গোয়ায় আইএসএল ফাইনাল, তৈরি এটিকে মোহনবাগান-বেঙ্গালুরু এফসি, একনজরে সেরা ১০

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে দিল ভারতীয় দল। অসাধারণ পারফরম্যান্স দেখালেন কে এল রাহুল, রবীন্দ্র জাদেজা।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 2:23 AM IST

গোয়ায় আইএসএল ফাইনাল

শনিবার সন্ধেবেলা আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান। চ্যাম্পিয়ন হতে মরিয়া প্রীতম কোটাল, শুভাশিস বসুরা। অন্যদিকে, সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সান্ধু, সন্দেশ ঝিঙ্গান, রয় কৃষ্ণরাও তৈরি। দুর্দান্ত লড়াইয়ের অপেক্ষায় ভারতীয় ফুটবলপ্রেমীরা। বেঙ্গালুরুর চমকপ্রদ উত্থান থামানোর ব্যাপারে আত্মবিশ্বাসী সবুজ-মেরুন রক্ষণ। এবারের আইএসএল-এ ১২ ম্যাচের পর লিগ টেবলে ৯ নম্বরে ছিল এটিকে মোহনবাগান। সেই অবস্থা থেকে পরপর ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছে বেঙ্গালুরু। সেই কারণে চূড়ান্ত লড়াইয়ের আগে আত্মবিশ্বাসী কোচ সাইমন গ্রেসন। ফাইনালের আগে ফিট হয়ে গিয়েছেন এটিকে মোহনবাগানের উইঙ্গার আশিক কুরুনিয়ান। ফলে দল নিয়ে চিন্তা নেই এটিকে মোহনবাগানের কোচ হুয়ান ফেরান্দো। অধিনায়ক হিসেবে সবুজ-মেরুনকে চ্যাম্পিয়ন করতে মরিয়া প্রীতম। এটিকে মোহনবাগানের নতুন বিদেশি ফুটবলাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। দিমিত্রিয়স পেট্রাটস, স্লাভকো ডেমানোভিচরা দলকে ভরসা দিচ্ছেন। ফলে ট্রফির আশায় সবুজ-মেরুন জনতা।

ভারত-বনাম অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে সহজ জয় পাওয়ার পর এবার ওডিআই সিরিজেও ১-০ এগিয়ে গেল ভারতীয় দল। শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোহিত শর্মাকে ছাড়াই সহজ জয় পেল ভারতীয় দল। ওডিআই ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই জয় পেলেন হার্দিক পান্ডিয়া।

বিস্তারিত দেখুন-

ফর্মে ফিরলেন রাহুল

বেশ কিছুদিন ধরে অফফর্ম চলছিল ভারতীয় দলের তারকা ব্যাটার কে এল রাহুলের। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে অসাধারণ লড়াই করে ফর্মে ফিরলেন রাহুল। ৭৫ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতীয় দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন এই ব্যাটার।

বিস্তারিত দেখুন-

পিচের চরিত্র বুঝতে পারেননি স্মিথ

ওডিআই সিরিজের প্রথম ম্যাচে হারের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ জানালেন, তিনি বুঝতে পারেননি ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচ থেকে সাহায্য পাবেন পেসাররা। দুর্দান্ত লড়াইয়ের জন্য কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজার প্রশংসা করেছেন স্মিথ।

রাহুল-জাদেজার জন্য গর্বিত হার্দিক

ওয়াংখেড়ে স্টেডিয়ামে চাপের মুখে অসাধারণ পার্টনারশিপ গড়ে ভারতীয় দলকে জেতানো কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজার জন্য গর্বিত এই ম্যাচে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ম্যাচের পর তিনি রাহুল-জাদেজার প্রশংসা করেছেন।

টানা ৮ ওডিআই ম্যাচে জয় ভারতের

এ বছরের অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ। তার আগে এই ফর্ম্যাটে অসাধারণ ফর্মে ভারতীয় দল। টানা ৮ ম্যাচে জয় পেল ভারত। রবিবার বিশাখাপত্তনমে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচ।

ভারত-আয়ারল্যান্ড টি-২০ সিরিজ

এ বছরের আগস্টে আয়ারল্যান্ড সফরে যাচ্ছেন হার্দিক পান্ডিয়ারা। ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ম্যালাহাইডে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দু'দল। এই সফরে ভারতের তরুণ ক্রিকেটাররা খেলার সুযোগ পেতে পারেন।

কাউন্টি ক্রিকেটে আর্শদীপ সিং

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শে ইংল্যান্ডের কাউন্টি দল কেন্টে যোগ দিচ্ছেন তরুণ বাঁ হাতি পেসার আর্শদীপ সিং। তিনি কাউন্টি ক্রিকেটের নতুন মরসুমে ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলবেন। জুন থেকে জুলাইয়ের মধ্যে ম্যাচগুলি।

ফের পর্তুগাল দলে রোনাল্ডো

কাতার বিশ্বকাপের পর ফের পর্তুগালের হয়ে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের জন্য ঘোষিত পর্তুগাল দলে রাখা হয়েছে 'সি আর সেভেন'-কে। তাঁর উপর ভরসা রাখছেন পর্তুগালের নতুন কোচ রবার্তা মার্টিনেজ।

বর্ষসেরা হার্দিক-সবিতা

হকি ইন্ডিয়ার বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার পেলেন ভারতীয় দলের মিডফিল্ডার হার্দিক সিং। বর্ষসেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার পেলেন ভারতের মহিলা দলের গোলকিপার সবিতা পুনিয়া। শুক্রবার নয়াদিল্লিতে তাঁদের পুরস্কৃত করা হয়েছে।

Read more Articles on
Share this article
click me!