PV Sindhu: অলিম্পিক্সে সোনা জয়ের জন্য তৈরি হচ্ছেন সিন্ধু, জানালেন প্রণয়

ভারতের একমাত্র ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে অলিম্পিক্সে একাধিকবার পদক জিতেছেন পিভি সিন্ধু। প্যারিস অলিম্পিক্সেও পদক জেতার জন্য তৈরি হচ্ছেন সিন্ধু।

Soumya Gangully | Published : Jan 15, 2024 5:54 PM IST / Updated: Jan 16 2024, 12:15 AM IST

টোকিও অলিম্পিক্সের পর থেকেই চোট-আঘাতে ভুগছেন পি ভি সিন্ধু। কোর্টে ফিরলেও, ফের চোট পেয়েছেন তিনি। হাঁটুর চোটের জন্য ২০২৩ সালের অক্টোবর থেকে কোর্টের বাইরে সিন্ধু। আগামী মাসে কোর্টে ফিরতে পারেন এই তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়। তিনি প্যারিস অলিম্পিক্সের জন্য তৈরি হচ্ছেন। ভারতের সফলতম মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় ফের অলিম্পিক্সে সাফল্য পাবেন বলে আশাবাদী দেশের অন্যতম সেরা পুরুষ শাটলার এইচ এস প্রণয়। তিনি সিন্ধুর পাশে দাঁড়িয়েছেন। প্রণয়ের আশা, প্যারিস অলিম্পিক্সে সোনা জিতবেন সিন্ধু। সারা দেশ এই আশা করছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপ-সহ অনেক প্রতিযোগিতাতেই সাফল্য পেয়েছেন সিন্ধু। অলিম্পিক্স পদক এখনও অধরা। এবার এই পদক জয়ই তাঁর লক্ষ্য।

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করবেন সিন্ধু, আশাবাদী প্রণয়

সিন্ধু কোর্টে ফিরে সেরা পারফরম্যান্স দেখাবেন বলে আশাবাদী প্রণয়। তিনি বলেছেন, ‘অনুশীলন শুরু করেছে সিন্ধু। ও পরের মাসে খেলা শুরু করবে। সিন্ধুর মতো একজন এখনও নিজেকে প্রমাণ করার চেষ্টা করে যাচ্ছে। ও এখনও নিজেকে বিশ্বের সেরা খেলোয়াড় বলে প্রমাণ করার চেষ্টা করে যাচ্ছে। ও ইতিমধ্যেই ২ বার অলিম্পিক্সে পদক জিতেছে। ও অলিম্পিক্সে সোনা জেতার স্বপ্ন দেখছে। অলিম্পিক্সের জন্য কীভাবে প্রস্তুতি নিতে হয়, সিন্ধুর সেই অভিজ্ঞতা আছে। ফলে ও বাকিদের চেয়ে এগিয়ে। জুলাইয়ের শেষে ও যাতে শারীরিকভাবে সবচেয়ে ভালো জায়গায় থাকে, সেটা করার জন্য কী করতে হয়, সেটা সিন্ধু খুব ভালোভাবে জানে।’

অলিম্পিক্সের জন্য তৈরি হচ্ছেন সিন্ধু

চোটের জন্য মালয়েশিয়া ওপেনে খেলতে পারেননি সিন্ধু। সুপার ৭৫০ টুর্নামেন্ট ইন্ডিয়া ওপেনেও খেলতে পারবেন না এই শাটলার। তবে তিনি ফেব্রুয়ারিতে মাঠে ফিরলে অলিম্পিক্সের আগে ছন্দে ফেরার চেষ্টা শুরু করবেন। সেই আশাই করছেন প্রণয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

PV Sindhu: র‍্যাকেটের বদলে হাতে স্টিয়ারিং, কে এফ ১ কার্টিং সার্কিটে পিভি সিন্ধু

অবশেষে অধরা স্বপ্নপূরণ, কমনওয়েলথে প্রথম সোনা জিতলেন পিভি সিন্ধু

ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গানে এবার নাচলেন পিভি সিন্ধু, মুহূর্তে ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!