Olympics 2024: মুখোমুখি আর্জেন্টিনা বনাম ফ্রান্স , কোয়ার্টার ফাইনালে ধুন্ধুমার ফুটবল

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে যেন ফুটবলের মহাযুদ্ধ। সেমিফাইনালে ওঠার লড়াইতে মুখোমুখি আর্জেন্টিনা বনাম ফ্রান্স (Argentina vs France)।

Subhankar Das | Published : Jul 31, 2024 9:06 AM IST / Updated: Jul 31 2024, 02:37 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে যেন ফুটবলের মহাযুদ্ধ। সেমিফাইনালে ওঠার লড়াইতে মুখোমুখি আর্জেন্টিনা বনাম ফ্রান্স (Argentina vs France)।

উল্লেখ্য, গত ২০২২ সালের বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। আর সেই ফাইনাল এখনও মনে আছে ফুটবলপ্রেমীদের। সমগ্র বিশ্ব ফুটবলের আঙিনায় এই দুটি দল যেন একেবারে জায়ান্ট। কোটি কোটি ফ্যান তাদের। তবে এবার লড়াই বিশ্বকাপের মঞ্চে নয়। প্যারিস অলিম্পিক্সের আসরে।

Latest Videos

একেবারে মুখোমুখি যুদ্ধ যাকে বলে। সেমিফাইনালে কে পৌঁছবে? উত্তর দেবে সময়। কিন্তু দুর্দান্ত এক মেগা ফুটবল ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছে গোটা পৃথিবীর ক্রীড়াপ্রেমীরা। গ্রুপ এ-র লড়াইতে নিউজিল্যান্ডকে ৩-০ গোলে পরাজিত করে, শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে নিয়েছে ফ্রান্স (France)।

অপরিদকে আবার ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ-বি থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা (Argentina)। ফলে, লড়াই কার্যত হাড্ডাহাড্ডি। অলিম্পিক্সের মঞ্চে যেন ফুটবলের জয়গান। আর এই দুরন্ত ফুটবলের লড়াই দেখার জন্য অপেক্ষায় আপামর ফুটবলপ্রেমীরা।

এমনিতেই আর্জেন্টিনার সময়টা এখন বেশ ভালোই যাচ্ছে। ফ্রান্সকে হারিয়ে ফুটবল বিশ্বকাপে (World Cup) জয় পায় তারা। এরপর কোপা আমেরিকা (Copa America) ফাইনালেও জয় হাসিল করেছে আর্জেন্টিনা। বলা যেতে পারে, একটা ভালো মোমেন্টামের মধ্যে রয়েছে গোটা দল।

আর সেই কারণেই মাতেতা জানিয়েছেন, “আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন। ওরা সব টুর্নামেন্টের ফাইনালে ওঠে।” এমনকি, গত ২০০৮ সালের অলিম্পিক্স ফুটবলে সোনার পদক জেতে আর্জেন্টিনা। এই প্রসঙ্গে, সংবাদমাধ্যমকে আলভারেজ জানিয়েছেন, “হার দিয়ে যাত্রা শুরু করেছিলাম আমরা। কিন্তু তারপর ঘুরে দাঁড়িয়েছি। যদিও ঘরের মাঠে খেলতে নামবে ফ্রান্স। ওরা বাড়তি অ্যাডভান্টেজ পাবে। তবে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। ফাইনালে পৌঁছতে হলে ওদেরকে হারাতেই হবে আমাদের। তাই জয় ছাড়া কিছুই ভাবছি না।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র