সৌদি লিগে আল-নাসরের হয়ে প্রথম ম্যাচ রোনাল্ডোর, জয় পেল দল, একনজরে সেরা ১০

সৌদি আরবের ফুটবল লিগে আল-নাসরের হয়ে প্রথম ম্যাচ খেললেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর দল এই ম্যাচে জয় পেল।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 7:24 PM IST

সৌদি লিগে অভিষেক রোনাল্ডোর

রিয়াধ সিজন টিমের হয়ে প্যারিস সাঁ জা-র বিরুদ্ধে সৌদি আরবের মাটিতে প্রথম ম্যাচ খেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ম্যাচে তিনি জোড়া গোল করেন। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রদের বিরুদ্ধে অবশ্য দলকে জেতাতে পারেননি 'সি আর সেভেন'। রিয়াধ সিজন টিম ৪-৫ গোলে সেই ম্যাচ হেরে যায়। এরপর রবিবার সৌদি আরবের লিগে প্রথম ম্যাচ খেললেন রোনাল্ডো। আল-এত্তিফাকের বিরুদ্ধে এই ম্যাচে ১-০ জয় পেল আল-নাসর। ম্যাচের ৩১ মিনিটের মাথায় একমাত্র গোল করেন ট্যালিসকা। পিএসজি-র বিরুদ্ধেও গোল করেছিলেন ট্যালিসকা। ফের গোল পেলেন তিনি। বেশ কিছুদিন পর পুরো সময় খেললেন রোনাল্ডো। কাতার বিশ্বকাপের গ্রুপ লিগের পর তিনি প্রথম একাদশে সুযোগ পাননি। পিএসজি-র বিরুদ্ধে প্রথম একাদশে থাকলেও, পুরো সময় খেলেননি এই তারকা। তবে সৌদি আরবের লিগে অভিষেক ম্যাচে তাঁকে তুলে নেননি আল-নাসরের কোচ। দল জেতায় খুশি আল-নাসর শিবির। রোনাল্ডোও সৌদি লিগে অভিষেক ম্যাচে জয় পেয়ে খুশি।

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে ভারতের জয়

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে সুপার সিক্স গ্রুপ ১-এর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিল ভারত। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক শেফালি ভার্মা। ৯ উইকেটে ৫৯ রান করে শ্রীলঙ্কা। ৭.২ ওভারেই ৩ উইকেট হারিয়ে সেই রান টপকে যায় ভারত।

বিস্তারিত দেখুন-

২০২৮ অলিম্পিক্সে টি-২০?

২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে স্থান পেতে পারে ক্রিকেট। ৬টি দলকে নিয়ে হতে পারে টি-২০ প্রতিযোগিতা। পুরুষদের পাশাপাশি মহিলাদেরও টি-২০ প্রতিযোগিতা হতে পারে অলিম্পিক্সে। ১৯০০ সালে অলিম্পিক্সে ক্রিকেট খেলা হয়। তারপর আর অলিম্পিক্সে ক্রিকেট স্থান পায়নি।

বিস্তারিত দেখুন-

হকি বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

রবিবার মরণ-বাঁচন ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শ্যুটআউটে ৪-৫ গোলে হেরে হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারতীয় দল। এই ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন বেলজিয়ামের মুখোমুখি হত ভারত। কিন্তু হেরে বিদায় নিতে হল হরমনপ্রীত সিং, অভিষেকদের। 

বিস্তারিত দেখুন-

ভারতীয় দলের মেন্টাল কন্ডিশনিং কোচ দরকার

ভারতীয় হকি দলের মেন্টাল কন্ডিশনিং কোচ দরকার বলে জানালেন কোচ গ্রাহাম রিড। তাঁর মতে, ভারতের খেলোয়াড়দের দক্ষতায় ঘাটতি নেই, কিন্তু তাঁরা চাপের মুখে ভেঙে পড়ছেন। মানসিকভাবে আরও শক্তিশালী হওয়া দরকার।

মহিলাদের ডাবলসে হার সানিয়ার

অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডেই হেরে গেল সানিয়া মির্জা-অ্যানা ড্যানিলিনা জুটি। ৪-৬, ৬-৪, ২-৬ ফলে অবাছাই জুটি অ্যানহিলিনা কালিনিনা ও অ্যালিসন ভ্যান উৎভ্যাঙ্কের কাছে হেরে গেলেন সানিয়ারা।

বিস্তারিত দেখুন-

কুস্তি ফেডারেশনের বৈঠক বাতিল

রবিবার উত্তরপ্রদেশের গোন্ডায় জাতীয় কুস্তি ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা আয়োজিত হওয়ার কথা ছিল। কিন্তু ক্রীড়ামন্ত্রকের নির্দেশে সেই বৈঠক বাতিল করতে হল। ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে কুস্তি ফেডারেশনের কর্তাদের দৈনন্দিন কাজকর্ম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ফের হ্যাটট্রিক হ্যালান্ডের 

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ১৯-তম ম্যাচে চতুর্থ হ্যাটট্রিক করলেন আর্লিং হ্যালান্ড। রবিবার উলভসের বিরুদ্ধে ৩-০ জয় পায় ম্যান সিটি। লিগের শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতে পারল ম্যান সিটি।

ম্যান ইউকে হারাল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়ে দিল লিগ টেবলের শীর্ষে থাকা আর্সেনাল। ১৭ মিনিটে মার্কাস র‍্যাশফোর্ডের গোলে এগিয়ে গিয়েছিল ম্যান ইউ। কিন্তু ২৪ মিনিটে সেই গোল শোধ করে দেন এডি এনকেইটা। ৫৩ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। ৫৯ মিনিটে ফের সমতা ফেরান লিজান্দ্রো মার্টিনেজ। শেষমুহূর্তে নিজের দ্বিতীয় গোল করে আর্সেনালকে ৩ পয়েন্ট এনে দেন এনকেইটা।

ব্রিজভূষণকে আক্রমণ হুডার

জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করতে পারেন বলে জানালেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা। তাঁর দাবি, যৌন নির্যাতনের অভিযোগের সঙ্গে অযৌক্তিকভাবে তাঁর ও তাঁর ছেলের নাম জড়াচ্ছেন ব্রিজভূষণ।

Read more Articles on
Share this article
click me!