হাঁটুর চোটে কাবু তিনি! অবসরের পথে সাইনা? বড় ইঙ্গিত দিলেন ভারতীয় এই ব্যাডমিন্টন তারকা

ব্যাডমিন্টন (Badminton) জগৎ থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন ভারতীয় তারকা সাইনা নেহওয়াল (Saina Nehwal)। বাতের সমস্যায় ভুগছেন লন্ডন অলিম্পিক্সে পদকজয়ী এই খেলোয়াড়।

Subhankar Das | Published : Sep 2, 2024 4:06 PM IST

ব্যাডমিন্টন (Badminton) জগৎ থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন ভারতীয় তারকা সাইনা নেহওয়াল (Saina Nehwal)। বাতের সমস্যায় ভুগছেন লন্ডন অলিম্পিক্সে পদকজয়ী এই খেলোয়াড়।

অবশ্য আর কিছুদিন অপেক্ষা করতে চান। যদি পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে অবসর নিতে পারেন তিনি। এমনিতেই বেশকিছু দিন ধরে কোর্টের বাইরে সাইনা। কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণও করছেন না।

Latest Videos

তাঁর কথায়, “আমার হাঁটুর অবস্থা ভালো নয়। বাতের একটা সমস্যা রয়েছে। কার্টিলেজের অবস্থাও বেশ খারাপ। প্রতিদিন প্রায় ৮-৯ ঘণ্টা পরিশ্রম করা সম্ভব নয় এই পরিস্থিতিতে। তাই এই অবস্থায় বিশ্বের সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে কীভাবে লড়াই করা সম্ভব? মনে হচ্ছে, এটা এবার আমাকে মেনে নিতে হবে। কারণ, দিনে ২ ঘণ্টা অনুশীলন করে সর্বোচ্চ পর্যায় লড়াই করা সম্ভব নয়। শুধু তাই নয়, প্রত্যাশিত ফল পাওয়াও সম্ভব না।”

প্রাক্তন শ্যুটার গগন নারাংকে দেওয়া এক সাক্ষাৎকারে সাইনা বলছেন, “অবসরের কথা আমি ভাবতে শুরু করেছি। একটু হতাশ লাগছে। তবে খেলাটা আমাদের কাছে সাধারণ মানুষের কাজের মতোই। এমনিতেই খেলোয়াড়দের কাজের জীবন ছোট হয়। ৯ বছর বয়স থেকে খেলা শুরু করেছিলাম। আগামী বছর আমার বয়স হবে ৩৫। তাই সেই অর্থে অনেক বছর ধরেই খেলছি। আমি আমার খেলা নিয়ে গর্বিত।”

তাঁর মতে, “শরীর আমাকে যথেষ্ট সঙ্গ দিয়েছে। আমি যা যা অর্জন করতে পেরেছি, তাতে আমি খুশি। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। ঠিক করেছি, এই বছরের শেষপর্যন্ত অপেক্ষা করব। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব।”

সাইনা জানাচ্ছেন, “জীবনে প্রচুর পরিশ্রম করেছি। তিনটি অলিম্পিক্সে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। সবসময় নিজের ১০০ শতাংশ দেওয়ারই চেষ্টা করেছি। তাই খেলোয়াড়জীবন নিয়ে আমি খুশি।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |