প্রথম ওডিআই ম্যাচে ভারতকে চাপে ফেলে দিয়েছিলেন, চিনে নিন মাইকেল ব্রেসওয়েলকে

৭৮ বলে ১৪০, অবিশ্বাস্য ইনিংস খেলে বুধবার হায়দরাবাদে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে ৩৫০ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতীয় দলকে প্রায় হারিয়েই দিচ্ছিলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। এই ইনিংসের প্রশংসা করছেন সবাই।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 6:01 AM IST

110
শুবমান গিলের দ্বিশতরানের দিনেও অসাধারণ ইনিংসের মাধ্যমে নজর কেড়ে নিলেন মাইকেল ব্রেসওয়েল

বুধবার হায়দরাবাদে ভারত-নিউজিল্যান্ডের প্রথম ওডিআই ম্যাচে শুবমান গিলের পাশাপাশি নজর কেড়ে নিয়েছেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। তাঁর অসাধারণ ইনিংসের প্রশংসা করছেন সবাই।

210
হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাটিং তাণ্ডব মাইকেল ব্রেসওয়েলের

ভারতের বোলারদের বিরুদ্ধে ইচ্ছামতো শট খেলেন বাঁ হাতি ব্যাটার মাইকেল ব্রেসওয়েল। তিনি ৭৮ বলে ১৪০ রান করেন। এই ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ১০টি ওভার-বাউন্ডারি।

310
নিউজিল্যান্ডের হয়ে ওডিআই ফর্ম্যাটে তৃতীয় দ্রুততম শতরান মাইকেল ব্রেসওয়েলের

বুধবার ভারতের বিরুদ্ধে ৫৭ বলে শতরান করেন মাইকেল ব্রেসওয়েল। এটি ভারতের বিরুদ্ধে ওডিআই ম্যাচে দ্রুততম শতরান। নিউজিল্যান্ডের হয়ে ওডিআই ফর্ম্যাটে তৃতীয় দ্রুততম শতরান।

410
২০২২-এর মার্চে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাইকেল ব্রেসওয়েলের

২০২২-এর মার্চে নিউজিল্যান্ডের হয়ে প্রথম ম্যাচ খেলেন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। নেদারল্যান্ডসের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তাঁর। ২০২২-এর মে মাসে তিনি প্রথমবার টেস্ট দলে জায়গা পান।

510
৫ বছর বয়স থেকে ক্রিকেট খেলছেন মাইকেল ব্রেসওয়েল, তিনি শুরুতে উইকেটকিপার হতে চেলেছিলেন

ছোটবেলায় অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার অ্যাডাম গিলক্রিস্টকে আদর্শ করে এগোচ্ছিলেন মাইকেল ব্রেসওয়েল। তিনি সেই সময় উইকেটকিপিং করতেন। পরে অবশ্য ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন বোলিং শুরু করেন।

610
একাধিক আত্মীয় ক্রিকেটার, ফলে ছোটবেলাতেই খেলার প্রতি আকৃষ্ট হন মাইকেল ব্রেসওয়েল

নিউজিল্যান্ডের ক্রিকেটার ডুগ ব্রেসওয়েলের আত্মীয় মাইকেল ব্রেসওয়েল। তাঁদের আরও একজন আত্মীয় ক্রিকেটার ছিলেন। ফলে ছোটবেলা থেকেই ক্রিকেট খেলা ভালোবেসে ফেলেন মাইকেল।

710
১৯৯১ সালের ১৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের মাস্টারটন শহরে জন্ম মাইকেল ব্রেসওয়েলের

মাইকেল ব্রেসওয়েলের বয়স এখন ৩১ বছর। আগামী মাসে তিনি ৩২ বছর পূর্ণ করবেন। এই অলরাউন্ডের বাবা মার্ক ব্রেসওয়েলও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। ফলে ছোটবেলা থেকেই বাড়িতে ক্রিকেটের আবহ দেখেছেন মাইকেল।

810
২০১৮ সালের জুনে প্রথমবার ওয়েলিংটনের সঙ্গে চুক্তি হয় মাইকেল ব্রেসওয়েলের

২০১৮ সালের জুন থেকে ওয়েলিংটনের হয়ে খেলছেন মাইকেল ব্রেসওয়েল। ঘরোয়া ক্রিকেটে ব্যাট ও বল হাতে নজর কেড়ে নেওয়ার সুবাদেই তিনি জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান।

910
আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম ওভারেই হ্যাটট্রিক মাইকেল ব্রেসওয়েলের

২০২২-এর জুলাইয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে নিজের প্রথম ওভারেই হ্যাটট্রিক করেন মাইকেল ব্রেসওয়েল। ব্যাটিংয়ের পাশাপাশি তাঁর বোলিংয়ের হাতও বেশ ভালো। নিউজিল্যান্ডের ভরসা হয়ে উঠেছেন এই অলরাউন্ডার।

1010
২০২২-এর জুলাইয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচে প্রথম শতরান মাইকেল ব্রেসওয়েলের

২০২২-এর জুলাইয়ের আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে শতরান করেন মাইকেল ব্রেসওয়েল। এরপর বুধবার ভারতের বিরুদ্ধে ওডিআই ম্যাচে দ্বিতীয় শতরান করলেন এই অলরাউন্ডার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos