Olympics 2024: বক্সিং প্রি-কোয়ার্টার ফাইনালে জার্মানির বিরুদ্ধে দুরন্ত জয় নিখাত জারিনের

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে বক্সিং-এ সাফল্য ভারতের। সহজ জয় পেলেন ভারতীয় বক্সার নিখাত জারিন (Nikhat Zareen)।

Subhankar Das | Published : Jul 28, 2024 11:55 AM IST / Updated: Jul 28 2024, 05:44 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে বক্সিং-এ সাফল্য ভারতের। সহজ জয় পেলেন ভারতীয় (India) বক্সার নিখাত জারিন (Nikhat Zareen)।

দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন নিখাত মহিলাদের ৫০ কেজি বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে জার্মানির (Germany) ম্যাক্সি ক্লোয়েৎজারের বিরুদ্ধে জয় ছিনিয়ে আনলেন। বলা যেতে পারে, দুরন্ত লড়াইয়ের মধ্য দিয়েই শুরু করলেন অলিম্পিক্স অভিযান।

Latest Videos

কার্যত, পিছিয়ে থেকে লড়াই করে খেলায় ফিরে আসেন ২৮ বছর বয়সী এই ভারতীয় বক্সার। জার্মানির ক্লোয়েৎজারকে ৫-০ ব্যবধানে হারালেন তিনি। তবে শুরু থেকেই চাপ বাড়াতে থাকে জার্মানি। রিং-এ একটু পিছিয়েই পড়েন নিখাত। কিন্তু বক্সিং বিভাগে ভারতের অন্যতম পদক জয়ের দাবিদার কেন তাঁকে বলা হচ্ছে, তার প্রমাণ দিলেন নিজেই।

হাল ছাড়েননি নিখাত। দক্ষতার সঙ্গেই খেলায় ফিরে আসেন তিনি এবং রিং-এর দখল নেন জেদী নিখাত জারিন। দুরন্ত কিছু ব্লো-এর সঙ্গেই ম্যাচে ফেরৎ আসেন তিনি। তবে জার্মান বক্সার ক্লোয়েৎজার কিন্তু শুরুটা খারাপ করেননি। প্রথম রাউন্ডে ৩-২ ব্যবধানে এগিয়েও যান। কিন্তু পাল্টা আঘাত হানেন নিখাত।

তবে দ্বিতীয় রাউন্ডে উভয় বক্সারের কাছ থেকেই দুর্দান্ত কিছু পাঞ্চ দেখা যায়। কিন্তু জারিন তাঁর ছন্দ খুঁজে পান এবং ক্লোয়েৎজারকে পিছনে ফেলেই এগিয়ে আসেন। বলা চলে, জারিন তাঁর কৌশলগত দক্ষতারই প্রদর্শন করেন।

ক্রমাগত নিখাত জারিন নির্ভুল আঘাত হানতে থাকেন। কার্যত জার্মান বক্সার বেকায়দায় পড়ে যান। এরপর জারিন আগামী বৃহস্পতিবার, এশিয়ান গেমসের শীর্ষ বাছাই এবং চীনের বর্তমান ফ্লাইওয়েট বিশ্বচ্যাম্পিয়ন উ ইউ-এর মুখোমুখি হবেন। ফলে, লড়াই কিন্তু বেশ কঠিন।

কিন্তু এই জয় নিঃসন্দেহে মনোবল অনেকটাই বাড়াবে নিখাত জারিনের। বলা যেতে পারে, বড় জয় পেলেন জার্মানির বিরুদ্ধে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today