সুনীল ছেত্রীর গোলের প্রতিবাদ, দল তুলে নিল কেরালা ব্লাস্টার্স, একনজরে সেরা ১০

দেশ-বিদেশে খেলার দুনিয়ায় নানা উল্লেখযোগ্য ঘটনা ঘটছে। দেশের মাটিতে চলছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ, ইরানি কাপ, ইন্ডিয়া সুপার লিগ। শনিবার শুরু হচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগ।

Web Desk - ANB | Published : Mar 3, 2023 11:47 PM IST

আইএসএল প্লে-অফে গোলমাল

যত কাণ্ড আইএসএল-এ। ভারতীয় ফুটবলে রেফারিং নিয়ে অভিযোগ নতুন নয়। বারবার বিভিন্ন দল রেফারির ভুল সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে। কিন্তু রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে দল তুলে নেওয়ার ঘটনা সম্প্রতি দেখা যায়নি। ২০১২ সালের ৯ ডিসেম্বর আই লিগে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে প্রথমার্ধের পর দল তুলে নেয় মোহনবাগান। এবার ম্যাচ চলাকালীন দল তুলে নিল কেরালা ব্লাস্টার্স। আইএসএল প্লে-অফে বেঙ্গালুরু এফসি-কেরালা ব্লাস্টার্স ম্যাচের অতিরিক্ত সময় চলাকালীন ফ্রি-কিক থেকে গোল করেন সুনীল ছেত্রী। সেই সময় ওয়াল সাজাতে ব্য়স্ত ছিলেন কেরালার গোলকিপার। রেফারিও বাঁশি বাজাননি। কিন্তু সুনীল শট নিয়ে জালে বল জড়িয়ে দেন। রেফারি গোল দেন। এরই প্রতিবাদে দল তুলে নেয় কেরালা ব্লাস্টার্স। ফলে সেমি ফাইনালে পৌঁছে গেল বেঙ্গালুরু এফসি। সেমি ফাইনালে লিগ পর্যায়ে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি-র মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি।

শনিবার এটিকে মোহনবাগান-ওড়িশা লড়াই

শনিবার আইএসএল প্লে-অফে ঘরের মাঠে ওড়িশা এফসি-র মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান। এই ম্যাচ জিতলে সেমি ফাইনালে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হবেন প্রীতম কোটাল-শুভাশিস বসুরা। ঘরের মাঠে দর্শকদের সমর্থন কাজে লাগিয়ে জয় ছিনিয়ে নিতে মরিয়া সবুজ-মেরুন ব্রিগেড।

শনিবার শুরু উইমেনস প্রিমিয়ার লিগ

শনিবার শুরু হচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগ। প্রথম ম্যাচে গুজরাট জায়ান্টসের মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ানস। নভি মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে ম্যাচ শুরু সন্ধে সাড়ে সাতটায়। মহিলাদের এই টি-২০ লিগ নিয়ে ক্রিকেট মহলে যথেষ্ট আগ্রহ তৈরি হয়েছে।

ইন্দোর টেস্ট ম্যাচে হার ভারতের

ইন্দোর টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হেরে গেল ভারতীয় দল। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৭৬ রান। উসমান খাজাকে শুরুতেই আউট করে দেন রবিচন্দ্রন অশ্বিন। তবে ট্রেভিস হেড ও মার্নাস লাবুশেন অপরাজিত থেকে অস্ট্রেলিয়াকে ম্যাচ জেতান।

বিস্তারিত দেখুন-

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া

ইন্দোর টেস্ট ম্যাচ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে গেল অস্ট্রেলিয়া। ২০২১ থেকে এখনও পর্যন্ত ১৮টি টেস্ট ম্যাচ খেলে ১১টিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। হার ৪ ম্যাচে এবং ড্র ৩ ম্যাচ। অস্ট্রেলিয়ার পয়েন্ট পার্সেন্টেজ ৬৮.৫২।

বিস্তারিত দেখুন-

ইন্দোরের পিচ নিম্নমানের

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে যে পিচে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ হয়েছে সেই পিচকে নিম্নমানের আখ্যা দিলেন আইসিসি ম্যাচ রেফারি ক্রিস ব্রড। তিনি এই পিচকে ৩ ডিমেরিট পয়েন্ট দিয়েছেন। ম্যাচ রেফারির দাবি, এই পিচে ব্যাটিং ও বোলিংয়ে সমতা ছিল না।

বিস্তারিত দেখুন-

চেন্নাই সুপার কিংসের প্রস্তুতি শিবির

আইপিএল-এর জন্য শুক্রবার থেকে চেন্নাইয়ে প্রস্তুতি শিবির শুরু করে দিল চেন্নাই সুপার কিংস। এই প্রস্তুতি শিবিরে যোগ দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। শুক্রবার তাঁকে চেন্নাই বিমানবন্দরে স্বাগত জানান সিএসকে সমর্থকরা। ৩১ মার্চ শুরু আইপিএল। প্রথম ম্যাচ খেলবে সিএসকে।

বিস্তারিত দেখুন-

ইরানি কাপ জয়ের পথে অবশিষ্ট ভারত

ইরানি কাপে মধ্যপ্রদেশকে পিছনে ফেলে জয়ের পথে অনেকটাই এগিয়ে গেল অবশিষ্ট ভারত। প্রথম ইনিংসে অবশিষ্ট ভারতের ৪৮৪ রানের জবাবে ২৯৪ রানে অলআউট হয়ে যায় মধ্য়প্রদেশ। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অবশিষ্ট ভারত ১ উইকেটে ৮৫ রান করেছে। লিড ২৭৫ রানের।

ইন্দোরের পিচের সমালোচনায় গাভাসকর

ইন্দোর টেস্ট ম্যাচে যেরকম পিচ তৈরি করা হয়েছিল তাতে ব্যাটিং ও বোলিংয়ের সমতা ছিল না বলে মত কিংবদন্তি সুনীল গাভাসকরের। তিনি এ ব্যাপারে ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে একমত নন। গাভাসকরের মতে, এরকম পিচ হলে ভারতেরই ক্ষতি।

দেশের মাটিতে ওডিআই সিরিজে হার বাংলাদেশের

দেশের মাটিতে ৭ বছর পর ওডিআই সিরিজ হারল বাংলাদেশ। প্রথম ওডিআই ম্যাচ ৩ উইকেটে জেতার পর দ্বিতীয় ওডিআই ম্যাচ ১৩২ রানে জিতে নিল ইংল্যান্ড। ফলে একটি ম্যাচ বাকি থাকতেই ওডিআই সিরিজ জিতে গেল ইংল্যান্ড।

Read more Articles on
Share this article
click me!