দক্ষিণ কোরিয়ার কোচ পার্ক তাই স্যাংয়ের সঙ্গে বিচ্ছেদ পিভি সিন্ধুর, একনজরে সেরা ১০

রবিবার কলকাতা ডার্বি। আইএসএল-এর দ্বিতীয় লেগে ইস্টবেঙ্গলের মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান। পরপর সাতটি কলকাতা ডার্বিতে জয় পেয়েছে সবুজ-মেরুন। এবারও জয়ই লক্ষ্য এটিকে মোহনবাগানের।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 5:01 PM IST

কোচের সঙ্গে বিচ্ছেদ সিন্ধুর

প্রায় ৪ বছর একসঙ্গে কাজ করার পর দক্ষিণ কোরিয়ার কোচ পার্ক তাই স্যাংয়ের সঙ্গে বিচ্ছেদের কথা ঘোষণা করলেন অলিম্পিক্সে দু'বারের পদকজয়ী শাটলার পিভি সিন্ধু। শুক্রবার সিন্ধু জানিয়েছেন, নতুন বছরের শুরুতে সাফল্য না পেয়ে এবার তিনি নতুন কৌশল অবলম্বন করতে চাইছেন। সেই কারণেই কোচ বদল করছেন। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের সময় থেকে সিন্ধুর সঙ্গে কাজ করছিলেন পার্ক। প্রথমে দক্ষিণ কোরিয়ার এই কোচকে পুরুষদের সিঙ্গলস দলের কোচ হিসেবে নিয়োগ করে ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা। পরে সিন্ধুর সঙ্গে কাজ শুরু করেন পার্ক। তাঁর কোচিংয়ে খেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও কমনওয়েলথ গেমসে সোনা জেতেন সিন্ধু। টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জও পান এই শাটলার। কিন্তু এ বছরের শুরুতে গোড়ালির চোট সারিয়ে কোর্টে ফিরলেও ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না সিন্ধু। সেই কারণেই দক্ষিণ কোরিয়ার কোচের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন সিন্ধু।

কামিন্স অধিনায়কত্ব ছাড়ুন, চাইছেন হিলি

প্যাট কামিন্সকে অস্ট্রেলিয়ার জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিলেন প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার ইয়ান হিলি। তিনি বলেছেন, বেশিদিন অধিনায়ক পদে থাকলে কামিন্স ক্লান্ত, অবসন্ন হয়ে পড়বে। এর ফলে তাঁর বোলিং ক্ষতিগ্রস্ত হবে। এই কারণে অধিনায়কত্ব ছেড়ে দেওয়া উচিত কামিন্সের।

শনিবার কলকাতা ডার্বি

শনিবার আইএসএল-এর দ্বিতীয় লেগে বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে ইস্টবেঙ্গলের মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান। প্রথম লেগে সহজ জয় পেয়েছিল এটিকে মোহনবাগান। এবারও জয় পেতে তৈরি প্রীতম কোটাল, শুভাশিস বসুরা। ইস্টবেঙ্গলও লড়াই করতে তৈরি।

'মানকাডিং' নিয়ে নতুন সিদ্ধান্ত

নন-স্ট্রাইকার প্রান্তে থাকা ব্যাটারদের রান আউট করা সংক্রান্ত যে নিয়ম আছে, তা এবার থেকে স্বাভাবিকভাবেই প্রয়োগ করতে পারবেন বোলাররা। এমনই সিদ্ধান্তের কথা জানিয়ে দিল এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি। ফলে নন-স্ট্রাইকারদের সতর্ক থাকতে হবে।

বিস্তারিত দেখুন-

সার্জিও র‍্যামোসের অবসর

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করলেন স্পেনের ডিফেন্ডার সার্জিও র‍্যামোস। স্পেনের হয়ে ২০০৮ ও ২০১২ সালের ইউরো কাপ এবং ২০১০ সালের বিশ্বকাপ জিতেছেন র‍্যামোস। ক্লাব দল প্যারিস সাঁ জা-র হয়ে অবশ্য খেলা চালিয়ে যাবেন এই ডিফেন্ডার।

বিস্তারিত দেখুন-

মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকা

সেমি ফাইনালে ইংল্যান্ডকে ৬ রানে হারিয়ে মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথমবার মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে পৌঁছল দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৬৪ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৮ উইকেটে ১৫৮ রান করে ইংল্যান্ড।

আইপিএল থেকে শিক্ষা নিয়েছেন সিরাজ

২০২২-এর আইপিএল থেকে ব্যর্থতা সামাল দেওয়ার শিক্ষা পেয়েছেন মহম্মদ সিরাজ। তিনি যদি চোটমুক্ত থাকতে পারেন, তাহলে ভারতীয় দলের হয়ে টেস্ট ম্যাচে অন্তত ৩০০ উইকেট পেতে পারেন। এমনই মন্তব্য করলেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক।

অবসরের কথা ভাবছেন ওয়ার্নার

অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার জানিয়েছেন, তিনি ২০২৪ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান। কিন্তু নির্বাচকরা যদি তাঁকে সুযোগ দিতে না চান, তাহলে তিনি অবসর নেবেন। তবে সুযোগ পেলে আগামী অ্যাশেজ সিরিজ খেলে তবেই সরে যাবেন তিনি।

কুস্তিগীরদের আচরণে অখুশি ক্রীড়ামন্ত্রক

কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করার পর থেকে দেশের সেরা কুস্তিগীররা যেভাবে একের পর এক প্রতিযোগিতা থেকে সরে যাচ্ছেন, তাতে অসন্তুষ্ট ক্রীড়ামন্ত্রক। অলিম্পিক্সে পদক জয়ের লক্ষ্যে ক্রীড়াবিদদের অর্থসাহায্য করছে কেন্দ্র। সেই কারণেই কুস্তিগীরদের আচরণে অসন্তোষ প্রকাশ করেছে ক্রীড়ামন্ত্রক।

ইন্দোর টেস্টে খেলতে তৈরি ক্যামেরন গ্রিন

চোট সারিয়ে ১০০ শতাংশ ফিট হয়ে উঠেছেন। ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে তৈরি অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। চোটের জন্য নাগপুর ও দিল্লি টেস্ট ম্যাচে খেলতে পারেননি এই অলরাউন্ডার।

Read more Articles on
Share this article
click me!