Olympics 2024: প্যারিস অলিম্পিক্সে করোনার থাবা, আইসোলেশনে রাখা হল এক ক্রীড়াবিদকে

ফের অলিম্পিক্সে করোনার (Corona) থাবা। গত অলিম্পিক্সেও কোভিডের আক্রমণ দেখা গেছিল। যে কারণে, পিছিয়ে গেছিল টোকিও অলিম্পিক্স।

Subhankar Das | Published : Jul 24, 2024 9:33 AM IST

ফের অলিম্পিক্সে করোনার (Corona) থাবা। গত অলিম্পিক্সেও কোভিডের আক্রমণ দেখা গেছিল। যে কারণে, পিছিয়ে গেছিল টোকিও অলিম্পিক্স।

একাধিক নিয়ম মানতে হয়েছিল অ্যাথলিটদের। এবার আবারও সেই কোভিডের আতঙ্ক ফিরল প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024)। ইতিমধ্যেই একজন কোভিড আক্রান্ত হয়েছেন বলে শোনা যাচ্ছে।

Latest Videos

জানা যাচ্ছে, অস্ট্রেলিয়ার (Australia) ওয়াটার পোলো দলের একজন ক্রীড়াবিদ করোনা আক্রান্ত হয়েছেন। সেই দেশের অলিম্পিক্স দলের প্রধান আনা মিয়ার্স সে এই বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও সেই ক্রীড়াবিদের নাম এখনও প্রকাশ্যে আনা হয়নি। তাঁকে আপাতত আইসোলেশনে (Isolation) রাখা হয়েছে।

তারপর সেই দলের বাকি খেলোয়াড়দেরও কোভিড পরীক্ষা করা হয়েছে। তবে এই ঘটনার জন্য অবশ্য প্র্যাকটিস বন্ধ রাখা হচ্ছে না। অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে জানানো হয়েছে, “আমাদের ওয়াটার পোলো দলে দুজন ছিলেন। যদিও তাদের মধ্যে একজন অ্যাথলিট কোভিড আক্রান্ত হয়ে আপাতত আইসোলেশনে রয়েছেন। তাই সতর্কতা বজায় রাখার জন্য সেই দুজন আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন না। তবে এও জানাতে চাই যে, আমরা কোভিড আক্রান্তকে নিয়ে একদমই আতঙ্কিত হচ্ছি না। তিনি আপাতত সবার থেকে আলাদা থাকছেন।”

সূত্রের খবর, অস্ট্রেলিয়ার সব ক্রীড়াবিদকেই সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। সেইসঙ্গে, মাস্ক ব্যবহার করারও নির্দেশ দেওয়া হয়েছে তাদের। ঐ ক্রীড়াবিদ শেষপর্যন্ত অলিম্পিক্সে নামবেন কিনা, তা মেডিক্যাল অফিসারের নির্দেশ পেলেই জানা যাবে।

এই বিষয়ে ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী ফ্রেডেরিক ভালেতো আশ্বস্ত করে জানিয়েছেন, “কোভিড ধরা পড়েছে ঠিকই। তবে আমরা গত ২০২০, ২০২১ বা ২০২২ সালে দাঁড়িয়ে নেই। কিন্তু ঝুঁকি এড়াতে বিভিন্ন ব্যবস্থা ইতিমধ্যেই নেওয়া হয়েছে। অতএব চিন্তা করার মতো কিছুই নেই।”

সবমিলিয়ে এই মেগা স্পোর্টস ইভেন্ট শুরুর আগেই করোনার থাবায় কিছুটা হলেও চাপ বেড়েছে উদ্যোক্তাদের উপর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
Bangladesh-এর জালে Kakdwip-এর দুটি মৎস্যজীবী ট্রলার! ফিরবেন তো মৎস্যজীবীরা? | South 24 Parganas News
চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
লক্ষ্মী প্রতিমা ভাঙ্গার প্রতিবাদ করায় জুটল পুলিশের মার #shorts #laxmipuja #viralvideo
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন