Olympics 2024: সুইজারল্যান্ডে বিশেষ শিবির ভারতীয় হকি দলের, খেলবে প্রস্তুতি ম্যাচও

লক্ষ্য এবার প্যারিস অলিম্পিক (Paris Olympic 2024)। দেশ ছাড়ল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। অলিম্পিকের মঞ্চে নামার আগে তারা খেলবে প্রস্তুতি ম্যাচও।

Subhankar Das | Published : Jul 9, 2024 1:45 PM IST

লক্ষ্য এবার প্যারিস অলিম্পিক (Paris Olympic 2024)। দেশ ছাড়ল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। অলিম্পিকের মঞ্চে নামার আগে তারা খেলবে প্রস্তুতি ম্যাচও।

প্রসঙ্গত, আগামী ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক। আর এই মেগা প্রতিযোগিতায় ভারতীয় হকি (Hockey India) দলকে নিয়ে আশাবাদী অনেকেই। সেই লক্ষ্যেই এবার নিজেদের আরও একটু ঝালিয়ে নিতে সুইজারল্যান্ড (Switzerland) রওনা দিল ভারতীয় পুরুষ হকি দল। সোমবার, সুইজারল্যান্ডের বিখ্যাত মাইক হর্ন বেস ক্যাম্পের উদ্দেশ্যে রওনা দিল তারা।

Latest Videos

সেইসঙ্গে, নেদারল্যান্ডসে (Netherlands) একটি প্রশিক্ষণ শিবিরও করার কথা রয়েছে ভারতীয় হকি দলের। মূলত মানসিক দৃঢ়তা বৃদ্ধির জন্যই সুইজারল্যান্ডে তিনদিনের বিশেষ শিবিরে যোগ দিচ্ছে টিম ইন্ডিয়া।

প্যারিস উড়ে যাওয়ার আগে নেদারল্যান্ডসে অনুশীলন ম্যাচও খেলবে ইন্ডিয়ান হকি টিম। এই প্রসঙ্গে দলের অধিনায়ক হরমনপ্রীত সিং জানিয়েছেন, “অলিম্পিক যাত্রা শুরু করার আগে আমাদের মন এবং শরীর একেবারে দারুণ জায়গায় রয়েছে।”

তাঁর কথায়, “আমরা বেঙ্গালুরুর সাই কমপ্লেক্সে অনুশীলন সেরেছি। এবার আমরা সুইজারল্যান্ডের শিবিরে যোগ দেব। তাছাড়া নেদারল্যান্ডস এবং মালয়েশিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচও খেলবে দল। এই টিমটির মনোবল এখন খুব ভালো জায়গায় রয়েছে। আমরা নিজের সেরাটা দিতে তৈরি।”

আরও পড়ুনঃ 

আসন্ন প্যারিস অলিম্পিকে কে হবেন ভারতের ‘শেফ-ডি-মিশন’? জানিয়ে দিল অলিম্পিক অ্যাসোসিয়েশন

সবমিলিয়ে, অলিম্পিকের মঞ্চে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী ভারতীয় হকি দল। অন্যদিকে, ভারতের তরফ থেকে ঘোষণা করে দেওয়া হল যে, আসন্ন অলিম্পিকে এবার ‘শেফ-ডি-মিশন’ হবেন গগন নারাং (Gagan Narang)। যিনি গত চারবারের অলিম্পিয়ান এবং ২০১২-র অলিম্পিক গেমসে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ব্রোঞ্জ পদক বিজয়ী।

প্রসঙ্গত, মেরি কমের (Mary Kom) পরিবর্তে তাঁকে বেছে নেওয়া হল এবার। উল্লেখ্য, আসন্ন অলিম্পিকে এবার ভারতীয় দলের পক্ষ থেকে ‘শেফ-ডি-মিশন’ হওয়ার কথা ছিল মেরি কমের। কিন্তু তিনি ইস্তফা দিয়েছেন। তাই এই প্রতিযোগিতায় ভারতের তরফ থেকে ‘শেফ-ডি-মিশন’ হচ্ছেন ৪১ বছর বয়সী গগন নারাং।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র