ময়দানের ৭ চক্কর: টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে হারের পর কান্নায় ভেঙে পড়লেন হরমনপ্রীত

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ এগিয়ে গেল ভারতীয় দল। নাগপুর টেস্ট ম্যাচের মতোই দিল্লিতেও আড়াই দিনেই জয় পেল ভারত। অসাধারণ পারফরম্যান্স রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনের।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 4:13 PM IST

কান্নায় ভেঙে পড়লেন হরমনপ্রীত

মহিলাদের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান আউট হওয়ার পর থেকেই মেজাজ ভালো ছিল না ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউরের। ভারতীয় দল ৫ রানে হেরে গিয়ে বিদায় নেওয়ার পর কান্নায় ভেঙে পড়েন হরমনপ্রীত। চোখের জল কাউকে দেখাতে চান না বলে সানগ্লাস পরেছিলেন তিনি। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক অঞ্জুম চোপড়ার সঙ্গে কথা বলার সময় আর কান্না লুকোতে পারেননি হরমনপ্রীত। তিনি কান্নায় ভেঙে পড়েন। তাঁকে সান্ত্বনা দেন অঞ্জুম। পরে তিনি জানান, ‘অধিনায়ককে সান্ত্বনা জানানোই আমার লক্ষ্য ছিল। আমি বাইরে থেকে শুধু এটুকুই করতে পারি। আমাদের সবার জন্যই এটা আবেগের মুহূর্ত ছিল। আমিও খেলোয়াড় ছিলাম, হরমনপ্রীতও খেলোয়াড়। সেই হিসেবেই ওর সঙ্গে কথা বলেছি। আমরা দুঃখ ভাগ করে নিচ্ছিলাম।’ এই প্রতিযোগিতায় ভারতীয় দল বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছে। গ্রুপে ইংল্যান্ডের কাছে হার ছাড়া বাকি সব ম্যাচেই জয় পায় ভারত। এরপর সেমি ফাইনালে হারতে হল।

দিল্লি টেস্টেও জয় ভারতের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ৬ উইকেটে জয় পেল ভারতীয় দল। নাগপুরে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচও আড়াই দিনেই শেষ হয়ে গেল। অসাধারণ পারফরম্যান্স দেখালেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল। ফের ব্যর্থ কে এল রাহুল।

বিস্তারিত দেখুন-

ইন্দোর টেস্টে নেই প্যাট কামিন্স

দিল্লি টেস্ট ম্যাচ শেষ হওয়ার পরেই দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর মা গুরুতর অসুস্থ। এই কারণে আপাতত ভারতে ফিরছেন না কামিন্স। ইন্দোরে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে তিনি খেলবেন না। তাঁর বদলে অধিনায়কত্ব করবেন স্টিভ স্মিথ।

বিস্তারিত দেখুন-

হকি ম্যাচ ঘিরে উত্তপ্ত ময়দান

কয়েকদিনের মধ্যে দু'বার হকি ম্যাচ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল গড়ের মাঠ। প্রথমে ১৯ ফেব্রুয়ারি মহামেডান স্পোর্টিং ক্লাব মাঠে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচে দু'দলের সমর্থকদের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। এরপর বৃহস্পতিবার ইস্টবেঙ্গল মাঠে ইস্টবেঙ্গল ও পাঞ্জাব পুলিশ ম্যাচে প্রবল গণ্ডগোল হয়। কয়েকজন জখম হন। ইস্টবেঙ্গল তাঁবুতে ভাঙচুরও চালানো হয়।

সার্জিও র‍্যামোসের অবসর

৩৬ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন স্পেনের ডিফেন্ডার সার্জিও র‍্যামোস। স্পেনের জাতীয় দলের কোচ লুই ডে লা ফঁতে আর খেলার সুযোগ দেবেন না বুঝতে পেরেই এই সিদ্ধান্ত নিলেন র‍্যামোস। তবে তিনি ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন।

বিস্তারিত দেখুন-

মেসিকে দলে চাইছেন জাভি

প্রাক্তন সতীর্থ লিওনেল মেসিকে দলে চাইছেন বার্সেলোনার বর্তমান কোচ জাভি হার্নান্ডেজ। তিনি জানিয়েছেন, বিশ্বের সেরা ফুটবলার মেসি যদি ক্যাম্প ন্যু-তে ফেরেন তাহলে খুশিই হবেন। তবে মেসিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

বিস্তারিত দেখুন-

স্বাভাবিক আউট 'মানকাডিং'

বোলারের হাত থেকে বল বেরিয়ে যাওয়ার আগেই যদি নন-স্ট্রাইকার প্রান্ত থাকা ব্যাটার ক্রিজ ছাড়লে বোলার তাঁকে রান আউট করে দিতে পারেন। এই ধরনের আউটকে আর অস্বাভাবিক বলা যাবে না। এমনই জানিয়ে দিল এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি।

বিস্তারিত দেখুন-

Read more Articles on
Share this article
click me!