শিলিগুড়িতে ইস্টবেঙ্গল-মোহনবাগানের নামে রাস্তা, খুশি সমর্থকরা, একনজরে সেরা ১০

নিষিদ্ধ বস্তু সেবনের অভিযোগে নির্বাসিত হলেও, এ বছরের জুলাইয়ে নির্বাসনের মেয়াদ শেষ হলেই জিমন্যাস্টিকস ফ্লোরে ফিরবেন বলে জানালেন ত্রিপুরার বাঙালি জিমন্যাস্ট দীপা কর্মকার। 

Web Desk - ANB | Published : Feb 5, 2023 12:26 AM IST / Updated: Feb 05 2023, 06:26 AM IST

শিলিগুড়িতে ইস্টবেঙ্গল-মোহনবাগানের নামে রাস্তা

উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র শিলিগুড়ি। কলকাতার চেয়ে এই শহরে খেলা নিয়ে সব বয়সের মানুষের উৎসাহ কম কিছু নয়। বরং কিছু ক্ষেত্রে উন্মাদনা একটু বেশিই। ইস্টবেঙ্গল সমর্থক অধ্যুষিত শহর শিলিগুড়ি। কিন্তু এতদিন সেখানে ইস্টবেঙ্গলের নামে কোনও রাস্তা ছিল না। শিলিগুড়ি পুরসভার পক্ষ থেকে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের নামে রাস্তার নামকরণ করা হল। ইস্টবেঙ্গল ক্লাবের সচিব কল্যাণ মজুমদারকে চিঠি দিয়ে শিলিগুড়ি পুরসভার কমিশনার জানিয়েছেন, বিধান রোড (কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের ১ নম্বর গেটের কাছে) থেকে হরেন মুখার্জি রোডের (বিকাশ ঘোষ স্যুইমিং পুল) নতুন নাম হল ইস্টবেঙ্গল লেন। একইভাবে মোহনবাগান সচিব দেবাশিস দত্তকে চিঠি দিয়ে জানানো হয়েছে, এয়ারভিউ মোড় থেকে সূর্য সেন পার্ক পর্যন্ত মহাত্মা ব্রিজ পর্যন্ত রাস্তার নতুন নাম হল মোহনবাগান লেন। শিলিগুড়িতে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের নামে রাস্তা হওয়ায় খুশি ২ দলের সমর্থকরা। 

ইস্টবেঙ্গলের ফুটবলারের আত্মহত্যা

ইস্টবেঙ্গলের জার্সি পরে আত্মহত্য়া করলেন জুনিয়র দলের প্রাক্তন ফুটবলার প্রদীপ বড়ুয়া। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, সিনিয়র দলের হয়ে খেলতে না পারার হতাশা থেকেই নিজেকে শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেন প্রদীপ। এই ঘটনায় ময়দানে শোকের ছায়া।

ডেভিস কাপে অবনমন ভারতের

ডেভিস কাপ প্লে-অফ টাইয়ে ডেনমার্কের কাছে হেরে গিয়ে ওয়ার্ল্ড গ্রুপ ২-এ নেমে গেল ভারত। ২০১৯-এ প্রথমবার চালু হয় নতুন ফর্ম্যাট। তারপর এই প্রথম অবনমন হল ভারতের। ডাবলস রোহন বোপান্না-ইউকি ভাম্বরি এবং সিঙ্গলসে সুমিত নাগাল হেরে যেতেই অবনমন হল ভারতের।

পাকিস্তান থেকে সরছে এশিয়া কাপ

ভারতের আপত্তিতে পাকিস্তান থেকে সরে যাচ্ছে এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এই প্রতিযোগিতা। বাহরিনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে এমনই ঠিক হয়েছে। দুবাই, আবু ধাবি বা শারজায় হতে পারে এবারের এশিয়া কাপ। 

আর্সেনালের হার

শনিবার চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় ম্যাচ হারল আর্সেনাল। নিজেদের মাঠ গুডিসন পার্কে এই ম্যাচের ৬০ মিনিটে ডোয়াইট ম্যাকনিলের কর্নারে হেড করে একমাত্র গোল করেন জেমস টারকোউস্কি। এই জয়ের ফলে অবনমনের আশঙ্কা কিছুটা কমল এভার্টনের।

ফ্লোরে ফিরবেন দীপা

নিষিদ্ধ বস্তু সেবনের দায়ে ২১ মাসের জন্য নির্বাসিত হলেও, এ বছরের জুলাইয়ে নির্বাসনের মেয়াদ শেষ হলেই খেলায় ফিরবেন বলে আত্মপ্রত্যয়ী জিমন্যাস্ট দীপা কর্মকার। তিনি ট্যুইট করে জানিয়েছেন, সজ্ঞানে কোনও নিষিদ্ধ বস্তু গ্রহণ করেননি। 

বিস্তারিত দেখুন-

টেস্ট সিরিজে স্পোর্টিং পিচ?

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে স্পিনারদের সহায়ক উইকেটের বদলে স্পোর্টিং পিচে খেলা হতে পারে। এমনই মনে করছেন প্রাক্তন ক্রিকেটার ও নির্বাচকরা। ভারতের কয়েকজন ব্যাটারের স্পিন বোলিং সামলানোরক ক্ষেত্রে দুর্বলতা আছে। সে কথা মাথায় রেখেই স্পোর্টিং পিচ রাখা হতে পারে।

বিস্তারিত দেখুন-

নাগপুরে ভারতের প্রস্তুতি শিবির

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে নাগপুরে চলছে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। দীর্ঘক্ষণ অনুশীলন চালাচ্ছেন রবীন্দ্র জাদেজা-বিরাট কোহলিরা। জাদেজার ফিটনেসের দিকে টিম ম্যানেজমেন্টের বিশেষ নজর রয়েছে। ফিট হয়ে উঠেছেন এই অলরাউন্ডার।

নাগপুরে খেলতে পারেন ক্যামেরন গ্রিন

আঙুলের চোট অনেকটা সেরে গিয়েছে। নেটে বোলিংও শুরু করেছেন। নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচে অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে খেলানোর চেষ্টা চলছে। এই অলরাউন্ডারের খেলার সম্ভাবনা আছে, জানালেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

ভারতীয় দলে দুর্বলতা দেখছেন গ্রেগ চ্যাপেল

ভারতীয় দল বিরাট কোহলির উপর অত্যধিক নির্ভরশীল। এমনই মত প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলের। তিনি মনে করেন, চোটের জন্য জসপ্রীত বুমরা, ঋষভ পন্থের মতো ক্রিকেটার না থাকায় দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে পিছিয়ে ভারতীয় দল।

Share this article
click me!