অ্যাথলিট না জঙ্গি? প্যারিস অলিম্পিক্সে সোনাজয়ী পাকিস্তানি লস্কর ঘনিষ্ঠ!

পাকিস্তানের প্রশাসনে আইএসআই-এর প্রভাবের কথা সারা বিশ্ব জানে। আইএসআই-এর পাশাপাশি জঙ্গি সংগঠনগুলিও পাকিস্তানে অত্যন্ত প্রভাবশালী। প্রথমসারির ক্রীড়াবিদদের সঙ্গেও জঙ্গিদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

Soumya Gangully | Published : Aug 14, 2024 4:12 AM IST / Updated: Aug 14 2024, 10:29 AM IST

প্যারিস অলিম্পিক্সে নীরজ চোপড়াকে টেক্কা দিয়ে যিনি সোনা জিতেছেন, সেই আর্শাদ নাদিম অ্যাথলিট না জঙ্গি? এই অ্যাথলিটের সঙ্গে যেভাবে কুখ্যাত এক জঙ্গিকে দেখা গিয়েছে, তাতে সারা বিশ্বে চাঞ্চল্য তৈরি হয়েছে। অলিম্পিক্সে প্রথম পাকিস্তানি হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনাজয়ী নাদিম কি জঙ্গিদেরও গর্ব? না হলে তাঁর সঙ্গে কেন দেখা করতে যাবে কুখ্যাত জঙ্গি মহম্মদ হ্যারিস দার? এই জঙ্গি মিল্লি মুসলিম লিগের যুগ্ম সম্পাদক। অপর এক কুখ্যাত জঙ্গি হাফিজ সইদের সংগঠন মিল্লি মুসলিম লিগ। একইসঙ্গে অপর এক কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হয়ে কাজ করে মিল্লি মুসলিম লিগের সদস্যরা। তারা বিভিন্ন জায়গায় সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর জন্য কুখ্যাত। দারও অনেকদিন ধরেই জঙ্গি সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। ২০১৮ সালে তাকে 'স্পেশালি ডেজিগনেটেড গ্লোবাল টেররিস্ট' ঘোষণা করে মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট। লস্কর-ই-তৈবার হয়ে কাজ করার জন্য মিল্লি মুসলিম লিগের যে সাতজন চাঁইকে কালো তালিকাভুক্ত করা হয়, তাদের অন্যতম দার। কিন্তু তার সঙ্গেই অলিম্পিক্সে সোনাজয়ীকে দেখা গেল।

জঙ্গিদের গর্ব নাদিম?

Latest Videos

দলবল নিয়ে নাদিমের সঙ্গে বসে ঘনিষ্ঠভাবে কথা বলতে দেখা যায় কুখ্যাত জঙ্গিকে। সে অলিম্পিক্সে সোনাজয়ী অ্যাথলিটকে বলে, 'তোমাকে নিয়ে আবেগ তৈরি হয়েছে। তোমাকে এভাবেই দেশের জন্য কাজ করে যেতে হবে আর সারা বিশ্বে দেশের নাম উজ্জ্বল করে যেতে হবে। তুমি সারা বিশ্বের মুসলমানদের গর্ব। এটা অনেক বড় ব্যাপার। আমরা এবার জ্যাভলিন থ্রোকে পাকিস্তানে জনপ্রিয় করে তোলার চেষ্টা করব। জ্যাভলিন থ্রো টুর্নামেন্টও আয়োজন করব।'

 

 

কালো তালিকাভুক্ত করা হবে নাদিমকে?

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে সরাসরি জড়িত না থাকা সত্ত্বেও সারা বিশ্বে ক্রীড়া প্রতিযোগিতাগুলিতে রাশিয়ার ক্রীড়াবিদদের নিষিদ্ধ করা হয়েছে। এবার কুখ্যাত জঙ্গির ঘনিষ্ঠ নাদিমকে কি নিষিদ্ধ করা হবে? সারা বিশ্বে এই প্রশ্ন উঠছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নীরজের হতাশা, অলিম্পিক্সে নতুন ইতিহাস গড়ে সোনা জয় পাকিস্তানের আরশাদ নাদিমের

Olympics 2024: কীভাবে পারলেন তিনি? আরশাদ নাদিমের ডোপ টেস্টের দাবি তুললেন ভারতীয়রা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu