স্বাধীনতা দিবসের দিন অলিম্পিক্সের অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশের স্বাধীনতা দিবসের দিন বিশেষ পরিকল্পনা। এবার স্বাধীনতা দিবসের (Independence Day) দিন অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী।

Subhankar Das | Published : Aug 13, 2024 12:39 PM IST / Updated: Aug 13 2024, 06:10 PM IST

দেশের স্বাধীনতা দিবসের দিন বিশেষ পরিকল্পনা। প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে ভারতের ঝুলিতে এসেছে মোট ৬টি পদক। যার প্রশংসা করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi)। আর এবার স্বাধীনতা দিবসের (Independence Day) দিন অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন তিনি।

এমনিতেই খেলাধূলা যথেষ্ট আগ্রহ রয়েছে তাঁর। গত বছর একদিনের ক্রিকেট বিশ্বকাপে পরাজয়ের পর ভারতীয় ক্রিকেট দলকে সান্ত্বনা দিতে ড্রেসিংরুমেও পৌঁছে গেছিলেন মোদী। আবার এই বছর টি-২০ ক্রিকেট বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর, রোহিত-কোহলিদের সঙ্গে বসে একান্তে কথাও বলেন প্রধানমন্ত্রী।

Latest Videos

আর এবার অলিম্পিক্সের অ্যাথলিটদের সঙ্গেও দেখা করবেন তিনি। স্বাধীনতা দিবসের দিন দিল্লীতে, দুপুর একটা নাগাদ অ্যাথলিটদের সঙ্গে কথা বলবেন নরেন্দ্র মোদী। এমনকি, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও তারা হাজির থাকবেন বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, প্যারিস অলিম্পিক্স শেষ হওয়ার পরেও বার্তা দেন মোদী। তিনি বলেন, “আমি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা প্রত্যেক অ্যাথলিটের প্রশংসা করছি। সমস্ত অ্যাথলিটই নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন এবং তাদের নিয়ে দেশের সবাই ভীষণ গর্বিত। আমাদের ক্রীড়াজগতের সমস্ত বীরদের আগামী প্রতিযোগিতার জন্য শুভেচ্ছা জানাই।”

সেইসঙ্গে, পদকজয়ী প্রতিযোগীদের আলাদা করে শুভেচ্ছাও জানান প্রধানমন্ত্রী। যেমন ব্রোঞ্জজয়ী মনু ভাকের, সরবজ্যোৎ সিংকে ফোন করে ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, প্যারিস অলিম্পিক্স থেকে মোট ৬টি পদক জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। যদিও ভিনেশ ফোগাটের রুপো পাওয়ার আবেদন এখনও ক্রীড়া আদালতের অধীনে বিচারাধীন। এছাড়া প্যারিস অলিম্পিক্সে মোট ৫টি ব্রোঞ্জ এসেছে ভারতের ঘরে।

১০ মিটার এয়ার পিস্তলে মনু ভাকের, ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে মনু ভাকের এবং সরবজ্যোত সিং ব্রোঞ্জ জিতেছেন। এছাড়াও শ্যুটিংয়ে স্বপ্নিল কুসালে এবং কুস্তিতে আমন শেরওয়াত ব্রোঞ্জ পদক জয় করছেন।। অন্যদিকে, ভারতের হকি দল জিতেছে ব্রোঞ্জ এবং জ্যাভলিনে রুপো জিতেছেন নীরজ চোপড়া।

তাই দেশের স্বাধীনতা দিবসের দিনটিকে আরও স্মরণীয় করে রাখতে এবার অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'এটা বাংলার মানুষের কাঙ্ক্ষিত গ্রেফতার' সন্দীপ ঘোষের গ্রেফতারি প্রসঙ্গে মন্তব্য সুকান্ত মজুমদারের
দোষীদের শাস্তির দাবিতে যাদবপুরে বামেদের মশাল মিছিল | #shorts #rgkar #justiceforrgkar
Suvendu Adhikari Live : বিধানসভায় ঝড় তুললেন শুভেন্দু, দেখুন সরাসরি
আরজি করকাণ্ডের প্রতিবাদে আন্দুলের গ্রাম্যহিতকরী বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের প্রতিবাদ মিছিল | R G Kar
BJP Protest Live : RG Kar কাণ্ডের প্রতিবাদে ধর্মতলায় বিজেপির ধর্না অবস্থান, সরাসরি