Sumit Nagal: অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডে হার সুমিত নাগালের

এখনও পর্যন্ত কোনও ভারতীয় টেনিস খেলোয়াড় সিঙ্গলসে গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি। তবে লড়াই চালিয়ে যাচ্ছেন ভারতীয় খেলোয়াড়রা। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের সিঙ্গলসে লড়াই করলেন সুমিত নাগাল।

Soumya Gangully | Published : Jan 18, 2024 8:34 AM IST / Updated: Jan 18 2024, 03:05 PM IST

অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে চিনের জনচেং শ্যাংয়ের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করেও হেরে গেলেন সুমিত নাগাল। প্রথম সেটে জয় পেলেও, এরপর টানা ৩ সেট হেরে ম্যাচ খোয়ালেন সুমিত। তাঁর বিপক্ষে ম্যাচের ফল ৬-২, ৩-৬, ৫-৭, ৪-৬। প্রথম সেটে সহজ জয় পেলেও, এর পরের সেটগুলিতে গুরুত্বপূর্ণ মুহূর্তে পয়েন্ট হারান সুমিত। দ্বিতীয় সেটে লড়াই করতে পারেননি এই ভারতীয় টেনিস খেলোয়াড়। তৃতীয় সেটে অবশ্য লড়াই করেন সুমিত। কিন্তু এই সেটের ১১-তম গেমে নিজের সার্ভিস ধরে রাখতে পারেননি। চতুর্থ সেটের শুরুটা ভালো করলেও, এরপর আর লড়াই করতে পারেননি সুমিত। এর ফলেই তাঁকে ম্যাচ খোয়াতে হয়। এবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনে সুমিতের লড়াই শেষ হয়ে গেল। তবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে তিনি যে লড়াই করলেন, তাতে আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। পরের টুর্নামেন্টগুলিতে আরও ভালো পারফরম্যান্স দেখানোই সুমিতের লক্ষ্য।

ইতিহাস গড়তে পারলেন না সুমিত

বৃহস্পতিবার চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে ২ ঘণ্টা ৫০ মিনিটের লড়াইয়ের পর হার মানলেন সুমিত। প্রথম রাউন্ডে ৪০ মিনিট লড়াইয়ের পর জয় পান ২৬ বছর বয়সি এই ভারতীয় খেলোয়াড়। প্রথম সেটে জয় পাওয়ার পর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ সেট মিলিয়ে মাত্র ১টি ব্রেক পয়েন্ট পান সুমিত। সেই কারণেই তিনি জয় পেলেন না। সুমিতকে হারানোর পর তৃতীয় রাউন্ডে স্পেনের তারকা কার্লোস আলকারাজের মুখোমুখি হবেন চিনের ১৮ বছর বয়সি খেলোয়াড়।

রমেশ কৃষ্ণনের নজির স্পর্শ সুমিতের

১৯৮৯ সালে রমেশ কৃষ্ণনের পর প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যামের মূল প্রতিযোগিতায় কোনও বাছাই খেলোয়াড়কে হারানোর নজির গড়লেন সুমিত। তিনি এবারের অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ২৭-তম বাছাই আলেকজান্ডার বাবলিকের বিরুদ্ধে ৬-৪, ৬-২, ৭-৬ (৫) জয় পান। এই জয়ের ফলে প্রাইজ মানি হিসেবে প্রায় ৯৮ লক্ষ টাকা পেলেন সুমিত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rafael Nadal: ফের চোট, অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার রাফায়েল নাদালের

স্ট্রেট সেটে অনায়াস জয়, অস্ট্রেলিয়ান ওপেনে ১০ নম্বর খেতাব নোভাক জকোভিচের

প্যারিস ফ্যাশন উইক মাতালেন রজার ফেডেরার, অস্ট্রেলিয়ান ওপেনে উঠল জয়ধ্বনি

Share this article
click me!