অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলসের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামের শুরুটা ভালো করেও মহিলাদের ডাবলসে বেশিদূর এগোতে পারলেন না সানিয়া মির্জা। রবিবার দ্বিতীয় রাউন্ডেই তাঁর দৌড় শেষ হয়ে গেল।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 10:05 AM IST / Updated: Jan 22 2023, 04:17 PM IST

কাজাকস্তানের অ্যানা ড্যানিলিনাকে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলসে প্রথম রাউন্ডের ম্যাত জিতলেও, রবিবার দ্বিতীয় রাউন্ডে অবাছাই জুটি অ্যানহিলিনা কালিনিনা ও অ্যালিসন ভ্যান উৎভ্যাঙ্কের কাছে হেরে ছিটকে গেলেন সানিয়া মির্জা। অষ্টম বাছাই সানিয়া-অ্যানা এদিন মেলবোর্ন পার্কের ৭ নম্বর কোর্টে লড়াই করেন, কিন্তু তাঁদের পক্ষে জয় পাওয়া সম্ভব হয়নি। সানিয়াদের বিপক্ষে ম্যাচের ফল ৪-৬, ৬-৪, ২-৬। ২ ঘণ্টা ১ মিনিটের লড়াই শেষে হার মানেন সানিয়া-অ্যানা। এই হারের পর কোর্ট ছাড়ার সময় সানিয়ার চোখে-মুখে হতাশা ছিল স্পষ্ট। অনেক ভারতীয়ই এদিন সানিয়াকে সমর্থন করার জন্য মেলবোর্ন পার্কে গিয়েছিলেন। কিন্তু তাঁদের সবাইকে হতাশ করে হেরে যায় ইন্দো-কাজাক জুটি। আনফোর্সড এরর, বিপক্ষের সার্ভিস ব্রেক করতে না পারা, নিজেদের সার্ভিস ধরে রাখার ক্ষেত্রে ব্যর্থতা এবং চাপের মুখে ভেঙে পড়ার ফলেই হারতে হল সানিয়াদের। প্রায় ২ দশকের পেশাদার কেরিয়ারে বারবার চাপের মুখে খেই হারিয়ে ফেলেছেন সানিয়া। কেরিয়ারের শেষে এসেও তিনি সেই সমস্যা কাটিয়ে উঠতে পারলেন না।

সানিয়া আগেই ঘোষণা করেছিলেন, এবারের অস্ট্রেলিয়ান ওপেন তাঁর কেরিয়ারের শেষ বড় প্রতিযোগিতা। আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে খেলেই তিনি পেশাদার টেনিসকে বিদায় জানাবেন। কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে সাফল্য পাওয়ার আশায় ছিলেন ভারতের সফলতম মহিলা টেনিস খেলোয়াড়। কিন্তু দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যেতে হল হায়দরাবাদের টেনিস-সুন্দরীকে।

এদিন প্রথম সেট হেরে যাওয়ার পর দ্বিতীয় সেটে ০-৩ পিছিয়ে পড়েছিলেন সানিয়া-ড্যানিলিনা। সেখান থেকে তাঁরা দুর্দান্তভাবে ম্যাচে ফিরে টানা ৪ গেম জেতেন। কিন্তু দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা ফিরিয়ে আনার পরেও শেষ সেটে হেরে গিয়ে ম্যাচ খোয়ালেন সানিয়ারা। তাঁরা এদিন ৩৮টি আনফোর্সড এররস করেন। বিপক্ষ দল সেখানে ২২টি আনফোর্সড এররস করে। এটাই পার্থক্য গড়ে দিল।

মহিলাদের ডাবলসে হেরে গেলেও, চলতি অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসে এখনও লড়াইয়ে আছেন সানিয়া। রোহন বোপান্নাকে সঙ্গে নিয়ে মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডের ম্যাচ জিতেছেন সানিয়া। 

মোট ৬ বার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া। এবার তিনি সপ্তম খেতাবের লক্ষ্যে মেলবোর্নে পা রাখেন। কিন্তু ডাবলসে সেই লক্ষ্যপূরণ হল না। মিক্সড ডাবলসে অবশ্য এখনও আশা আছে ভারতীয় জুটির। অতীতে মহেশ ভূপতির সঙ্গে মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া। গ্র্যান্ড স্ল্যামকে বিদায় জানানোর আগে আরও একবার চ্যাম্পিয়ন হওয়াই তাঁর লক্ষ্য।

আরও পড়ুন-

ক্রীড়ামন্ত্রকের নির্দেশ, অযোধ্যায় কুস্তি ফেডারেশনের জরুরি বৈঠক বাতিল

ওয়েলশকে হারিয়েও গ্রুপে দ্বিতীয়, সরাসরি হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যেতে ব্যর্থ ভারত

নিষিদ্ধ স্টেরয়েড সেবনের দায়ে নির্বাসিত হচ্ছেন স্প্রিন্টার দ্যুতি চাঁদ

Share this article
click me!