Olympics 2024: ইতিহাস লিখলেন মনু, শ্যুটিং মিক্সড ইভেন্টে সরবজ্যোৎকে সঙ্গী করে ব্রোঞ্জ

ফের পদক এল ভারতের (India) ঝুলিতে। এবার ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের (Manu Bhaker) এবং সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)।

Subhankar Das | Published : Jul 30, 2024 10:24 AM IST / Updated: Jul 30 2024, 04:00 PM IST

ফের পদক এল ভারতের (India) ঝুলিতে। এবার ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের (Manu Bhaker) এবং সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)।

আবারও পদক এল ভারতের (India) ঝুলিতে। এবার ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের এবং সরবজ্যোৎ সিং।

Latest Videos

ইতিমধ্যেই প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ১০ মিটার এয়ার রাইফেল ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ জিতেছেন মনু। গোটা দেশ খুশি তাঁর জন্য। এমনকি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) পর্যন্ত ফোন করে শুভেচ্ছা জানান তাঁকে।

আর এবার আবারও। ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে সরবজ্যোৎ সিংকে সঙ্গী করে ব্রোঞ্জ পদক জিতলেন ভারতীয় শ্যুটার মনু ভাকের। সবথেকে বড় বিষয় হল যে, দেশ স্বাধীন হওয়ার পর একমাত্র ভারতীয় হিসেবে একই অলিম্পিক্স থেকে দুটি পদক জেতার রেকর্ড গড়লেন মনু। কার্যত ইতিহাস লিখলেন প্যারিসের মাটিতে।

সেই ১৯০০ সালে, ভারতীয় হিসেবে এই নজির গড়েন নর্ম্যান প্রিচার্ড। সেইবার অ্যাথলেটিক্স বিভাগে দুটি রুপো জেতেন তিনি। কিন্তু তখন দেশে ছিল ব্রিটিশ শাসন।

অন্যদিকে, এই ব্রোঞ্জ জয়ের ফলে সুশীল কুমার এবং পিভি সিন্ধুর সঙ্গে একই সারিতে চলে এলেন মনু। ভারতের স্বাধীনতার পর, কেবল এই দুই তারকাই দুটি করে পদক পেয়েছেন অলিম্পিক্সের মঞ্চে। আর এবার সেই তালিকায় নাম লেখালেন মনু ভাকের।

এদিন দক্ষিণ কোরিয়াকে মনু-সরবজ্যোৎ জুটি হারিয়ে দেন ১৬-১০ স্কোরে। মঙ্গলবার, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে অবশ্য প্রথম সিরিজ়েই পয়েন্ট হারায় ভারত। কিন্তু লড়াই থেকে সরে আসেননি তারা। দুরন্ত লড়াই করেই খেলায় ফিরে আসে ভারত (India)।

শেষপর্যন্ত, ১৬-১০ স্কোরে জিতে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন মনু ভাকের এবং সরবজ্যোৎ সিং। আর এই জয়ের পর দুজনেই শুভেচ্ছা জানান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র