পাকিস্তানকে হারানোর জন্য চক্রান্ত করেছে BCCI আর ICC: বিস্ফোরক অভিযোগ মহম্মদ হাফিজের

পাকিস্তান যাতে সেমিফাইনালে খেলতে না পারে, সেই জন্যই ইচ্ছাকৃতভাবে এমনটা করা হচ্ছে বলে দাবি করেছেন হাফিজ।

Sahely Sen | Published : Oct 24, 2023 9:41 AM IST

টানা তিনবার পরাজয়ের দরুন হারের হ্যাটট্রিক গড়ে ক্রিকেট বিশ্বকাপ থেকে আগাম বিদায় নেওয়ার মুখোমুখি হয়ে রয়েছে টিম পাকিস্তান। সোমবার আফগানিস্তানের কাছে ভরাডুবির পর সেমিফাইনাল খেলা এখন অনেকটাই অনিশ্চিত। নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কার বিপক্ষে কঠিন পরিস্থিতিতে থেকে জয় পেয়েছিল পাকিস্তান। তবে ভারত, অস্ট্রেলিয়া এবং সোমবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলে হারের হ্যাটট্রিক সম্পূর্ণ হতেই সেমিফাইনালে পৌঁছনো নিয়ে চূড়ান্ত সংশয় তৈরি হয়েছে পাকিস্তানের।

ভারতের মাটিতে খেলে পাকিস্তানের পরাজয় হওয়ার জন্য এবার সোজাসুজি বিসিসিআই (BCCI) এবং আইসিসিকে (ICC) দুষলেন পাকিস্তানের প্রাক্তন তারকা মহম্মদ হাফিজ। তাঁর দাবি, কারসাজি করেই পাকিস্তানকে হারানো হয়েছে। কার্যত, বিশ্বের ক্রিকেট আয়োজক এবং ভারতের ক্রিকেট আয়োজক সংস্থাদুটির বিরুদ্ধে বড়সড় অভিযোগ তুলে তিনি বলে দিলেন, যে পিচে আগে একটি খেলা হয়ে গেছে, সেই পুরোনো পিচে পাকিস্তানকে খেলতে বাধ্য করছে বিসিসিআই এবং আইসিসি।

অর্থাৎ, সরাসরি আফগানিস্তানের কাছে পাকিস্তানের হারের জন্য মহম্মদ হাফিজ দায়ী করেছেন বিসিসিআইয়ের কূট-কৌশলকে। চেন্নাইয়ের যে পিচে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ হয়েছিল, সেই পিচেই খেলতে হয়েছে পাকিস্তান ও আফগানিস্তানকে। এতেই ক্ষুব্ধ হয়েছেন হাফিজ। তাঁর অভিযোগ, “পাকিস্তানকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ব্যবহৃত ট্র্যাকে খেলানো হচ্ছে। যে পিচে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ খেলা হল, সেই পিচ এই ম্যাচের জন্য ফ্রি রাখা হয়েছিল। অন্য কোনও দলকে এমন পিচে খেলতে হবে না। সুনির্দিষ্ট কারণ নিয়ে এরকম করা হল।” পাকিস্তান যাতে সেমিফাইনালে খেলতে না পারে, সেই জন্যই ইচ্ছাকৃতভাবে এমনটা করা হচ্ছে বলে দাবি করেছেন হাফিজ।
 

Read more Articles on
Share this article
click me!