প্রাক্তন অভিনেত্রী, রিদমিক জিমন্যাস্টিক্স কোচ, ইন্টারনেট সেনসেশন ক্লদিয়া ম্যানসিনেল্লি

সুন্দরী ক্রীড়াবিদদের প্রতি মানুষের আকর্ষণ নতুন কিছু নয়। তবে সুন্দরী কোচের প্রতি সারা বিশ্বের আকর্ষণের কথা খুব বেশি শোনা যায় না। এবার ইটালির রিদমিক জিমন্যাস্টিক্স কোচের ক্ষেত্রে সেটাই দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Aug 12, 2024 3:38 AM IST / Updated: Aug 12 2024, 10:09 AM IST

ইটালির ফুটবলারদের নিয়ে সারা বিশ্বে আকর্ষণ দেখা যায়। বিশ্বকাপ, ইউরো কাপ চলাকালীন পাওলো মালদিনি, আলেজান্দ্রো দেল পিয়েরো, আন্দ্রে পিরলোদের নিয়ে মাতামাতির সাক্ষী থেকেছে বিশ্ব। এবার প্যারিস অলিম্পিক্সে সারা বিশ্বের নজর কেড়ে নিলেন ক্লদিয়া ম্যানসিনেল্লি। এই প্রাক্তন অভিনেত্রী এখন ইটালির রিদমিক জিমন্যাস্টিক্স দলের কোচ। অলিম্পিক্স চলাকালীন জিমন্যাস্টিক্স প্রতিযোগিতার বিচারকদের সরাসরি চ্যালেঞ্জ জানানো, নিজের দলের জিমন্যাস্টদের পাশে থাকা সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একাধিক ভিডিও। এই জিমন্যাস্টিক্স কোচকে 'রানি' আখ্যা দেওয়া হচ্ছে। তাঁর ভাইরাল ভিডিও ক্রীড়াপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করেছে।

নিজের দলের জন্য লড়াই ক্লদিয়ার

Latest Videos

প্যারিস অলিম্পিক্সে অল-রাউন্ড ফাইনালে অসাধারণ পারফরম্যান্স দেখান ইটালির জিমন্যাস্ট সোফিয়া রাফায়েল। কিন্তু বিচারকরা তাঁকে খুব একটা ভালো নাম্বার দেননি। নিজের দলের জিমন্যাস্টের লড়াই, নিষ্ঠা, কঠোর পরিশ্রমের ফলেও প্রত্যাশিত ফল পাওয়া যাচ্ছে না দেখে বিচারকদের দিকে এগিয়ে যান ক্লদিয়া। তিনি তর্ক শুরু করেন। সোফিয়ার স্কোর বদল করা উচিত বলে দাবি করেন ক্লদিয়া। তাঁর ক্রুদ্ধ মূর্তির সামনে গুটিয়ে যান বিচারকরা। তাঁরা সোফিয়ার স্কোর বদল করতে বাধ্য হন। এর ফলে ব্রোঞ্জ জেতেন সোফিয়া। এরপরেই সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত হয়ে উঠেছেন ক্লদিয়া। তাঁকে নিয়ে সারা বিশ্বে হইচই চলছে।

 

 

ব্যক্তিত্বময়ী সুন্দরী ক্লদিয়া

ক্লদিয়ার সৌন্দর্যের পাশাপাশি ব্যক্তিত্ব, আত্মবিশ্বাস, লড়াই করার ক্ষমতা সবার নজর কেড়ে নিয়েছে। এই কারণেই সবাই তাঁর প্রশংসা করছেন। ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক্সের সঙ্গে যুক্ত ক্লদিয়া। মাঝে অবশ্য তিনি জিমন্যাস্টিক্স ছেড়ে অভিনয় জগতে চলে যান। তবে কোচ হিসেবে প্রিয় খেলায় ফিরেছেন এই সুন্দরী। দেশকে অলিম্পিক্সে পদক জিততে সাহায্য করেছেন। ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে এই জিমন্যাস্টিক্স কোচ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ভারত ছাড়াও ২০৩৬ সালে অলিম্পিক্স আয়োজনের দাবিদার একাধিক দেশ, তালিকায় মিশরও

প্যারিসে রুপো পাওয়ার নতুন পরিকল্পনা, জ্যাভলিন থ্রোয়ে উন্নতির লক্ষ্যে নীরজ

পরিবার চাইলেও হরিয়ানা সরকারের দেওয়া চাকরি নিচ্ছেন না, কী পরিকল্পনা সরবজ্যোতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024