Hockey: ধর্ষণের অভিযোগ, জাতীয় দলের হকি খেলোয়াড় বরুণ কুমারের বিরুদ্ধে তদন্তে বেঙ্গালুরু পুলিশ

ভারতে আন্তর্জাতিক স্তরের খেলোয়াড়রা সাধারণত গর্হিত অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন না। খুন-ধর্ষণের মতো অপরাধের সঙ্গে খেলোয়াড়দের জড়িয়ে পড়া বিচ্ছিন্ন ঘটনা।

Soumya Gangully | Published : Feb 7, 2024 2:48 PM IST / Updated: Feb 07 2024, 09:07 PM IST

টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী ভারতীয় পুরুষ দলের অন্যতম সদস্য ছিলেন। অর্জুন পুরস্কারও পেয়েছেন। জাতীয় দলের হয়ে ১৪২টি ম্যাচ খেলেছেন। কিন্তু এরকম একজন খেলোয়াড়ের বিরুদ্ধেই এবার ধর্ষণের অভিযোগ উঠল। এই খেলোয়াড় ভারতের হকি দলের অভিজ্ঞ ডিফেন্ডার বরুণ কুমার। তাঁর বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে বেঙ্গালুরু পুলিশ। এবার বরুণের বিরুদ্ধে তথ্য-প্রমাণ সংগ্রহের কাজ শুরু হয়েছে। বরুণের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তি দিতে পারে আদালত। সেক্ষেত্রে ভারতীয় হকি দল এই খেলোয়াড়কে পাবে না। তবে আইনের ঊর্ধ্বে কেউ নন। ঘৃণ্য অপরাধ করে থাকলে বরুণকে শাস্তি পেতে হবে।

বেঙ্গালুরু পুলিশের তৎপরতায় বিপাকে বরুণ

বেঙ্গালুরু পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বরুণের বিরুদ্ধে প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। কল রেকর্ডস খতিয়ে দেখা হচ্ছে, মেসেজ ও ভয়েজ নোটসও পরীক্ষা করা হচ্ছে। বরুণকে তদন্তে সহযোগিতা করতে বলা হবে বলেও জানিয়েছে পুলিশ। এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, ‘আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি এবং প্রয়োজনীয় প্রমাণ সংগ্রহ করছি। আমরা এখনও বরুণ কুমারের সঙ্গে যোগাযোগ করিনি। উনি এখন কর্ণাটকের বাইরে আছেন। আমরা শীঘ্রই তাঁকে তদন্তে যোগ দেওয়ার কথা জানিয়ে বার্তা পাঠাব। তিনি এখন যেখানে অনুশীলন করছেন সেখানে আমরা কোনও তদন্তকারী দল পাঠাইনি। উনি যদি তদন্তে সহযোগিতা করেন তাহলে ভালো, না হলে আমাদের দল পাঠাতে হবে।’

বরুণের বিরুদ্ধে পকসো আইনে মামলা

সোমবার বরুণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ২২ বছরের এক যুবতী। তাঁর অভিযোগ, তিনি যখন নাবালিকা ছিলেন তখন একাধিকবার ধর্ষণ করেন বরুণ। এই অভিযোগের ভিত্তিতেই পকসো আইনে মামলা দায়ের করেছে পুলিশ। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: আর্থিক সমস্যায় জেরবার, মেসির সঙ্গে চুক্তি স্থগিত বাইজুসের

Rohit Sharma: শিলিগুড়ির স্কুলে ক্রিকেট অ্যাকাডেমি, আসতে পারেন রোহিত শর্মা

Share this article
click me!