অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ ৪-০ জিতবে ভারত, আশাবাদী সৌরভ, একনজরে সেরা ১০

কলকাতা ডার্বিতে ফের জয় এটিকে মোহনবাগানের। শনিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে ইস্টবেঙ্গলকে ২-০ হারিয়ে দিল সবুজ-মেরুন ব্রিগেড। গোল করেন স্লাভকো ডেমানোভিচ ও দিমিত্রিয়স পেট্রাটস।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 12:58 AM IST

বর্ডার-গাভাসকর ট্রফি নিয়ে সৌরভের ভবিষ্যৎবাণী

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ এগিয়ে ভারতীয় দল। সিরিজের বাকি দু'টি ম্যাচেও রোহিত শর্মার দলই জয় পাবে বলে আশাবাদী প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, ‘আমার মনে হচ্ছে ভারতীয় দল এই সিরিজে ৪-০ জয় পাবে। অস্ট্রেলিয়ার পক্ষে ভারতীয় দলকে হারানো কঠিন। এই ধরনের পরিবেশে আমরা অনেক এগিয়ে।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতের তিন স্পিনার রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল। অশ্বিন ও জাদেজার ঘূর্ণি বোলিংয়ের দিশা পাচ্ছেন না অস্ট্রেলিয়ার ব্যাটাররা। তার ফলেই ভারতীয় দল সিরিজের প্রথম দুই ম্যাচেই সহজ জয় পেয়েছে। ১ মার্চ ইন্দোরে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর মা গুরুতর অসুস্থ। সেই কারণে দেশে ফিরে গিয়েছেন কামিন্স। তিনি কবে ভারতে ফিরবেন সেটা এখনও জানা যায়নি।

৪-০ জিতলে আত্মবিশ্বাস বাড়বে ভারতের, মত রবি শাস্ত্রীর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ৪-০ জয় পেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবেন ভারতীয় ক্রিকেটাররা। এমনই মনে করেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই খেলবে ভারত।

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেরা হতে পারেন রিচা

মহিলাদের টি-২০ বিশ্বকাপে ৫ ম্যাচে ১৩৬ রান করেন শিলিগুড়ির উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষ। তিনি অসাধারণ পারফরম্যান্স দেখান। এরই সুবাদে এই প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন রিচা। ভারত থেকে একমাত্র তিনিই ৯ জন সম্ভাব্য সেরা ক্রিকেটারের তালিকায় আছেন।

কলকাতা ডার্বির নায়ক ডেমানোভিচ

প্রথমবার কলকাতা ডার্বি খেলতে নেমেই নায়ক হয়ে গেলেন মন্টেনেগ্রোর ডিফেন্ডার স্লাভকো ডেমানোভিচ। শনিবার ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ৬৮ মিনিটে গোল করেন এই ডিফেন্ডার। ম্যাচের শেষদিকে গোল করেন অস্ট্রেলিয়ার স্ট্রাইকার দিমিত্রয়স পেট্রাটস। ফলে ২-০ জয় পায় এটিকে মোহনবাগান।

ইস্টবেঙ্গলের লজ্জার রেকর্ড

এবারের আইএসএল-এ ২০ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে ১০ নম্বরে শেষ করল ইস্টবেঙ্গল। ২০টির মধ্যে ১৩ ম্যাচেই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। জয় মাত্র ৬ ম্যাচে। ক্লাবের শতবর্ষের ইতিহাসে এই প্রথম কোনও লিগে ১৩ ম্যাচে হারের লজ্জাজনক রেকর্ড গড়ল লাল-হলুদ ব্রিগেড।

টেস্ট দলের সহ-অধিনায়ক হতে পারেন ঋষভ পন্থ

চোট সারিয়ে জাতীয় দলে ফিরলে টেস্ট ফর্ম্যাটে সহ-অধিনায়ক হতে পারেন উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। এমনই মনে করেন প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। ঋষভ অবশ্য কবে চোট সারিয়ে জাতীয় দলে ফিরবেন, সেটা এখনই বলা যাচ্ছে না।

মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনাল

রবিবার মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। সেমি ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে এই প্রথম মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। অন্য সেমি ফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

শার্দুল ঠাকুরের বিয়ে

সোমবার ভারতীয় ক্রিকেটার শার্দুল ঠাকুরের বিয়ে। পাত্রীর নাম পারুলকর। মুম্বইয়ের শহরতলিতে বসতে চলেছে বিয়ের আসর। ইতিমধ্যেই হলদি অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ক্রিকেটপ্রেমীরা শুভেচ্ছা জানাচ্ছেন শার্দুলকে।

সহ-অধিনায়ক দীপ্তি শর্মা

উইমেনস প্রিমিয়ার লিগে ইউপি ওয়ারিয়র্স দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন ভারতীয় দলের অলরাউন্ডার দীপ্তি শর্মা। মহিলাদের টি-২০ বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন দীপ্তি। তিনি ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন।

অস্ট্রেলিয়া দলের সমালোচনায় গ্রেগ চ্যাপেল

ভারত সফরে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া দলের পারফরম্যান্সে অখুশি প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপেল। তিনি সিডনির একটি সংবাদপত্রে নিজের কলামে লিখেছেন, নিজেদের দোষেই এই সিরিজে ০-২ পিছিয়ে পড়েছে অস্ট্রেলিয়া।

Read more Articles on
Share this article
click me!