Olympics 2024: শেষ হয়ে গেলেও বিতর্ক থামল না! সোনার পদকে সোনার পরিমাণ কম, ফিকে হচ্ছে রং

ফের যেন একবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। পদক জিতেও খুশি হতে পারছেন না অনেক খেলোয়াড়ই। কারণ, তারা অভিযোগ তুলেছেন পদকের গুণমান নিয়ে।

Subhankar Das | Published : Aug 12, 2024 1:09 PM IST / Updated: Aug 12 2024, 06:44 PM IST

ফের যেন একবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। পদক জিতেও খুশি হতে পারছেন না অনেক খেলোয়াড়ই। কারণ, তারা অভিযোগ তুলেছেন পদকের গুণমান নিয়ে।

অলিম্পিক্স শেষ হতে না হতে শুরু হয়ে গেছে আরেক বিতর্ক। যে পদক তারা পেয়েছেন, তাতে সোনার পরিমাণ অনেকটাই কম বলে অভিযোগ তুলেছেন সোনাজয়ী ভিক্টর অ্যাক্সেলসেন। তিনি বলছেন, পদকের রং অনেকটাই ফিকে হয়ে যাচ্ছে।

Latest Videos

গত ২০২১ সালে, টোকিও অলিম্পিক্সে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সোনা জিতেছিলেন ডেনমার্কের অ্যাক্সেলসেন। তিনি এবারও জিতেছেন। এরপর তিনি একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে, তাঁর জেতা দুটি সোনার পদক তিনি পাশাপাশি রেখেছেন। অ্যাক্সেলসেন অভিযোগ করেছেন, টোকিওতে পাওয়া পদকে সোনার পরিমাণ ছিল প্রায় ৯ শতাংশ। কিন্তু প্যারিসে তা কমে হয়েছে ১ শতাংশ।

অন্যদিকে, এবার পুরুষদের স্ট্রিট স্কিটবোর্ডে ব্রোঞ্জ জিতেছেন আমেরিকার নিজা হুস্টন। গত ৯ অগস্ট সেই পদক জেতেন তিনি। হুস্টনও সোশ্যাল মিডিয়াতে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তাঁর পদকের দুটি ছবি একেবারে পাশাপাশি রয়েছে। একটি জেতার পরে তোলা। আর অপরটি তিনদিন পরে তোলা। সেখানে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, পদকের রং অনেকটাই ফিকে হয়ে গেছে।

এই প্রসঙ্গে হুস্টন জানান, “নতুন থাকা অবস্থায় প্যারিস অলিম্পিক্সের পদক দেখতে খুব সুন্দর লাগছে। কিন্তু ঘাম লাগার পর এবং বন্ধুবান্ধবদের সেই পদক পড়তে দেওয়ার পরে তার রং অনেকটাই বদলে গেছে। বলা যায়, অনেকটা ফিকে হয়ে গিয়েছে পদক। আমার মনে হয় যে, অলিম্পিক্স কমিটির এই বিষয়ে নজর রাখা উচিৎ।”

যদিও এই অভিযোগ নিয়ে অলিম্পিক্স কমিটি এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood