Asian Games 2023: বাংলার ছেলের হাত ধরে তৃতীয় সোনা জয়, পদক তালিকায় ভারত কোথায়?

তৃতীয় সোনা ঘরে এল বাংলার ছেলের হাত ধরে। এশিয়ান গেমসে ইকুয়েস্ট্রিয়ান ইভেন্টে সোনা জিতল ভারত। দলগত বিভাগে দেশকে সোনা এনে দিলেন সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতী সিং, হৃদয় ছেড়া এবং অনুশ আগরওয়াল।

Rajat Karmakar | Published : Sep 26, 2023 10:43 AM IST

তৃতীয় সোনা ঘরে এল বাংলার ছেলের হাত ধরে। এশিয়ান গেমসে ইকুয়েস্ট্রিয়ান ইভেন্টে সোনা জিতল ভারত। দলগত বিভাগে দেশকে সোনা এনে দিলেন সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতী সিং, হৃদয় ছেড়া এবং অনুশ আগরওয়াল। সোমবার বাংলার তিতাস সাধু, রিচা ঘোষদের হাত ধরে শ্রীলঙ্কাকে ফাইনালে হারিয়ে মহিলা ক্রিকেটে সোনা জিতেছিল ভারত। মঙ্গলবার সোনা এনে দিলেন বাংলার ছেলে অনুশ।

ইকুয়েস্ট্রিয়ানে ঘোড়ার পিঠে চড়ে প্রতিযোগীদের বিভিন্ন বাধা টপকাতে হয়। অনেকে এই খেলাকে ‘হর্স রাইডিং’ও বলেন। ইকুয়েস্ট্রিয়ানের ড্রেসজ ইভেন্টে সোনা জিতল ভারতীয় টিম।

মঙ্গলবার সেইলিংয়ে ভারতের নেহা ঠাকুর রুপো জিতেছেন। এর আগে সেইলিং ইভেন্ট থেকে কোনও দিন পদক আসেনি। তাই নেহার এই জয় এক দিক থেকে দেখলে একটি স্বকীয় ঘটনা। এর আগে শুটিং এবং রোয়িংয়ে রুপো জিতেছিল ভারত। পরে ইবাদ আলি ব্রোঞ্জ জেতেন।

এ মুহূর্তে ৩টি সোনা, ৪টি রুপো এবং ৬টি ব্রোঞ্জের পদক জিতে ভারত পদক তালিকার ৬ নম্বর স্থানে রয়েছে। ৪৫টি সোনা জিতে এক নম্বর স্থান ধরে রেখেছে চিন। দ্বিতীয় স্থানে রয়েছে রিপাবলিক অফ কোরিয়া। তারা জিতেছে ১২টি সোনা। ৬টি সোনা ১৬টি রুপো এবং ১২ট ব্রোঞ্জ নিয়ে জাপান রয়েছে তৃতীয় স্থানে।

Read more Articles on
Share this article
click me!