Olympics 2024: হকিতে দুরন্ত কামব্যাক ভারতের, নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ৩-২ গোলে জয়

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে দুরন্ত জয় ভারতের। হরমনপ্রীত সিং এবং পিআর শ্রীজেশের হাত ধরে বাজিমাৎ করল ভারতের পুরুষ হকি দল (Indian Hockey Team)।

 

Subhankar Das | Published : Jul 27, 2024 7:07 PM IST / Updated: Jul 28 2024, 03:00 AM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে দুরন্ত জয় ভারতের। হরমনপ্রীত সিং এবং পিআর শ্রীজেশের হাত ধরে বাজিমাৎ করল ভারতের পুরুষ হকি দল (Indian Hockey Team)।

নিউজ়িল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে মেগা ইভেন্টে জয় পেল ভারত। তবে কষ্টার্জিত জয়। যদিও নিউজ়‌িল্যান্ড প্রথমে গোল করে ম্যাচে এগিয়ে যায়। এমনকি, চতুর্থ কোয়ার্টারে খেলার ফলাফল ২-২ হয়ে যায়। তবে চাপ সামলে বুদ্ধিদীপ্ত জয় ভারতের। এদিন টিম ইন্ডিয়ার হয়ে গোল করেন হরমনপ্রীত সিং, মনদীপ সিংহ এবং বিবেক প্রসাদ।

Latest Videos

ম্যাচের ৪ মিনিটে, ভারতের অভিষেক নিউজ়িল্যান্ডের ডি-বক্সে ঢুকেই শট নেন। তবে তা বাঁচিয়ে দেন নিউজ়িল্যান্ড গোলকিপার। কিন্তু কিছুক্ষণ পরেই পেনাল্টি কর্নার পায় নিউজ়‌িল্যান্ড। সেখান থেকে গোল করে কিউয়িদের এগিয়ে দেন স্যাম লেন। অন্যদিকে, সবুজ কার্ড দেখেন গুরজন্ত সিংহ।

ওদিকে আবার অমিত রোহিদাস নিউজ়িল্যান্ডের একটি আক্রমণ কার্যত একার চেষ্টাতেই রুখে দেন। বিরতির ঠিক ৫ মিনিট আগে সমতা ফেরায় ভারত। রক্ষণের ভিড় টপকে গোল করে যান মনদীপ সিং।

আরও পড়ুনঃ 

Olympics 2024: একটাই 'লক্ষ্য' ভারতের, পদক জয়ের অন্যতম দাবিদার সেই লক্ষ্য সেন

আর এরপরই ছন্দে চলে আসে গোটা দল। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই গোল পেয়ে যায় ভারত। গোল করে ব্যবধান বাড়ান বিবেক সাগর প্রসাদ। কিন্তু সেই গোল নিয়ে আবার প্রতিবাদও করতে দেখা যায় নিউজ়‌িল্যান্ডকে। আর এই ম্যাচে গোলকিপার পিআর শ্রীজেশের কথা বলতেই হয়। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার কয়েকমুহূর্ত আগে একটি দারুণ সেভ করেন তিনি।

তবে চতুর্থ কোয়ার্টারে গোল খেয়েই ফের ম্যাচে ফিরে আসে ভারত। খেলা শেষ হওয়ার একটু আগে একের পর এক পেনাল্টি কর্নার আদায় নিউজ়িল্যান্ড। মনে হচ্ছিল যেন, এই ম্যাচে ভারতের ফিরে আসা বেশ কঠিন। তারই মধ্যে একটি গোলও করে করে দেন সাইমন চাইল্ড।

কিন্তু খেলার একেবারে শেষদিকে পরপর দুটি পেনাল্টি কর্নার পায় ভারত। সেখান থেকেই গোল করে যান হরমনপ্রীত। আর এই জয়সূচক গোলের সুবাদেই ৩-২ গোলে ম্যাচ জিতে নেয় ভারত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |