চাপের মুখেও উইম্বলডন জয়, ইতিহাস লিখলেন চেক প্রজাতন্ত্রের ক্রেচিকোভা

উইম্বলডন যেন একেবারে জমজমাট। মহিলাদের সিঙ্গলস ফাইনালে যেন কার্যত হাড্ডাহাড্ডি লড়াই দেখল গোটা বিশ্ব। সেই লড়াই থেকেই জয়ের মঞ্চে উঠে এলেন চেক প্রজাতন্ত্রের বার্বোরা ক্রেচিকোভা। 

Subhankar Das | Published : Jul 13, 2024 4:30 PM IST / Updated: Jul 13 2024, 11:24 PM IST

উইম্বলডন যেন একেবারে জমজমাট। মহিলাদের সিঙ্গলস ফাইনালে যেন কার্যত হাড্ডাহাড্ডি লড়াই দেখল গোটা বিশ্ব। সেই লড়াই থেকেই জয়ের মঞ্চে উঠে এলেন চেক প্রজাতন্ত্রের (Czechia) বার্বোরা ক্রেচিকোভা (Barbora Krejcikova)। চলতি বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হলেন তিনি। ইতালির জ্যাসমিন পাওলিনিকে ৬-২, ২-৬, ৬-৪ সেটে হারিয়ে জয় পেলেন তিনি।

প্রতিযোগিতার সপ্তম বাছাই পাওলিনি এবং ৩১তম বাছাই ক্রেচিকোভা এদিন মুখোমুখি হন খেতাবি লড়াইতে। মোট ১৭ দিনের ছোট পাওলিনিকে হারিয়ে দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতলেন ক্রেচিকোভা। অন্যদিকে, গত ২০২১ সালে ফরাসি ওপেন জয়ের তিন বছর পর ফের একবার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন তিনি।

Latest Videos

আর এই নিয়ে নিজের টেনিস জীবনের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতলেন ক্রেচিকোভা। প্রথম সেটে ১৭ দিনের ছোট প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দেননি ক্রেচিকোভা। এমনকি, ইতালির খেলোয়াড়ের দুটি সার্ভিসও ভেঙে দেন তিনি এবং ৬-২ ব্যবধানে জিতে নেন প্রথম সেট। পিছিয়ে পড়লেও কিন্তু হাল ছাড়েননি পাওলিনি। ফের দ্বিতীয় সেটে চেনা ফর্মে দেখা যায় তাঁকে। পাল্টা ৬-২ ব্যবধানে জিতে নেন পরবর্তী সেট।

ওদিকে আবার ১-১ সেট হয়ে যাওয়ার পর, তৃতীয় সেটটি কার্যত নির্ণায়ক হয়ে দাঁড়ায়। এদিকে সপ্তম গেমে পাওলিনির সার্ভিস ভেঙে ৪-৩ ব্যবধানে এগিয়ে যান ক্রেচিকোভা।

শেষ গেমে নিজের সার্ভিস ধরে রেখে ৬-৪ ব্যবধানে সেট, ম্যাচ এবং উইম্বলডন জিতে নেন চেক প্রজাতন্ত্রের খেলোয়াড় ক্রেচিকোভা। যদিও এই ম্যাচে যথেষ্ট স্নায়ুর চাপে ভুগেছেন ক্রেচিকোভা। তার মধ্যে আবার দুবার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট হাতছাড়াও করেন তিনি। কিন্তু তাও পারলেন না পাওলিনি। বলা যেতে পারে, পরপর দুটি গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠেও জিততে পারলেন না এই ইতালি তারকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভাঙড়ে তৃণমূলের শত্রু তৃণমূল! আসল 'গদ্দার' আরাবুল, ঝাঁঝিয়ে উঠলেন সায়নী ঘোষ | Saayoni Ghosh | Bhangar
Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari | সাগর দত্ত কাণ্ড নিয়ে বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর #suvenduadhikari #shorts #news
'এখানে আশ্রয়! আর অসমে, মহারাষ্ট্রে পাপীদের রাম নাম সত্য হে করে দিয়েছে' বিস্ফোরক Suvendu Adhikari
'হুমায়ুন কোন ব্র্যান্ডের নেশা করে সেটা দেখতে হবে' ডাক্তারদের হুমকির পাল্টা দিলেন Sukanta Majumdar