ওডিআই ও টেস্ট ফর্ম্যাটে আলাদা অধিনায়ক রাখা হচ্ছে বলে তাঁর জানা নেই। নির্বাচকরাই এ ব্যাপারে ভালো বলতে পারবেন।

Share this article
click me!