অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠক, ১৫ জুন পর্যন্ত আন্দোলন স্থগিত কুস্তিগীরদের

কুস্তিগীরদের আন্দোলন আপাতত কিছুদিনের জন্য স্থগিত। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকের পর অবস্থান কিছুটা নরম করেছেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগট, বজরং পুনিয়ারা। কেন্দ্রীয় সরকার তাঁদের দাবি পূরণ করে কি না, সেটা দেখার অপেক্ষায় কুস্তিগীররা।

Web Desk - ANB | Published : Jun 7, 2023 1:32 PM IST

110
বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আন্দোলন স্থগিত রাখার ঘোষণা কুস্তিগীরদের

বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠক করেন আন্দোলনরত কুস্তিগীররা। এরপর তাঁরা জানিয়েছেন, ১৫ জুন পর্যন্ত আন্দোলন স্থগিত রাখা হচ্ছে। পরবর্তীকালে প্রয়োজন হলে ফের আন্দোলন শুরু হবে।

210
আন্দোলনরত কুস্তিগীরদের সঙ্গে ৬ ঘণ্টা বৈঠক কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের

বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের বাসভবনে ৬ ঘণ্টা বৈঠক হয়। দেড় মাস ধরে কুস্তিগীরদের আন্দোলনে উত্তাল দেশ। এবার সমাধানসূত্র বের করার চেষ্টায় কেন্দ্রীয় সরকার।

310
কুস্তিগদীরদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর প্রত্যাহারে রাজি হয়েছে সরকার

অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বজরং পুনিয়া জানিয়েছেন, 'বেশ কয়েকটি বিষয়ে আমাদের কথা হয়েছে। ১৫ জুনের মধ্যে পুলিশের তদন্ত শেষ হয়ে যাওয়ার কথা। ততদিন আমাদের আন্দোলন না করার অনুরোধ জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী। তিনি বলেছেন, মহিলা কুস্তিগীরদের নিরাপত্তার ব্যবস্থা করা হবে। আমরা তাঁকে অনুরোধ জানিয়েছি, কুস্তিগীরদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে, সেগুলি প্রত্যাহার করা হোক। তিনি রাজি হয়েছেন।' 

410
১৫ জুনের মধ্যে দিল্লি পুলিশ কোনও ব্যবস্থা নিলে ফের আন্দোলন, হুঁশিয়ারি বজরঙের

অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকের পর বজরং পুনিয়া বলেছেন, 'সরকার আমাদের আশ্বাস দিয়েছে, ১৫ জুনের আগেই পুলিশের তদন্ত সম্পূর্ণ হয়ে যাবে। ১৫ জুনের মধ্যে যদি কোনও ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আমরা ফের আন্দোলন শুরু করব।' 

510
কুস্তিগীরদের সমর্থনে দেশের বিভিন্ন প্রান্তে মিছিল হয়েছে, কলকাতায় প্রতিবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আন্দোলনরত কুস্তিগীরদের উপর দিল্লি পুলিশের অত্যাচারের নিন্দায় সরব হয়েছেন। তিনি কলকাতায় কুস্তিগীরদের সমর্থনে মিছিল করেছেন।

610
৩০ জুনের মধ্যে ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন হবে, আশ্বাস অনুরাগ ঠাকুরের

কুস্তিগীরদের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, 'আমার সঙ্গে কুস্তিগীরদের ৬ ঘণ্টা ধরে আলোচনা হয়েছে। আমরা কুস্তিগীরদের আশ্বাস দিয়েছি, ১৫ জুনের মধ্যে তদন্ত শেষ হয়ে যাবে এবং চার্জশিট পেশ করা হবে। ৩০ জুনের মধ্যে ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন হবে।' 

710
অনুরাগ ঠাকুরের বাসভবনে বুধবারের বৈঠকে ছিলেন না কুস্তিগীর ভিনেশ ফোগট

বুধবার হরিয়ানায় নিজের গ্রাম বলালিতে পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের বাসভবনে বৈঠকে ছিলেন না কুস্তিগীর ভিনেশ ফোগট। বজরং পুনিয়া, সাক্ষী মালিক ও তাঁর স্বামী সত্যবর্ত কাদিয়ান এই বৈঠকে ছিলেন। 

810
সোমবার রেলে নিজেদের দফতরে কাজে যোগ দিয়েছেন বজরং পুনিয়া ও সাক্ষী মালিক

উত্তর রেলে ওএসডি পদে কর্মরত বজরং পুনিয়া ও সাক্ষী মালিক। তবে তাঁরা জানিয়েছেন, কর্মক্ষেত্রে যোগ দিলেও নিজেদের দাবিতে অনড় থাকবেন।

910
৫ দিনের মধ্যে দ্বিতীয়বার কেন্দ্রীয় সরকারের সঙ্গে বৈঠক করলেন কুস্তিগীররা

গত শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে নিজেদের দাবির কথা জানান কুস্তিগীররা। এবার তাঁরা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করলেন। 

1010
যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার করতে হবে, দাবিতে অনড় কুস্তিগীররা

নাবালিকা-সহ বেশ কয়েকজন কুস্তিগীরকে যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতারের দাবিতে অনড় কুস্তিগীররা। দিল্লি পুলিশ চার্জশিট পেশ করলে তারপরেই বোঝা যাবে ব্রিজভূষণকে গ্রেফতার করা হবে কি না।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos