আগে টস-তারপর ধারাভাষ্য, ভারত-অস্ট্রেলিয়া আহমেদাবাদ টেস্টে নয়া ভূমিকায় প্রধানমন্ত্রী মোদী

ম্যাচ শুরুর সময় মাঠে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। এই সময় প্রধানমন্ত্রী মোদী টস-ও করতে পারেন। এরপর কিছুক্ষণ তাকে ধারাভাষ্য বক্সেও দেখা যাবে।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 1:01 AM IST

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার গাভাস্কার ট্রফি টেস্ট সিরিজের শেষ ম্যাচটি আজ আহমেদাবাদে অর্থাৎ ৯ মার্চ অনুষ্ঠিত হবে। চার টেস্ট ম্যাচের এই টেস্ট সিরিজে ভারত ২-১ এগিয়ে। এই ম্যাচ বিশেষভাবে গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে, কারণ এই ম্যাচ দেখতে আহমেদাবাদে যাবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজও আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন। দুই শীর্ষ নেতাকে ঘিরে স্টেডিয়ামে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। স্টেডিয়ামের বাইরেও নিরাপত্তা জোরদার করা হবে।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ম্যাচ শুরুর সময় মাঠে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। এই সময় প্রধানমন্ত্রী মোদী টস-ও করতে পারেন। এরপর কিছুক্ষণ তাকে ধারাভাষ্য বক্সেও দেখা যাবে। দুই দেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে আহমেদাবাদে প্রস্তুতি চলছে পুরোদমে। স্টেডিয়াম চত্বরে বিশাল হোর্ডিং দেখা যাচ্ছে। হোর্ডিংয়ে লেখা 'ক্রিকেটের মাধ্যমে বন্ধুত্বের ৭৫ বছর'। হোর্ডিংয়ে দুই দেশের প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটারদের ছবিও লাগানো হয়েছে।

সকালে আলবেনিজদের সঙ্গে স্টেডিয়ামে পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী

৮ মার্চ রাতেই আহমেদাবাদে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজও পৌঁছেছেন আহমেদাবাদে। দুই নেতাই গভর্নর হাউসে রাত্রিযাপন করেছেন। এরপর আজ সকাল ৮টায় স্টেডিয়ামে পৌঁছাবেন। ম্যাচ শুরুর আগে খেলোয়াড়দের সঙ্গে দেখা করবেন দুই নেতা। ভারতীয় সময় অনুযায়ী, ম্যাচের টস হবে সকাল নয়টায় এবং শুরু হবে সকাল সাড়ে নয়টায়। এ সময় ম্যাচ দেখার পাশাপাশি ধারাভাষ্যও করতে পারেন দুই নেতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের সফরকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রী মোদী গত বছর জাতীয় গেমসের উদ্বোধনের সময় এক লাখ ১০ হাজার দর্শকাসনের এই স্টেডিয়ামটি পরিদর্শন করেছিলেন, তবে এর নাম পরিবর্তন করার পরে, তিনি এখানে একটি টেস্ট ম্যাচ দেখতে পাবেন। মোদী এবং আলবেনিজ সফর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বন্ধুত্বের ৭৫ বছর পূর্ণ হওয়ার উদযাপনের অংশ। দুই প্রধানমন্ত্রীই সোনার প্লেটেড গলফ কারে স্টেডিয়াম পরিদর্শন করবেন। স্থানীয় এক আধিকারিক বলেন, “এই গলফ কারেই প্রধানমন্ত্রী জাতীয় গেমসে অংশ নিয়েছিলেন।

এ সময় স্টেডিয়াম পরিদর্শন করেন

স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) স্টেডিয়ামের দায়িত্ব নিয়েছে এবং প্রথম দিনে এক লাখ দর্শক উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে। এটি ভারতে একটি রেকর্ডও হবে কারণ এর আগে ইডেন গার্ডেনে ক্রিসমাস টেস্ট ম্যাচের সময় সর্বোচ্চ সংখ্যক দর্শক ছিল ৮৮,০০০ থেকে ৯০,০০০। পরবর্তীতে এর ভিউয়ারসংখ্যা ৬৭ হাজারে নেমে আসে। ২০০ এবং ৩০৫ টাকার ৭৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। স্টেডিয়ামের বাইরের চত্বরে দুই প্রধানমন্ত্রীর ছবিসহ বেশ কিছু হোর্ডিং লাগানো হয়েছে। সাইটস্ক্রিনের সামনে একটি ছোট মঞ্চ তৈরি করা হয়েছে যেখানে ম্যাচ শুরুর আগে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠান হবে। প্রোগ্রাম শেষ হওয়ার পরে এটি সরানো হবে।

Share this article
click me!