জ্ঞাতসারে নিষিদ্ধ বস্তু গ্রহণ করেননি, নির্বাসন কাটিয়ে ফিরে আসবেন, ট্যুইট দীপার

জেনেশুনে নিষিদ্ধ বস্তু গ্রহণের অভিযোগ অস্বীকার করলেন আগরতলার বাঙালি জিমন্যাস্ট দীপা কর্মকার। এ বছরের জুলাইয়ে নির্বাসনের মেয়াদ শেষ হলে খেলায় ফিরবেন বলে দাবি এই জিমন্যাস্টের।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 10:50 AM IST / Updated: Feb 04 2023, 04:48 PM IST

নিষিদ্ধ বস্তু গ্রহণের অভিযোগে নির্বাসিত হয়েছেন। এ বছরের আগস্টে ৩০ বছর পূর্ণ করছেন। তারপরেও নির্বাসনের মেয়াদ শেষ হওয়ার পর খেলায় ফিরবেন বলে জানালেন দীপা কর্মকার। এই জিমন্যাস্ট ট্যুইট করেছেন, 'আজ আমার কেরিয়ারের ও নিজের সবচেয়ে দীর্ঘ লড়াই শেষ হল। ২০২১-এর অক্টোবরে প্রতিযোগিতার বাইরে আমার নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষার জন্য পাঠানো হয়। এই পরীক্ষায় আমার শরীরে নিষিদ্ধ বস্তু পাওয়া গিয়েছে। আমি অজ্ঞাতসারে এই নিষিদ্ধ বস্তু গ্রহণ করে থাকতে পারি। কীভাবে এই নিষিদ্ধ বস্তু আমার শরীরে এল সেটা জানি না। আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশনের সঙ্গে বিষয়টি দ্রুত মিটিয়ে নেওয়ার জন্য আমি নির্বাসনে থাকার সিদ্ধান্ত নিই। আমি খুশি যে সমস্যা মিটে গিয়েছে। আমার নির্বাসনের মেয়াদ ৩ মাস কমে গিয়েছে এবং অতীতের আড়াই মাস সময়কেও নির্বাসনের মেয়াদের মধ্যে ধরা হয়েছে। যে খেলা আমি ভালোবাসি সেই খেলায় ২০২৩-এর জুলাইয়ে ফিরতে পারব।'

 

 

দীপা আরও লিখেছেন, 'বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, অ্যান্টি-ডোপিং অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে আমি ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সিকে নির্দিষ্ট অবস্থান জানাতে পারিনি বলে ২ বছরের জন্য নির্বাসিত হয়েছি। আমি স্পষ্ট জানিয়ে দিতে চাই, এই খবর ভুল। আসলে যে ঘটনা ঘটেছে, তা এই ধরনের প্রতিবেদনে প্রকাশিত হয়নি। আমার শরীরে নিষিদ্ধ বস্তু কীভাবে প্রবেশ করল সেটা জানতে না পেরে আমার খুব খারাপ লাগছে। তবে আমার সততা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে বলে আরও খারাপ লাগছে। আমার কেরিয়ারে কখনও নিষিদ্ধ বস্তু গ্রহণ করার কথা মাথায় আসেনি। জিমন্যাস্টিকসই আমার কাছে সবকিছু। আমি কখনও এমন কিছু করব না যাতে আমার ও আমার দেশের ভাবমূর্তির ক্ষতি করে। জিমন্যাস্টিকস ফ্লোরে ফেরার অপেক্ষায় আছি।'

দীপার ঘনিষ্ঠ মহল সূত্রে বলা হচ্ছে, এই জিমন্যাস্ট বরাবরই ফ্লোরে লড়াই করতে ভালোবাসেন। তিনি কখনও লড়াই ছাড়েন না। এর আগে কখনও তাঁর বিরুদ্ধে অনৈতিক কোনও কাজ করার অভিযোগ ওঠেনি। ফলে এই বাঙালি জিমন্যাস্ট জ্ঞাতসারে নিষিদ্ধ বস্তু গ্রহণ করেননি বলেই মনে হচ্ছে।

যদিও অনেকে মনে করছেন, দীপার জিমন্যাস্টিকস কেরিয়ার শেষ হতে চলেছে। নির্বাসন কাটিয়ে ফ্লোরে ফিরলেও তাঁর পক্ষে হয়তো আর বড় প্রতিযোগিতায় সাফল্য পাওয়া সম্ভব হবে না।

আরও পড়ুন-

রিও অলিম্পিক্সের পর সাফল্য নেই, নির্বাসিত হয়ে কেরিয়ার প্রায় শেষ দীপা কর্মকারের

ভয় কাটিয়ে উঠলেই আর সমস্যা থাকে না, বলছেন দেশের কনিষ্ঠতম এভারেস্ট বিজয়ী

প্রধানমন্ত্রীর 'মন কি বাত'-এ উঠে এসেছে, জনপ্রিয়তা বাড়ছে পুলওয়ামার স্নো ক্রিকেটের

Share this article
click me!