উইমেনস প্রিমিয়ার লিগের উদ্বোধন, প্রথম ম্যাচেই রেকর্ড হরমনপ্রীত কউরের

দেশের মাটিতে চলছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। একইসঙ্গে চলছে ইরানি কাপ। শনিবার শুরু হয়ে গিয়েছে উইমেনস প্রিমিয়ার লিগ। শেষ পর্যায়ে আইএসএল। চলছে জমজমাট লড়াই।

Web Desk - ANB | Published : Mar 5, 2023 3:28 AM IST

উইমেনস প্রিমিয়ার লিগ

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই নতুন রেকর্ড গড়লেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক হরমনপ্রীত কউর। গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩০ বলে ৬৫ রান করেন হরমনপ্রীত। তাঁর ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি। মহিলাদের এই টি-২০ লিগের প্রথম ম্যাচেই এরকম একটি অসাধারণ ইনিংস খেলে ইতিহাসে নিজের নাম খোদাই করলেন। একইসঙ্গে নতুন রেকর্ডও গড়লেন হরমনপ্রীত। তিনি এই ইনিংসে পরপর ৭ বলে বাউন্ডারি মারেন। মহিলা ক্রিকেটে এর আগে কোনও ব্যাটারের এই নজির নেই। পুরুষদের ক্রিকেটে পরপর ৪টি ওভার-বাউন্ডারি ও ৩টি বাউন্ডারি মেরেছিলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ক্রিস গেইল। ২০১৪ সালের আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে পাঞ্জাব কিংসের পরভিন্দর আওয়ানার বলে পরপর ২টি ওভার-বাউন্ডারি ও ৫টি বাউন্ডারি মারেন চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না।

ইন্দোরে হার ভারতের

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে ৯ উইকেটে হেরে গেল ভারতীয় দল। দুই ইনিংসেই বড় স্কোর করতে ব্যর্থ ভারতের ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নিয়ে ম্যাচের সেরা নাথান লিয়ন। এই হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে যাওয়ার লড়াইয়ে কিছুটা চাপে পড়ে গেল ভারতীয় দল।

যশস্বী জয়সোয়ালের নজির

ইরানি কাপে মধ্যপ্রদেশের বিরুদ্ধে অসামান্য পারফরম্যান্স অবশিষ্ট ভারতীয় দলের তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়ালের। প্রথম ইনিংসে ২১৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১৪৪ রান করেন যশস্বী। শিখর ধাওয়ানের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে ইরানি কাপে দুই ইনিংস মিলিয়ে ৩০০-র বেশি রান করলেন ২১ বছরের এই ব্যাটার।

সুনীল ছেত্রীর গোল নিয়ে বিতর্ক

আইএসএল প্লে-অফে বেঙ্গালুরু এফসি-কেরালাা ব্লাস্টার্স ম্যাচে সুনীল ছেত্রীর গোল নিয়ে বিতর্ক। ৯৬ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন সুনীল। তখন ওয়াল সাজাচ্ছিলেন কেরালার গোলকিপার। এরই মধ্যে শট নেন সুনীল। রেফারি গোল দেন। এরপরেই মাঠ ছেড়ে চলে যান কেরালার ফুটবলাররা।

আইএসএল সেমি ফাইনালে এটিকে মোহনবাগান

ঘরের মাঠে আইএসএল প্লে-অফে ওড়িশা এফসি-কে ২-০ হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গেল এটিকে মোহনবাগান। ওড়িশার বিরুদ্ধে গোল করলেন হুগো বুমোস ও দিমিত্রিয়স পেট্রাটস। সেমি ফাইনালে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে খেলবে এটিকে মোহনবাগান।

ইস্টবেঙ্গলে থাকছেন ক্লেইটন সিলভা

আগামী মরসুমেও ইস্টবেঙ্গলে থাকছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। তাঁর সঙ্গে নতুন করে চুক্তি করেছে ক্লাব ম্যানেজমেন্ট। এবারের আইএসএল-এ ১২ গোল করেছেন ক্লেইটন। লাল-হলুদ ব্রিগেডের হয়ে সবচেয়ে ভালো পারফরম্যান্স এই স্ট্রাইকারেরই।

মেসিকে খুনের হুমকি

আর্জেন্টিনার রোজারিও শহরে লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের মালিকানাধীন একটি সুপার মার্কেটে গুলি চালাল দুষ্কৃতীরা। তারা মেসিকে খুনের হুমকিও দেয়। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Read more Articles on
Share this article
click me!