Neeraj Chopra: 'রতন টাটা সত্যিকারের প্রেরণা,' দেখা করতে পেরে আপ্লুত নীরজ চোপড়া

নিজেদের ক্ষেত্রে অনুপ্রেরণা হয়ে উঠেছেন রতন টাটা ও নীরজ চোপড়া। শিল্পক্ষেত্রে এবং অ্যাথলেটিক্সে তাঁরা যে নজির গড়েছেন তার তুলনা মেলা ভার।

Soumya Gangully | Published : Mar 1, 2024 4:29 PM IST / Updated: Mar 01 2024, 11:16 PM IST

শিল্পপতি রতন টাটার সঙ্গে দেখা করলেন টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি শেয়ার করে রতন টাটাকে অনুপ্রেরণা বলে উল্লেখ করেছেন নীরজ। তিনি লিখেছেন, ‘রতন টাটা স্যারের সঙ্গে দেখা করার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। উনি একজন সত্যিকারের দূরদর্শী ব্যক্তি এবং অনুপ্রেরণার উৎস।’ প্যারিস অলিম্পিক্সের জন্য তৈরি হচ্ছেন নীরজ। এবারের অলিম্পিক্সেও সোনা জয়ই তাঁর লক্ষ্য। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসে সোনা জিতে দেশকে গর্বিত করেছেন নীরজ। ফের অলিম্পিক্সে সোনা জিতে একমাত্র ভারতীয় অ্যাথলিট হিসেবে পরপর ২ বার অলিম্পিক্সে সোনা জিতে অনন্য নজির গড়াই তাঁর লক্ষ্য। অলিম্পিক্সের প্রস্তুতির মধ্যেই রতন টাটার সঙ্গে দেখা করে অনুপ্রেরণা খুঁজে নিলেন নীরজ।

ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স নীরজের

টোকিও অলিম্পিক্সে সোনা জয়ের আগে থাকতেই ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন নীরজ। গত ২ বছরে অনেকটা সময় চোটের জন্য তাঁকে কোর্টের বাইরে থাকতে হয়েছে। তা সত্ত্বেও ডায়মন্ড লিগ, এশিয়ান গেমসে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই অ্যাথলিট। ২০২২ সালে স্টকহোম ডায়মন্ড লিগে ৮৯.৯৪ মিটার থ্রো করে ব্যক্তিগত সেরা পারফরম্যান্স দেখান নীরজ। একইসঙ্গে তিনি জাতীয় রেকর্ডও গড়েন। ২০২৩ সালে আরও ভালো পারফরম্যান্স দেখান এই অ্যাথলিট। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে বুদাপেস্টে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন নীরজ। এরপর এশিয়ান গেমসেও সোনা জেতেন এই অ্যাথলিট। প্যারিস অলিম্পিক্সের আগে ফিটনেস ধরে রাখাই তাঁর লক্ষ্য।

 

 

৯০ মিটারের বেশি থ্রো করাই নীরজের লক্ষ্য

অলিম্পিক্স, বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেও, এখনও পর্যন্ত ৯০ মিটার থ্রো করতে পারেননি নীরজ। প্যারিস অলিম্পিক্সে ৯০ মিটার থ্রো করাই তাঁর লক্ষ্য। এই নজির গড়ার জন্য তৈরি হচ্ছেন নীরজ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Neeraj Chopra: কীভাবে আরও গতিতে বোলিং করতে পারেন জসপ্রীত বুমরা? পরামর্শ নীরজ চোপড়ার

Asian games 2023: জাতীয় পতাকা মাটিতে পড়তে দেননি নীরজ, ভাইরাল ভিডিও মন কেড়েছে নেটিজেনদের

Asian Games 2023 : 'তিরঙ্গা সবার উপরে উড়ছে দেখা খুব আনন্দের, গর্বের', জেনার জন্য খুশী নীরজ

Read more Articles on
Share this article
click me!