দিল্লি টেস্টে এগিয়ে ভারত, রঞ্জি ট্রফি ফাইনালে হারের আতঙ্কে বাংলা, একনজরে সেরা ১০

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে চলছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম দিনের শেষে সুবিধাজনক জায়গায় ভারতীয় দল। শনিবার মহিলাদের টি-২০ বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড ম্যাচ।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 2:08 AM IST

রঞ্জি ট্রফি ফাইনাল

বদলা নয়, বদলও নয়। ৩ বছর আগে রঞ্জি ট্রফি ফাইনালে বাংলা-সৌরাষ্ট্র ম্যাচে যে ফল হয়েছিল, এবারও সেটাই হতে চলেছে। অতিনাটকীয় কিছু না হলে ইডেন গার্ডেন্সে রঞ্জি ট্রফি ফাইনালে হারের মুখ দেখতে চলেছে বাংলা। মনোজ তিওয়ারিরা ইনিংসে হার এড়াতে পারলেই সম্মানটুকু রক্ষা করতে পারবেন। না হলে ঘরের মাঠে লজ্জা বাড়বে। দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে সৌরাষ্ট্রর স্কোর ৫ উইকেটে ৩১৭। বাংলার চেয়ে ১৪৩ রানে এগিয়ে জয়দেব উনাদকাটের দল। যে পিচকে বাংলার প্রথম ইনিংসের সময় ভয়ঙ্কর মনে হচ্ছিল, অর্পিত বাসবদা, শেলডন জ্যাকসনরা ব্যাটিং করার সয়ম সেই পিচেই মনে হচ্ছে ব্যাটিং করা সহজ। বাংলার বোলাররা বিশেষ কিছু করতে পারছেন না। তৃতীয় দিন যদি দ্রুত সৌরাষ্ট্রর বাকি ৫ উইকেট তুলে নিতে পারেন ঈশান পোড়েল, আকাশ দীপরা তাহলে ঘুরে দাঁড়ানোর আশা থাকবে। না হলে আর কোনও সুযোগ থাকবে নেই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুবিধাজনক জায়গায় ভারত

নাগপুর টেস্টের মতোই দিল্লিতে দ্বিতীয় টেস্ট ম্যাচেও প্রথম দিনই অস্ট্রেলিয়াকে অলআউট করে দিল ভারতীয় দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করেছে ২৬৩ রান। ভারতের হয়ে ৪ উইকেট নিয়েছেন মহম্মদ সামি। ৩ উইকেট করে নিয়েছেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। 

বিস্তারিত দেখুন-

চেতেশ্বর পূজারার শততম টেস্ট ম্যাচ

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শততম টেস্ট ম্যাচ খেলছেন চেতেশ্বর পূজারা। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন মাঠে ছিল পূজারার পরিবার। ম্যাচ শুরু হওয়ার আগে দলের পক্ষ থেকে পূজারাকে বিশেষ সম্মান জানানো হয়। পূজারার প্রশংসা করেন সুনীল গাভাসকর।

পুলিশ হেফাজতে পৃথ্বী শ-র উপর হামলাকারী

মুম্বইয়ে সেলফি তোলা নিয়ে বচসার জেরে পৃথ্বী শ-র গাড়িতে হামলা চালানোর অভিযোগে গ্রেফতার হওয়া সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার স্বপ্না গিলের ২০ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজত। আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে ওশিওয়ারা থানার পুলিশ।

ভারত-ইংল্যান্ড লড়াই

মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তান এবং দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেওয়ার পর শনিবার ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। এই ম্যাচ জিতলেই সেমি ফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে যাবে। রান রেটে এগিয়ে থাকায় এখন গ্রুপ বি-র শীর্ষে ইংল্যান্ড।

আইপিএল -এর সূচি

প্রকাশিত হল আইপিএল-এর সূচি। ৩১ মার্চ গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের আইপিএল। ১ এপ্রিল প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। এবার আইপিএল-এ ফিরছে হোম-অ্যাওয়ে ফর্ম্যাট।

বিস্তারিত দেখুন-

চেতন শর্মার পদত্যাগ

স্টিং অপারেশন নিয়ে বিতর্কের জেরে বিসিসিআই-এর প্রধান নির্বাচকের পদ থেকে সরে যেতে বাধ্য হলেন চেতন শর্মা। বিসিসিআই সচিব জয় শাহের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। আপাতত প্রধান নির্বাচক হিসেবে কাজ চালাতে পারেন শিবসুন্দর দাস।

বিস্তারিত দেখুন-

সুজি বেটসের রেকর্ড

মাহেলা জয়বর্ধনে ও বিরাট কোহলির পর তৃতীয় ব্যাটার হিসেবে টি-২০ বিশ্বকাপে ১,০০০-এর বেশি রান করার রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের সুজি বেটস। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ৬১ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন সুজি। এই ইনিংসের মাধ্যমেই রেকর্ড গড়েন তিনি।

অধিনায়ক টেম্বা বাভুমা

টেস্টে দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক নির্বাচিত হলেন টেম্বা বাভুমা। ডিল এলগারের স্থলাভিষিক্ত হলেন তিনি। তবে প্রোটিয়াদের টি-২০ দলের অধিনায়ক পদে আর থাকছেন না বাভুমা। টি-২০ দলের নতুন অধিনায়কের নাম এখনও ঘোষণা করা হয়নি।

আইপিএল থেকে ছিটকে গেলেন প্রসিদ্ধ কৃষ্ণ

স্ট্রেস ফ্র্যাকচার সার্জারির জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁর এবার রাজস্থান রয়্যালসের হয়ে খেলার কথা ছিল। কিন্তু তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না। রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে।

Read more Articles on
Share this article
click me!