মঙ্গলবারও জানা গেল না চূড়ান্ত রায়! ভিনেশ রুপো পাবেন কিনা, তা জানতে আরও অপেক্ষা

মঙ্গলবারও হল না চূড়ান্ত সিদ্ধান্ত। কথা ছিল এদিনই জানা যাবে চূড়ান্ত রায়। মানে ভিনেশ ফোগাট (Vinesh Phogat) কি রুপো পাবেন? তবে প‌্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে সপ্তম পদক ভারত পাচ্ছে কিনা, তা জানতে আরও তিনদিন অপেক্ষা করতে হবে।

Subhankar Das | Published : Aug 13, 2024 4:25 PM IST

মঙ্গলবারও হল না চূড়ান্ত সিদ্ধান্ত। কথা ছিল এদিনই জানা যাবে চূড়ান্ত রায়। মানে ভিনেশ ফোগাট (Vinesh Phogat) কি রুপো পাবেন? তবে প‌্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে সপ্তম পদক ভারত পাচ্ছে কিনা, তা জানতে আরও তিনদিন অপেক্ষা করতে হবে।

কারণ, মঙ্গলবারও পাওয়া গেল না উত্তর। আরও বিলম্বিত হল আন্তর্জাতিক ক্রীড়া আদালতের চূড়ান্ত ঘোষণা। সমস্ত পক্ষের বক্তব্য শোনার পর, মঙ্গলবার রায় ঘোষণার দিন ধার্য করে আন্তর্জাতিক ক্রীড়া আদালত।

Latest Videos

কিন্তু মঙ্গলবার জানিয়ে দেওয়া হল যে, সিদ্ধান্ত জানাতে আরও সময় লাগবে। আগামী ১৬ অগাস্টের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হতে পারে। উল্লেখ্য, মহিলাদের পঞ্চাশ কেজি কুস্তির বিভাগে রীতিমতো ঝড় তুলেই ফাইনালে উঠে ওঠেন তিনি।

জাপানের ইউয়ি সুসাকিকে পর্যন্ত দাঁড়াতে দেননি ভিনেশ। আর তারপরই গোটা দেশজুড়ে উৎসব শুরু হয়ে যায়। কিন্তু সেই উৎসব বেশিক্ষণ স্থায়ী হয়নি। কারণ, ফাইনালের দিন ওজন পরীক্ষায় পাশ করতে পারেননি এই তারকা।

দেখা যায় যে, তাঁর ওজন পঞ্চাশ কেজির চেয়ে প্রায় একশো গ্রাম বেশি। ফলে, ফাইনালে নামতে পারেননি ভিনেশ। ডিসকোয়ালিফায়েড হয়ে যান তিনি। তাঁর রুপোর পদকও কেড়ে নেওয়া হয়।

কিন্তু হাল ছাড়েনি ভারত। বিভিন্ন খেলার ভারতীয় ক্রীড়াবিদরা তো বটেই। অনেক আন্তর্জাতিক অ‌্যাথলিটও ভিনেশকে পদক ফিরিয়ে দেওয়া নিয়ে সওয়াল করতে শুরু করেন। তাদের যুক্তি, রুপো পাওয়ার দিন সকালে ওজন পরীক্ষায় পাশ করেছিলেন ভিনেশ। তা হলে কোন যুক্তিতে তাঁর রুপো কেড়ে নেওয়া হবে?

শেষ পর্যন্ত পুরো ব‌্যাপারটি আন্তর্জাতিক ক্রীড়া আদালত পর্যন্ত গড়ায়। যেখানে ভিনেশের হয়ে সওয়াল করেন বিখ‌্যাত আইনজীবী হরিশ সালভে এবং বিদুষ্পত সিংঘানিয়া।

প্রথমে ঠিক হয়, গত ১০ আগস্ট রায় আসবে। তারপর মঙ্গলবারও সিদ্ধান্ত জানাতে পারল না আন্তর্জাতিক ক্রীড়া আদালত। এবার সময় নেওয়া হল আগামী ১৬ আগস্ট পর্যন্ত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu