Hockey: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে ভারত, হরমনপ্রীতদের ম্যাচ কখন? জানুন বিস্তারিত

হকিতে (Hockey) ছুটছে ভারত (India)। আর চিন বনাম জাপান ম্যাচ শেষ হতেই ঠিক হয়ে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি (Asian Champions Trophy) হকির সেমিফাইনালে কোন চারটি দল খেলবে।

Subhankar Das | Published : Sep 15, 2024 5:29 AM IST

হকিতে (Hockey) ছুটছে ভারত (India)। আর চিন বনাম জাপান ম্যাচ শেষ হতেই ঠিক হয়ে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি (Asian Champions Trophy) হকির সেমিফাইনালে কোন চারটি দল খেলবে।

ভারতের পাশাপাশি জায়গা পাকা করে নিয়েছে পাকিস্তান (Pakistan), চিন (China) এবং দক্ষিণ কোরিয়া (South Korea)। তবে সেমিফাইনালে উঠতে ব্যর্থ মালয়েশিয়া ও জাপান। কারণ, গ্রুপের শেষ ম্যাচের উপরই নির্ভর করছিল সেমিফাইনালে কোন চারটি দল যাবে।

Latest Videos

বিশেষত মালয়েশিয়ার সামনেও সুযোগ ছিল। কিন্তু জাপানকে ২-০ গোলে হারিয়ে দেয় আয়োজক দেশ চিন। সেইজন্য তিন নম্বরে শেষ করে তারা। এদিকে পয়েন্ট তালিকায় সকলের উপরে রয়েছে ভারত। পাঁচটি ম্যাচের সবকটিতেই জিতেছেন হরমনপ্রীতরা। তাদের মোট পয়েন্ট ১৫।

অন্যদিকে, দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। পাঁচটি ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছে তারা। সেইসঙ্গে, দুটি ড্র এবং একটি হার। ফলে, তাদের পয়েন্ট ৮। অপরদিকে, তিন নম্বরে রয়েছে চিন। পাঁচটি ম্যাচের মধ্যে দুটিতে জিতেছে তারা। আর হেরেছে তিনটি ম্যাচে। চিনের সংগ্রহে মোট ৬ পয়েন্ট।

আর দক্ষিণ কোরিয়া পাঁচটি ম্যাচের মধ্যে একটিতে জিতেছে, তিনটি ম্যাচ ড্র করেছে এবং একটি হেরেছে। ফলে, তাদের পয়েন্ট ৬। মালয়েশিয়ার পয়েন্ট ৫। অর্থাৎ, চিন যদি জাপানের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করত তাহলে সেমিফাইনালে উঠে যেত মালয়েশিয়া। কিন্তু চিন জিতে যাওয়াতে তা আর হল না।

অন্যদিকে, একদম শেষে রয়েছে জাপান। পাঁচটি ম্যাচের মধ্যে মাত্র একটি ড্র করেছে তারা। আর বাকি চারটিতেই হেরেছে। ফলে, তাদের পয়েন্ট মাত্র ১।

সেমিফাইনালে ভারত খেলবে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে। পাকিস্তান খেলবে চিনের বিরুদ্ধে। সোমবারই হবে দুটি সেমিফাইনাল। প্রথমে সকাল ১০.৩০ মিনিট থেকে শুরু হবে পঞ্চম স্থানের নির্ণায়ক ম্যাচ। যেখানে মুখোমুখি হবে মালয়েশিয়া বনাম জাপান।

তারপর দুপুর ১টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে খেলবে চিন বনাম পাকিস্তান। এরপর দুপুর ৩.৩০ মিনিটে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত বনাম দক্ষিণ কোরিয়া।

অন্যদিকে, মঙ্গলবার অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনাল এবং তৃতীয় স্থানের নির্ণায়ক ম্যাচ। দুপুর ১টা থেকে শুরু হবে থার্ড প্লেসের জন্য লড়াই। আর দুপুর ৩.৩০ মিনিট থেকে শুরু হবে ফাইনাল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |