Olympics: বাজিমাৎ সাত্ত্বিকসাইরাজ-চিরাগ জুটির, ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে ভারত

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে এবার সাফল্য এল ব্যাডমিন্টনে (Badminton)। মঙ্গলবার, পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠেছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) এবং চিরাগ শেট্টি (Chirag Shetty)।

Subhankar Das | Published : Jul 30, 2024 6:44 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে এবার সাফল্য এল ব্যাডমিন্টনে (Badminton)। মঙ্গলবার, পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠেছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) এবং চিরাগ শেট্টি (Chirag Shetty)।

এদিন ব্যাডমিন্টন বিভাগে পুরুষদের ডাবলসে, গ্রুপের শেষ ম্যাচে ইন্দোনেশিয়ার আলফিয়ান ফজ়র এবং মুহম্মদ রায়ানের বিরুদ্ধে লড়াইতে নামেন এই ভারতীয় জুটি। আর শুরু থেকেই ক্রমাগত চাপ বাড়াতে শুরু করেন সাত্ত্বিক এবং চিরাগ।

Latest Videos

প্রথম গেমে এগিয়েও যান সাত্ত্বিকরা। আর এরপর ব্যবধান ক্রমশই বাড়তে থাকে। মাত্র ১৬ মিনিটেই, ২১-১৩ পয়েন্টের ব্যবধানে জয় ছিনিয়ে আনেন তারা। দ্বিতীয় গেমেও কার্যত আধিপত্য নিয়েই খেলতে দেখা যায় এই ভারতীয় জুটিকে।

নেটে বেশি খেলছিলেন চিরাগ। আর ওদিকে বেসলাইন সামলাচ্ছিলেন সাত্ত্বিক। তাদের গতির কাছে কার্যত হিমশিম খাচ্ছিল প্রতিপক্ষ। ধীরে ধীরে ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকে ইন্দোনেশিয়া। ওদিকে দ্বিতীয় গেমেও ২১-১৩ পয়েন্টেই জেতেন চিরাগরা। জয় পেতে সময় লাগে মাত্র ২২ মিনিট।

ফলে, পরপর দুই ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে উঠল এই ভারতীয় জুটি।

এমনিতেই, মঙ্গলবার দিনটা ভারতের জন্য ভালোই গেছে। শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের এবং সরবজ্যোৎ সিং। অন্যদিকে, হকিতেও সাফল্য পেয়েছে ভারত। আয়ারল্যান্ডকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছেন হরমনপ্রীতরা।

আর এবার পরপর দুই ম্যাচ জিতে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ইন্দোনেশিয়ার আলফিয়ান ফজ়র এবং মুহম্মদ রায়ানকে কার্যত মাথা তুলে দাঁড়াতেই দেননি তারা। বলা যেতে পারে, নিজেদের দক্ষতা এবং আধিপত্য রেখেই এই ম্যাচ বের করে নিয়ে আসেন তারা।

এবার লক্ষ্য শুধুই কোয়ার্টার ফাইনাল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র