টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন সূর্যকুমার যাদব, একনজরে সেরা ১০

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে হার ভারতের। ১৬ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা।

Soumya Gangully | / Updated: Jan 06 2023, 06:58 AM IST

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব। তাঁর রেটিং ৮৮৩। প্রথম ১০ জন ব্যাটারের মধ্যে আর কোনও ব্যাটার নেই। দ্বিতীয় স্থানে থাকা মহম্মদ রিজওয়ানের চেয়ে অনেকটা এগিয়ে সূর্যকুমার। পাকিস্তানের ব্যাটার রিজওয়ানের রেটিং ৮৩৬। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আছেন ৪ নম্বরে। তাঁর রেটিং ৭৭৮। অলরাউন্ডারদের তালিকার শীর্ষে বাংলাদেশের তারকা শাকিব আল-হাসান। তাঁর রেটিং ২৫২। তৃতীয় স্থানে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তাঁর রেটিং ২০৯। ভারতীয় ব্যাটারদের মধ্যে বাঁ হাতি ওপেনার ঈশান কিষান ১০ ধাপ উন্নতি করে এখন ২৩ নম্বরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ভালো পারফরম্যান্সের সুবাদে ৪০ ধাপ উন্নতি করে ৯৭ নম্বরে উঠে এসেছেন দীপক হুডা। তিনি এই ম্যাচে ২৩ বলে ৪১ রান করেন। ঈশান এই ম্যাচে ওপেন করতে নেমে ৩৭ রান করেন। এই পারফরম্যান্সেরই স্বীকৃতি পেলেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ৭টি নো-বল করলেন ভারতের বোলাররা। আর্শদীপ সিং একাই ৫টি নো-বল করেন। ম্যাচের পর অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেন, তিনি আর্শদীপকে দোষ দিতে চান না। কিন্তু তাঁর মতে, নো-বল করা অপরাধ।

বিস্তারিত দেখুন-

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৭টি নো-বল করা নিয়ে ভারতের বোলারদের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। তিনি বলেছেন, নো-বল না করা বোলারদের হাতে। পেশাদার ক্রিকেটে এরকম ভুল মেনে নেওয়া যায় না।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের হারের পর অধিনায়ক হার্দিক পান্ডিয়া দলের খেলার তীব্র সমালোচনা করেছেন। তাঁর দাবি, সাধারণ ব্যাপারগুলির ক্ষেত্রে তাঁরা ভুল করেছেন। এই পর্যায়ের ক্রিকেটে এরকম ভুল কাম্য় নয়। এই ভুলের কারণেই ম্যাচ হারতে হল। 

এশিয়া কাপে ফের ভারত-পাকিস্তানের লড়াই হতে চলেছে। অক্টোবর-নভেম্বরে ওডিআই বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে হবে এশিয়া কাপ। বৃহস্পতিবার এশিয়া কাপের সূচি প্রকাশ করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ। 

বিস্তারিত দেখুন-

হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় ৬ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থের। এখন মুম্বইয়ে তাঁর চিকিৎসা চলছে। অস্ত্রোপচার করতে হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে কবে অস্ত্রোপচার হবে, সেটা জানা যায়নি।

বিস্তারিত দেখুন-

গত বছরের অক্টোবরে ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ ম্যাচের সময় বিদ্যুৎ বিভ্রাট হয়েছিল। এবার ভারত-শ্রীলঙ্কা ওডিআই ম্যাচে তেমন কোনও ঘটনা ঘটবে না বলে আশ্বাস দিল অসম ক্রিকেট সংস্থা। মাঠে যাতে কোনও সাপ না থাকে, সেটা নিশ্চিত করার জন্য একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্য নেওয়া হচ্ছে বলেও জানিয়ছে অসম ক্রিকেট সংস্থা।

ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় বাড়িতে ঢুকে মাথায় গুলি করে খুন করা হল পাঞ্জাবের মোগা জেলার আদি বাসিন্দা কবাডি কোচ ৪৩ বছর বয়সি গুরপ্রীত সিং গিন্দ্রুকে। কী কারণে তাঁকে খুন করা হল, সেটা এখনও স্পষ্ট নয়। দুষ্কৃতীদের নাম প্রকাশ করেনি ম্যানিলা পুলিশ।

বিস্তারিত দেখুন-

টেস্ট ম্যাচে শতরানের নিরিখে ডন ব্র্য়াডম্যানকে ছাপিয়ে গেলেন স্টিভ স্মিথ। সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ১০৪ রান করেন স্মিথ। টেস্টে এটি তাঁর ৩০-তম শতরান। টেস্টে ব্র্যাডম্যানের শতরানের সংখ্যা ২৯। 

বৃহস্পতিবার সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে প্রথম ম্যাচ খেলার কথা থাকলেও, সেই ম্যাচ খেলা হল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তাঁকে নিয়ে মোট চারজন বিদেশি ফুটবলারকে সই করিয়ে ফেলেছে আল-নাসর। কোনও একজনকে ছেড়ে না দিলে রোনাল্ডোকে খেলানো সম্ভব হবে না বলে জানা গিয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'