Asian Games 2023: ফের ১৬ গোল! মনপ্রীত-বিবেকদের কাছে দুরমুশ সিঙ্গাপুর

প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬ গোল দিয়েছিলেন। ফল হয়েছিল ১৬-০। দ্বিতীয় ম্যাচেও ১৬ গোল দিলেন সিঙ্গাপুরকে। ম্যাচের ফল ১৬-১। এই সামান্য পরিবর্তন না থাকলে মনে হত যেন গত ম্যাচের রিপিট টেলিকাস্ট দেখছেন।

Rajat Karmakar | Published : Sep 26, 2023 3:29 AM IST

প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬ গোল দিয়েছিলেন। ফল হয়েছিল ১৬-০। দ্বিতীয় ম্যাচেও ১৬ গোল দিলেন সিঙ্গাপুরকে। ম্যাচের ফল ১৬-১। এই সামান্য পরিবর্তন না থাকলে মনে হত যেন গত ম্যাচের রিপিট টেলিকাস্ট দেখছেন। চলতি এশিয়ান গেমসে (Asian Games 2023) দাপট দেখিয়ে জয় যেন ভারতীয় পুরুষ হকি দলের এক প্রকার অভ্যাসে পরিণত হয়েছে। মঙ্গলবার পুল A ম্যাচে সিঙ্গাপুরকে দাঁড়াতেই দেননি হরমনপ্রীত সিং, বিবেক প্রসাদ, মনপ্রীত সিং, ললিত উপাধ্যায়রা।

মনদীপ সিং (১২, ৩০, ৫১), ললিত উপাধ্যায় (১৬), গুরজন্ত সিং (২২), বিবেক সাগর প্রসাদ (২৩), হরমনপ্রীত সিং (২৪, ৩৯, ৪০, ৪২) , মনপ্রীত সিং (৩৭), সমশের সিং (৩৮), অভিষেক (৫১, ৫২) এবং বরুণ কুমার (৫৫, ৫৬) ভারতের বিরাট জয়ে গোল করেছেন। সিঙ্গাপুরের হয়ে সান্ত্বনামূলক গোলটি করেন মহম্মদ জাকি বিন জুলকারনাইন (৫৩)।

এই জয়ের সঙ্গে, তিনবারের এশিয়ান গেমস চ্যাম্পিয়ন ভারত এশিয়ান গেমস ২০২৩ পুরুষদের হকি পুল এ স্ট্যান্ডিং-এর শীর্ষে রয়েছে। প্রতিটি পুল থেকে সেরা দুই দল সেমিফাইনালে উঠবে। ভারতের পুরুষ হকি দল, এফআইএইচ র‌্যাঙ্কিংয়ে তৃতীয়, উজবেকিস্তানের বিরুদ্ধে ১৬-০ ব্যবধানে জয়লাভ করেছে, যেখানে সিঙ্গাপুর তাদের উদ্বোধনী লড়াইয়ে পাকিস্তানের কাছে ১১-০ ব্যবধানে পরাজিত হয়েছে।

উজবেকিস্তান ম্যাচের বাইরে বসার পর অধিনায়ক হরমনপ্রীত সিং প্লেয়িং ইলেভেনে ফিরে আসার সঙ্গেই ভারত সরাসরি আক্রমণ চালায়। বিশ্বের ৪৯ নম্বর সিঙ্গাপুরকে ডিপ ডিফেন্স করতে বাধ্য করে। ভারত প্রতিপক্ষের অর্ধে প্রবেশ করতে থাকে এবং ফিল্ড গোল দিয়ে স্কোরিং শুরু করে।

মনদীপ সিং অচলাবস্থা ভাঙতে গুরজন্ত সিংয়ের কাছ থেকে একটি পাস রিডাইরেক্ট করেন। প্রথম কোয়ার্টারের শেষে ফল ছিল ১-০। দ্বিতীয় কোয়ার্টারে কোয়ার্টার থেকে ভারতে আর রুখতে পারেনি সিঙ্গাপুর। এর পর থেকে প্রত্যেক কোয়ার্টারে ৫টি করে গোল করে ভারত।

ভারতীয় পুরুষ হকি দল আগামী বৃহস্পতিবার ডিফেন্ডিং এশিয়ান গেমসের চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে খেলবে।

Read more Articles on
Share this article
click me!